টিপস

কাটুন পিক, পিকচার, ওয়ালপেপার, প্রোফাইল ফটো, কভার [Boys & Girls Cartoon]

কার্টুন খুব জনপ্রিয় একটি অ্যামিনেশন প্রক্রিয়া। কাটুন শব্দের অর্থ হলো ব্যঙ্গচিত্র এটি যে শুধুমাত্র ব্যঙ্গচিত্র ক্ষেত্রে ব্যবহার করা হয় তা কিন্তু নয়। বিশেষ কিছু ক্ষেত্রে পজেটিভ হিসেবে কাটুন ব্যবহার উল্লেখযোগ্য হারে বেড়ে গেছে। আজকের এই অনুচ্ছেদে আমরা কার্টুন পিকচার, কাটুনের ওয়ালপেপার, কার্টুনের প্রোফাইল ফটো, এবং কার্টুনের কভার ফটো সহ আরো বেশ কিছু বিষয় আপনাদের সাথে শেয়ার করব। তাই আপনারা যারা কার্টুনের পিকচার অনুসন্ধান করে আমার এই অনুচ্ছেদে এসেছেন তাদেরকে এই অনুচ্ছেদের স্বাগত জানান। কাটুনের বেশ কিছু আইটেমের পিকচার আমার এই অনুচ্ছেদ হতে আপনি সরাসরি সংগ্রহ করতে পারবেন।

কাটুন দ্বিমাত্রিক চিত্রকলা বা এটি কাগজের ওপর অঙ্কন করা হয়ে থাকে। কিন্তু বর্তমানে প্রযুক্তির উন্নতি সাধনের ফলে বিভিন্ন প্রক্রিয়া কার্টুনের ত্রিমাত্রিক ছবি অংকন করা যায়। সংবাদপত্র বা বিভিন্ন সাময়িকীতে বাক্যবিহীন ভাবে কোন কিছু উপস্থাপন করার ক্ষেত্রে কার্টুন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পাশাপাশি বর্তমান বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও কার্টুনের ছবি ব্যবহার উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে কার্টুনের প্রোফাইল পিকচার ব্যবহার করে এবং কার্টুনের কভার ফটো ব্যবহার করতে দেখা যায়।এছাড়াও নিজের অভিব্যক্তি বাক্যহীনভাবে প্রকাশ করার জন্য বিভিন্ন কার্টুনের ছবি শেয়ার করতে পছন্দ করছে। তাই এই অনুচ্ছেটি আমরা কাটুনের ছবি নিয়ে সংযুক্ত করেছি।

কার্টুনের পিকচার

অনেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ব্যবহার করার জন্য এবং আরও নানা কারণে কাটুনের ছবি অনুসন্ধান করে থাকেন। কাউকে ব্যঙ্গ করার ক্ষেত্রে কার্টুনের প্রচলন শুরু হলেও বর্তমান সময়ে কার্টুন বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করা হচ্ছে। এটি যে শুধুমাত্র কাউকে ব্যঙ্গ করার জন্য ব্যবহার তো হচ্ছে তা নয়।

কার্টুনের পিকচার
কার্টুনের পিকচার

পাশাপাশি বিভিন্ন ধরনের শিক্ষামূলক কিংবা সচেতনতামূলক কার্যকাটুনের ছবি ব্যাপক প্রচলন শুরু হয়েছে। আমরা এই অনুচ্ছেদে কাটুনের কিছু ছবি সংযুক্ত করেছি যা আপনাদের কাজে লাগতে পারে বলে আমরা মনে করি।

কার্টুনের পিকচার
কার্টুনের পিকচার

 

কার্টুনের পিকচার
কার্টুনের পিকচার

কাটুনের প্রোফাইল পিকচার

আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাকাউন্ট গুলোতে যদি আপনি নিজের ছবি ব্যবহার করতে অপছন্দ করেন তাহলে, আমি আপনাদের পরামর্শ দিতে পারি কার্টুনের ছবি ব্যবহার করা আপনার জন্য সবথেকে সঠিক সিদ্ধান্ত হতে পারে। কাটুনের ছবি দিয়ে আপনার ব্যক্তিত্বকে খুব সুন্দর ভাবে একটি প্রোফাইলে ফুটিয়ে তুলতে পারবেন। কারণ কাটুন এমন একটি ছবি আঁকা পদ্ধতি যার মাধ্যমে ভাগ্যহীন ভাবে নিজের অভিব্যক্তি প্রকাশ করা যায়। তাই এটি আপনার প্রোফাইলে সবথেকে মানানসই একটি প্রক্রিয়া হতে চলেছে।

কাটুনের প্রোফাইল পিকচার
কাটুনের প্রোফাইল পিকচার
কাটুনের প্রোফাইল পিকচার
কাটুনের প্রোফাইল পিকচার
কাটুনের প্রোফাইল পিকচার
কাটুনের প্রোফাইল পিকচার

কাটুনের কভার ফটো

সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে কভার ফটো ব্যবহার প্রচলন অনেক আগে শুরু হয়েছে। প্রোফাইল পিকচার পাশাপাশি একটি কভার ফটো ব্যবহার করা আবশ্যক। আমরা এই অনুচ্ছেদে কিছু কভার ফটো ব্যবহার করেছি যা ছেলে মেয়ে উভয় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে কভার ফটো হিসেবে এই কাটুনের ছবিগুলো ব্যবহার করতে পারবেন। আমরা বিভিন্ন প্রক্রিয়ায় কাটুন এর ছবিগুলো আপনাদের জন্য সংগ্রহ করে রেখেছি যাতে আপনারা আমার এই অনুচ্ছেদ হতেই সকল ধরনের কাটনের ফটো সংগ্রহ করে নিতে পারেন।

কাটুনের কভার ফটো
কাটুনের কভার ফটো
কাটুনের কভার ফটো
কাটুনের কভার ফটো

এতক্ষণ আমরা চেষ্টা করেছি আপনাদের জন্য সর্বাপেক্ষা শ্রেষ্ঠ কার্টুন এর ফটোগুলো সংগ্রহ করে রাখার। আমাদের এই অনুচ্ছেদের কাটানোর ফটোগুলো আপনাদের পছন্দ হলে আপনারা আমার অন্যান্য পোস্ট গুলো ভিজিট করে আসতে পারেন ধন্যবাদ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button