টিপস

ই-পর্চা অ্যাপ ডাউনলোড | e porcha App

ডিজিটাল সেবা প্রদানের জন্য বাংলাদেশী নাগরিকদের সুবিধার কথা চিন্তা করে ই-পর্চা অ্যাপ তৈরি করা হয়েছে। অধিকাংশ মানুষের অনলাইন জ্ঞানের অভাব রয়েছে বিধায় তারা সরকারি সেবা সমূহ সম্পর্কে অবগত নয়। ই-পর্চা ভূমি মন্ত্রণালয়ের একটি ডিজিটাল প্ল্যাটফর্ম যেখান থেকে বাংলাদেশী নাগরিক খুব সহজেই জমির মালিকানা যাচাই করতে পারবে খতিয়ান ডাউনলোড করতে পারবে এবং ভূমি সংক্রান্ত আরও অন্যান্য তথ্য সংগ্রহ করতে পারবেন। ই-পর্চা অনলাইন পোর্টাল কিংবা অ্যাপের অ্যাক্সেস করা যাবে পৃথিবীর যেকোন দেশে বসেই। তবে ঘরে বসে খতিয়ান সংগ্রহ করা যাবে কেবল বাংলাদেশি যেকোনো স্থানে। আজি পর্চার অনলাইন আবেদন করুন ই-পর্চা অফিশিয়াল ওয়েবসাইট www.eporcha.gov.bd এবং ই-পর্চা অ্যাপ থেকে।

ই-পর্চা ছাড়াও ই খতিয়ান অ্যাপ ডাউনলোড করে আপনি খুব সহজে জমির খতিয়ান দেখতে পারবেন, খতিয়ানের জন্য আবেদন করতে পারবেন, মৌজা ম্যাপ ডাউনলোড করতে পারবেন এবং আপনার আবেদন ট্রাকিং করতে পারবেন বিশ্বের যেকোন স্থান থেকে। ই-খতিয়ান অ্যাপ সম্পর্কে আরো বিস্তারিত জানুন এখান থেকে।

ই-পর্চা অ্যাপ ডাউনলোড

আপনি যদি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে খুব সহজেই গুগল প্লে স্টোর থেকে ই-পর্চা অ্যাপ ডাউনলোড করতে পারবেন। গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ইন্সটল এর জন্য আপনাকে একটি জিমেইল একাউন্ট গুগোল অ্যাকাউন্ট লগইন থাকতে হবে। তবে চিন্তার কোন কারণ নেই। আপনার যদি গুগল প্লে স্টোর কানেক্ট না থাকে তাহলে আমাদের এখান থেকে এপিকে অ্যাপ ডাউনলোড করে ইন্সটল করতে পারবেন আপনার স্মার্টফোনে। আমরা অ্যাপটি ইনস্টল লিংক এবং ডাউনলোড লিংক উভয়ই প্রদান করছি আপনার জন্য যেটা সুবিধাজনক মনে হয় আপনি সেটাই করুন।

ই-পর্চা অ্যাপ এর সুবিধা

ভূমি মন্ত্রণালয়ের অধীনে জমির মালিকানা যাচাই প্রক্রিয়া খতিয়ান যাচাই প্রক্রিয়া এবং খতিয়ান হোম ডেলিভারির জন্য ই-পর্চা অ্যাপ ব্যবহার করতে পারেন। ই-পর্চা এবং ই-পর্চা ওয়েব পোর্টাল দুটোই একই পদ্ধতিতে কাজ করে। সুতরাং ডেস্কটপ বা ল্যাপটপ ব্যবহারকারীরা খুব সহজেই ওয়েব পোর্টাল থেকে তাদের তথ্য সংগ্রহ করতে পারেন। মোবাইল ব্যবহারকারীরা ওয়েব পোর্টালের পাশাপাশি অ্যাপ ব্যবহার করে উপরোক্ত তথ্যসমূহ অনুসন্ধান করতে পারে খুব সহজেই।

ইতিমধ্যে আমরা ই-পর্চা নিয়ে একটি তথ্যনির্ভর কনটেন্ট প্রকাশ করেছি। আপনি চাইলে আমাদের পোস্টটি ভিজিট করে ই-পর্চা সংক্রান্ত যাবতীয় প্রশ্নোত্তর জেনে নিতে পারেন। এ বিষয়ে আরো কোন সহযোগিতার প্রয়োজন হলে আমাদের কমেন্টস করে জানান। আপনাকে সাহায্য করাটাই আমাদের আসল উদ্দেশ্য।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button