টিপস

নরসিংদী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৫ পিকচার, PDF ডাউনলোড

আপনি কি নরসিংদী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি অনলাইনে অনুসন্ধান করছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই নিবন্ধে আমি নরসিংদী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি আলোচনা করছি। আপনারা যারা নরসিংদীতে সেহেরী ও ইফতার সম্পন্ন করতে চাচ্ছেন তারা আমার এই নিবন্ধ থেকে সময়সূচী অনুসরণ করে খুব সুন্দর ভাবে নরসিংদী জেলায় সেহেরি সম্পন্ন করতে পারবেন। আপনাদের সুবিধার জন্য আমরা আজকের এই নিবন্ধের নরসিংদী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সংযুক্ত করে দিয়েছি।

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৫

রমজান এ মাসে প্রত্যেক প্রাপ্তবয়স্ক মুসলমানের ওপর রোজা রাখা ফরজ। কিন্তু কিছু ক্ষেত্রে সিয়াম শিথিল হয়েছে যারা তা পালন করতে পারছেন না। যেমন অসুস্থ, ভ্রমণকারী, ঋতুমতী ব্যক্তিদের ডায়াবেটিস রোগী। অনেক দেশে, লোকেরা একে রোজা নামেও ডাকে। এটি শুরু হয় সেহরিতে, লোকেরা শারি নামক প্লেয়ারের আগে খাবার খায় এবং রোজা ভাঙ্গাকে ইফতার বলে। এই মাসে মানুষ বেশি খেলে। কেননা এ মাসে ইবাদতের সওয়াব অন্যান্য আরবি মাসের তুলনায় বৃদ্ধি পায়। তাই আজকে নরসিংদী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৫ আলোচনা করব।

সেহরি ও ইফতারের আজকের সময়সূচি ২০২৫- নরসিংদী

নরসিংদী জেলার সেহরি ও ইফতারের আজকের সময়সূচি ২০২৫ দেখার আগে আপনাকে একটি বিষয়ে অবগত করা দরকার। নরসিংদী জেলা হতে ঢাকা জেলার স্থানীয় সময়ের পার্থক্য মনোযোগ দিয়ে দেখে নেবেন। ঢাকা জেলা হতে নরসিংদী জেলার স্থানীয় সময়ের পার্থক্য অনুযায়ী সেহরি ও ইফতারের সময়সূচি পরিবর্তিত হবে। সে অনুযায়ী ঢাকা জেলা হতে নরসিংদী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৫, সেহরির ক্ষেত্রে ২ মিনিট এবং ইফতারের ক্ষেত্রে ১ মিনিট কমাতে হবে। ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক এই সময়সূচী প্রকাশিত হয়েছে।

রমজান ক্যালেন্ডার ২০২৫ নরসিংদী

 জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্বলিত একটি রমজান ক্যালেন্ডার আমরা এই নিবন্ধে সংযুক্ত করেছি। আপনারা চাইলে এই নীলাম্বর থেকে নরসিংদী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী সম্মিলিত রমজান ক্যালেন্ডার দেখে নিতে পারেন। যেমন প্রতি বছর বাংলাদেশের আগে সৌদি আরবে রোমজান মাস শুরু হয়। তাই, বাঙালিরা তাদের সময়সূচী অনুসারে এটি পালন করে।

আমাদের এই ওয়েবসাইটে বাংলাদেশের 64 টি জেলার সেহরি ও ইফতারের সময়সূচি তুলে ধরেছি। আপনি চাইলে বাংলাদেশের অন্যান্য জেলার সেহরি ও ইফতারের সময়সূচি দেখে নিতে পারবেন। আপনাকে পবিত্র রমজানের আরো একবার শুভেচ্ছা জানিয়ে আজকের এই নিবন্ধটি এখানেই শেষ করছি ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button