টিপস

কিভাবে মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা যায়?

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা যায়? আপনি কি এই সমস্ত প্রশ্নের উত্তর অনলাইনে খুঁজছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আপনি যদি জানতে চান মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা যায় কিভাবে ?তাহলে আমাদের এই নিবন্ধটি পড়লে বুঝতে পারবেন কিভাবে মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা যাবে। সরাসরি মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার কোন অ্যাপস নেই। কিন্তু একটু বুদ্ধি খাটিয়ে মোবাইল নম্বর দিয়ে সেই ব্যক্তির পরিচয় জানা সম্ভব। আমরা এই আর্টিকেলের মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার যাবতীয় তথ্য তুলে ধরা এবং আপনি খুব সহজেই অপরিচিত নাম্বারে পরিচয় বের করতে পারবেন। ফলে আপনি অনাকাঙ্ক্ষিত ব্যক্তির পরিচয় জানতে পারবেন ।

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার নিয়ম

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করতে হলে আপনাকে কিছু কৌশলগত দিক জানতে হবে। আমরা আগেই বলে রাখি মোবাইল নম্বর দিয়ে সরাসরি অপরিচিত ব্যক্তির পরিচয় বের করা সম্ভব নয়। তারপরও মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা সম্ভব। এর জন্য আপনাকে কিছু কৌশল অবলম্বন করতে হবে। মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার জন্য যে সকল বিষয় মাথায় রাখতে হবে সেগুলো হলো।

  • মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করা
  • বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করা।
  • আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নেওয়া।

ট্রুকলার True caller

ট্রুকলার এর মাধ্যমে যে কোন ব্যক্তির পরিচয় খুব সহজেই বের করা সম্ভব। আপনার সেই অপরিচিত ব্যক্তি যদি একটু সামাজিক মানুষ হয়ে থাকে এবং অনেকদিন ধরে সেই সিম টি ব্যবহার করে থাকে তাহলে অবশ্যই ট্রুকলার এর মাধ্যমে সে ব্যক্তির পরিচয় বের করা সম্ভব।এর জন্য আপনার মোবাইলে ট্রুকলার মোবাইল এপ্লিকেশনটি ইন্সটল করতে হবে। ইনস্টল করার পর সেই নাম্বারটি আপনার মোবাইল থেকে ডায়াল করলেই সেই ব্যক্তির আসল নাম পেয়ে যাবেন। নাম জানলেই আপনার যান্ত্রিক সুবিধা হবে ব্যক্তিটিকে। আমরা ট্রুকলার মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোডের লিংক নিচে যুক্ত করেছি।

 ইমু

কথা বলার এবং ভিডিও কল করার জনপ্রিয় মোবাইল অ্যাপ্লিকেশন হলো ইমু। ইমু দিয়ে খুব সহজেই ভিডিও কল সহ অডিও কল ছবি শেয়ার করা সম্ভব। অপরিচিত ব্যক্তির নাম্বারটি আপনার মোবাইলের কন্টাক্ট সেভ করে নিলেই সেই ব্যক্তির নাম আপনাকে শো করবে। এবং আপনি খুব সহজেই সেই ব্যক্তিটির পরিচয় জানতে পারবেন। এছাড়াও আরও বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম রয়েছে যেমন ভাইবার এটি দিয়ে একই কৌশলে অপরিচিত ব্যক্তির নাম্বার দিয়ে পরিচয় জানা সম্ভব।

হোয়াটস্যাপ

বর্তমানে হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে অপরিচিত ব্যক্তির পরিচয় জানা সম্ভব। অপরিচিত ব্যক্তির মোবাইল নম্বরটি আপনার ফোনে সেভ করে নিলেই ব্যক্তিটি হোয়াটসঅ্যাপে আছে কিনা সেটা জানতে পারবেন। সেই অপরিচিত ব্যক্তি যদি হোয়াটসঅ্যাপে থাকে তাহলে আপনি সেই ব্যক্তির পূর্ণাঙ্গ প্রোফাইল দেখে নিতে পারবেন। এবং ব্যক্তিটিকে 100% শনাক্ত করতে পারবেন।

আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নেওয়া

উপরের পদ্ধতিগুলোর ব্যবহার করে যদি আপনি আপনার কাঙ্খিত নাম্বারে পরিচয় জানতে না পারেন তাহলে আপনাকে অবশ্যই আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তা নিতে হবে। আপনার ওপর যা করেছে সেই ব্যক্তিটি অথবা আপনাকে যদি কোনো হুমকি ধামকি দিয়ে থাকে তাহলে আপনি অবশ্যই আইন-শৃঙ্খলা বাহিনীকে জানিয়ে বিষয়টি নিষ্পত্তি করার চেষ্টা করবেন। তাতে আপনিও অনেকটা নিরাপদ থাকবেন এবং অপরাধী ব্যক্তি অবশ্যই আইনের আওতায় আসবে।

পরিশেষে, বলা যায় যে অপরিচিত ব্যক্তির পরিচয় জানার জন্য আমরা বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করতে পারি। অনলাইনে কেউ কোন প্রকার ক্রাইম করলে সুরক্ষিত থাকতে পারবে না এটি আমরা নিশ্চিতভাবে বলতে পারি। কোন না কোনভাবে সেই অপরিচিত ব্যক্তির পরিচয় জানা সম্ভব। এর জন্য আমাদের কিছু কৌশলগত দিক অবলম্বন করা প্রয়োজন। এবং আমরা অনলাইনে কোন কিছু ক্রাইম করা থেকে বিরত থাকব এই আশাবাদ ব্যক্ত করি।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button