নিউজ

টোকিও অলিম্পিকের নির্দেশিকা অনুসরণ করে বিপিএল আয়োজন করবে বিসিবি

“আগে আমরা বায়ো-বাবল শব্দে অভ্যস্ত ছিলাম কিন্তু বিশ্ব এখন তাদের বায়ো-বাবল থেকে দূরে রেখেছে। এখন বলা হয় ম্যানেজড ইভেন্ট এনভায়রনমেন্ট (MEE), যা টোকিও অলিম্পিকে অ্যাথলেটদের সহায়তা করার জন্য প্রথম চালু করা হয়েছিল এবং তাদের মানসিকভাবে সতেজ রাখুন। বায়ো-বাবলের নিয়ম শিথিল করে এমইই তৈরি করা হয়েছে।”
চৌধুরী জানান, পরীক্ষায় কিছু পজিটিভ কেস পাওয়া গেছে এবং আক্রান্ত ব্যক্তিদের আইসোলেশনে রাখা হয়েছে। তিনি বলেন, যেহেতু এটি শ্রেণীবদ্ধ বিষয়, তাই তারা এই মুহূর্তে খেলোয়াড়, কর্মকর্তা ও সহায়ক কর্মীদের নাম প্রকাশ করতে পারছেন না।

তবে বিসিবির প্রধান চিকিৎসক বলেন, সকল স্টেকহোল্ডার এবং ফ্র্যাঞ্চাইজি বিসিবিকে সহযোগিতা করলে তারা বাংলাদেশে অন্যান্য আন্তর্জাতিক সিরিজের মতো সফলভাবে টুর্নামেন্ট আয়োজন করতে পারবে।

দেবাশিস বলেন, “বিপিএল কমিটির নির্দেশিকা অনুযায়ী, করোনা পরীক্ষা করা হচ্ছিল। গত তিন দিন ধরে আমরা অনেকগুলো পরীক্ষা করেছিলাম এবং আমরা আমাদের ফলাফল ফ্র্যাঞ্চাইজির সাথে শেয়ার করেছিলাম।”

“যেহেতু এটি একটি মাল্টি-টিম টুর্নামেন্ট, স্টেকহোল্ডাররা একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। খেলোয়াড়দের নিরাপত্তা এবং টুর্নামেন্টের কথা মাথায় রেখে আমরা একটি প্রটোকল সেট করেছি। ঘন ঘন পরীক্ষার ব্যবস্থা রয়েছে এবং ফ্র্যাঞ্চাইজিরাও চাইলে পরীক্ষা পরিচালনা করতে পারে কিন্তু স্বাস্থ্যবিধি বজায় রাখা গুরুত্বপূর্ণ।”

বিপিএলের বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজি ঢাকার বিভিন্ন জায়গায় জার্সি উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করেছে যা স্বাস্থ্য ঝুঁকি বাড়ার সম্ভাবনা তৈরি করেছে। দেবাশিস বিপিএলের ঠিক আগে এই ধরনের প্রোগ্রামে বিরক্ত বলে মনে হচ্ছে কারণ তিনি সমস্ত স্টেকহোল্ডারদের গণসমাবেশ এড়াতে অনুরোধ করেছিলেন।

“এখন পর্যন্ত যে পরিসংখ্যান আমরা পেয়েছি তার আলোকে, বিপিএল আয়োজনের কোনো ঝুঁকি নেই। তবে আমরা যদি এটি সফলভাবে সম্পন্ন করতে চাই তবে আমাদের অবশ্যই গণসমাবেশ এড়িয়ে চলতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।”

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button