বিশ্বকাপ ফুটবল

জাপান বনাম স্পেন বিশ্বকাপ ফুটবল ম্যাচ লাইভ 2022

কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট যেন সকলের কাছে স্বপ্নের মত মনে হচ্ছিল।  এ বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে পৃথিবীর সকল দেশেই রয়েছে আলোচনা সমালোচনা এবং খেলা দেখা নিয়ে রয়েছে নানা ধরনের প্রস্তুতি ও উৎসব। প্রতিটি দেশের ফুটবলপ্রেমীরা তাদের পছন্দের দলের খেলা এবং পছন্দের দলের জার্সি ও জনপ্রিয় ফুটবল তারকাদের খেলা উপভোগ নিয়ে।কাতারের আয়োজিত কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট সম্পর্কে আজকে এই অনুচ্ছেদে বিস্তারিত কিছু তথ্য নিয়ে আলোচনা করতেছি।

২২ তম আরব বিশ্বে এই প্রথম আয়োজিত হতে চলেছে ফিফা কর্তৃক বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২। তাই আয়োজিত এই বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে কাতার কর্তৃক নানা আয়োজন প্রস্তুতি নিয়ে ২০ শে নভেম্বর থেকে শুরু হয়েছে গ্রুপ পর্বের উদ্বোধনী খেলা। এই উদ্বোধনী খেলায় পরস্পর পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করবে স্বাগতিক দল কাতার এবং ইকুয়েডর। এই দল দুটি পৃথিবীর সকলের কাছে যেন জনপ্রিয় দুটি দল। কাতারে আয়োজিত বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে পৃথিবীর সকল দেশেই রয়েছে জল্পনা এবং কল্পনা। কাতার দেশটিতে মোট আটটি স্টেডিয়ামে বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে আল বায়েত স্টেডিয়ামে। স্টেডিয়াম গুলো অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা হয়েছে এবং অবকাঠামো দিক থেকে অনেক উন্নত ,দর্শকদের জন্য রয়েছে সুব্যবস্থা। মোট ৩২ টি দল বাছাইপর্ব থেকে উত্তীর্ণ হয়ে গ্রুপ পর্বের অংশগ্রহণ করেছে গ্রুপ পর্বের ২০ শে নভেম্বর থেকে খেলা শুরু হয়ে কোয়ার্টার ফাইনাল সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ই ডিসেম্বর।

এবার এই বিশ্বকাপে গত বিশ্বকাপগুলোর তুলনায় অনেক ব্যয় আয়োজিত হতে চলেছে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট। করোলা মহামারী কথা মাথায় রেখে কাতার দেশটি সব রকমের সুব্যবস্থা এবং সুশৃংখলভাবে খেলা নিয়ন্ত্রণ করে চলেছে। বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে কাতারের লুই আইকনিক স্টেডিয়ামে। এ বছরে বাছাইপর্ব থেকে উত্তীর্ণ হতে পারেনি চারবারের বিশ্বকাপ জয়ী ইতালি এবং এই বিশ্বকাপে ফুটবল তারকাদের মধ্যে মেসি ,মার্শালো রোনালদো সহ আরো বিখ্যাত ফুটবল তারকারা বিদায় নিচ্ছে বিশ্বকাপ ফুটবল থেকে। আজকের এই অনুচ্ছেদে আলোচনা করা হয়েছে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা জাপান বনাম স্পেন খেলার সময়সূচী ভেন্যু এবং লাইভ সম্পর্কে তথ্য নিয়ে।

জাপান বনাম স্পেন বিশ্বকাপ ফুটবল ম্যাচের সময়সূচি ২০২২

কাতারে আয়োজিত বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা শুরু হয়েছে ২০ নভেম্বর থেকে আর এই গ্রুপের খেলায় টানটান উত্তেজনা এবং পরস্পর পরস্পরের বিপক্ষে লড়ছে শক্তিশালী দলগুলো। তাই আজকের এই অনুষ্ঠানে আলোচনা করা হয়েছে জাপান বনাম স্পেন বিশ্বকাপ ফুটবল ম্যাচের সময়সূচি সম্পর্কে। জাপান বনাম স্পেন বিশ্বকাপ ফুটবল ম্যাচ টি অনুষ্ঠিত হতে চলেছে একই ডিসেম্বর আন্তর্জাতিক সময় ২২:০০ টা এবং বাংলাদেশি সময় ২ ডিসেম্বর রাত ১:০০টা। পরস্পর পরস্পরের বিপক্ষে লড়বে এই শক্তিশালী এই দল দুটি আল খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে। সঠিক সময়ে আপনারা যে দেশে রয়েছেন সেই দেশে টিভি চ্যানেল থেকে খেলাটি উপভোগ করতে পারবেন খেলাটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি।

জাপান বনাম স্পেন বিশ্বকাপ ফুটবল ম্যাচ লাইভ

আপনি কি জাপান বনাম স্পেন বিশ্বকাপ ফুটবল ম্যাচের লাইভ দেখতে চান তাহলে আপনি যে দেশে রয়েছেন সেই দেশের টিভি চ্যানেল অথবা মোবাইল কম্পিউটারের মাধ্যমে লাইভ খেলা উপভোগ করতে পারবেন। লাইভ কেন উপভোগ করার জন্য আপনি যে দেশে রয়েছেন সেই দেশের টিভি চ্যানেল থেকে সরাসরি খেলা সম্প্রচার করা হবে এছাড়া আপনি অনলাইনে মোবাইল বা কম্পিউটার দিয়ে ফেসবুক ইউটিউব অথবা অ্যাপস ডাউনলোড করে খেলা উপভোগ করতে পারবেন। এই অনুচ্ছেদে কিভাবে আপনি কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের খেলা গুলো সরাসরি সম্প্রচার উপভোগ করবেন এ নিয়ে আলোচনা করেছি।

Toffee Live

জাপান বনাম স্পেন বিশ্বকাপ ফুটবল ম্যাচের লাইভ টিভি চ্যানেল

আপনি যদি টিভি চ্যানেলের মাধ্যমে খেলা উপভোগ করতে চান তাহলে অবশ্যই যে দেশের হয়েছেন সেই দেশের টিভি চ্যানেল থেকে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের সরাসরি সম্প্রচারকৃত খেলা উপভোগ করতে পারবেন। এজন্য আপনাকে অবশ্যই জানতে হবে কোন কোন টিভি চ্যানেলগুলোতে খেলা সরাসরি সম্প্রচার করছে। বাংলাদেশি টিভি চ্যানেল গাজী টিভি অথবা চ্যানেল৯ থেকে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের সকল খেলা সরাসরি সম্প্রচার দেখা হবে এছাড়া আপনি ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টস এ ছাড়া সনি টিভি চ্যানেল থেকে খেলা উপভোগ করতে পারবেন।

জাপান বনাম স্পেন বিশ্বকাপ ফুটবল ম্যাচের লাইভ অ্যাপস

আপনি যদি জাপান বলেন স্পেন বিশ্বকাপ ফুটবল ম্যাচের লাইভ খেলা উপভোগ করতে চান তাহলে টিভি চ্যানেল অথবা মোবাইল কম্পিউটারের মাধ্যমে খেলা উপভোগ করতে পারবেন। মোবাইল কিংবা কম্পিউটারে খেলা উপভোগ করতে হলে আপনাকে মোবাইল অথবা কম্পিউটারে কিছু অ্যাপস ডাউনলোড করতে হবে। মোবাইল অথবা কম্পিউটারে আপনি টফি অ্যাপস হট ফিক্স অ্যাপস। এই সকল অ্যাপস আপনার মোবাইল কিংবা কম্পিউটারে ডাউনলোড করে ইন্সটল করুন এবং সরাসরি সম্প্রচারকৃত কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের প্রত্যেকটি খেলা উপভোগ করুন।

জাপান বনাম স্পেন বিশ্বকাপ ভেন্যু

জাপান বনাম স্পেন বিশ্বকাপ ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে একই ডিসেম্বর ২২ টার সময় এবং বাংলাদেশি সময় 2 ডিসেম্বর রাত ১ঃ০০ টায়। এই খেলাটি অনুষ্ঠিত হবে কাতারের আল খলিফা স্টেডিয়ামে। এই স্টেডিয়াম টি অবকাঠামোর দিক থেকে অনেক উন্নত এবং নান্দনিক। এই স্টেডিয়ামে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের মোট আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে। খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামটিতে দর্শক ধারণ ক্ষমতা 45 হাজার 416 জন। দর্শকদের জন্য রয়েছে সুব্যবস্থা শীততাপ নিয়ন্ত্রিত এই স্টেডিয়ামটিতে দর্শকরা আরামদায়কভাবে খেলার উপভোগ করতে পারবে।

সম্মানিত পাঠকবৃন্দ, আমাদের এই ওয়েবসাইটে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে বিভিন্ন পোস্ট শেয়ার করা হয়েছে এ সকল পোস্ট দেখার আমন্ত্রণ জানিয়ে আজকে এ পর্যন্তই। আপনাদের যদি কোন কিছু জানার থাকে এবং পোস্টগুলো ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন। ভালো থাকবেন সুস্থ থাকবেন ,খোদা হাফেজ।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button