টিপস

নিজের নামে রিংটোন তৈরি করুন

বর্তমান এই ইন্টারনেটের যুগে সবার হাতেই একটা করে স্মার্টফোন অথবা সাধারণ ফোন আছে। আমরা যারা সচরাচর মোবাইল নিয়ে ঘাটাঘাটি করি মোবাইল নিয়ে পড়ে থাকি তারা চাইলেই বন্ধু-বান্ধবদের একটু চুমক দিতে পারি। সেটি হলো নিজের নামে রিংটোন তৈরি করে। তাই আজকে কি করে নিজের নামে রিংটোন তৈরি করবেন সেই সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। আপনি যদি নিজের নামে রিংটোন তৈরি করতে চান তাহলে এই নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়বেন।

নিজের নাম দিয়ে রিংটোন

ভাবুনতো একটা বিষয়! আপনার ফোনে কল এসেছে আর ফোন আপনাকে নাম ধরে ডেকে বলতেছে প্লিজ পিকআপ দা ফোন। বিষয়টা অনেক মজার তাই না। আমার কাছে তো বিষয়টা অনেক মজা লেগেছে। আমি নিজেও আমার ফোনে এইরকম রিংটোন ব্যবহার করছি। আপনিও এরকম রিংটোন ব্যবহার করে অনেকটা মজা পাবেন বলে আমি আশা করি। তাই আপনি যদি চান আপনার নাম দিয়েই আপনার ফোনের রিংটোন রাখবেন। তাহলে খুব সহজেই আপনি আপনার নাম দিয়ে রিংটোন তৈরি করতে। এটি খুবই সিম্পল এবং সাধারন ব্যাপার। এভাবে আপনি আপনার বন্ধুবান্ধবকে খুব চমকে দিতে পারেন। কিভাবে নিজের নামে রিংটোন তৈরি করবেন তার জন্য আমার এই নিবন্ধটি একটু পড়ে নেবেন।

নিজের নামে রিংটোন তৈরি করতে চাই

আপনি কি নিজের নাম দিয়ে রিংটোন তৈরি করতে চান? অথবা এই সমস্ত প্রশ্নের উত্তর খোঁজার জন্য এই নিবন্ধে এসেছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধে আমরা নিজের নাম দিয়ে কিভাবে রিংটোন তৈরি করতে হয় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। নিজের নাম দিয়ে রিংটোন তৈরি করা একদম পানির মত সহজ। আপনি চাইলে যেকোন সময়ে আপনার নাম দিয়ে রিংটোন তৈরি করতে পারবেন। নিজের নাম দিয়ে রিংটোন তৈরি করতে আপনার মোবাইলের যে কোন একটি ব্রাউজার ব্যবহার করতে হবে শুধুমাত্র। তাহলে আপনি খুব সহজে আপনার নামে রিংটোন তৈরি করতে। এ বিষয়ে আমরা নিচে পর্যাপ্ত পরিমাণে আলোচনা করেছি।

নিজের নামে কষ্টের রিংটোন

নিজের নাম দিয়ে আপনি খুব সহজেই একটি কষ্টের রিংটোন তৈরি করতে পারবেন। ধরুন একজন মেয়ে সুন্দর কন্ঠে আপনার নাম মুখে বলছে। পিছনে কষ্টের একটি ব্যাকগ্রাউন্ড মিউজিক বাজছে। তাহলে বিষয়টা কেমন লাগে বলুন তো। আমার তো মনে হয় বিষয়টা অত্যন্ত মজাদার হবে। এরকমই যদি মজার রিংটোন তৈরি করতে চান তাহলে আমার এই নিবন্ধটি পড়ুন। এই নিবন্ধে কষ্টের রিংটোন তৈরি করার লিংক দেওয়া থাকবে।

নিজের নামে রিংটোন তৈরি  করুন

তো আসুন জেনে নেই এটি কিভাবে করবেন। সবচেয়ে বেশি মজার হলো এতে কোনো অ্যাপ এর প্রয়োজন নেই। আপনি ব্রাউজার থেকে খুব সহজেই বানিয়ে ডাউনলোড করতে পারবেন। চলে আসুন আপনার পছন্দের ব্রাউজারে। এরপরে সার্চ করুন FDMR লিখে। দেখবেন আপনার সামনে প্রথমেই একটি ওয়েবসাইট চলে আসবে।

এখানে প্রবেশ করুন। এরপরে রিংটোন মেকারে নিয়ে আসবে। এবার দেখবেন একটি সার্চ বক্স দেখাবে। সেখানে ক্লিক করে আপনার প্রিয় বন্ধু বা নিজের নাম লিখুন। তবে সেটা সম্পুর্ন ইংরেজি তে লিখতে হবে। তা না হলে কিছু কোনো কিছুই আসবে না।

নিজের নামে রিংটোন করার পদ্ধতি

নিজের নামে রিংটোন তৈরি করার জন্য প্রথমে এই ওয়েবসাইটে যান। এবং নিচের চিত্র ও বর্ণনা অনুসরণ করুন।

Step-1: ‘Enter Your Name’ লেখা ঘরে আপনি যে নামে রিংটোন তৈরি করতে চাচ্ছেন সেই নাম দিন।নামটি অবশ্যই ইংরেজিতে লিখতে হবে।

Step-2: স্টেপ টু’তে আপনার ফোনে কল আসলে কি ধরনের মেসেজ আপনি চান সেটা সেট করতে হবে। যেমন আমি দিচ্ছি ‘Please pickup the call’। কল আসলে এই কথাটা বলবে। অথবা আপনি চাইলে ‘Add Your Custom Messege’ বাছাই করে আপনার ইচ্ছে অনুযায়ী লিখে দিতে পারবেন।

Step-3: স্টেপ থ্রি’তে ব্যাকগ্রাউন্ড মিউজিক বাছাই করতে হবে।

Make Ringtone’ লেখায় ক্লিক করলেই আপনাকে পরবর্তী পেজে নিয়ে যাবে। সেখান থেকে প্লে বাটনে ক্লিক করে রিংটোনটি শুনতে পারবেন। আর ডাউনলোড করতে ‘Download Mp3’ লেখায় ক্লিক করুন। (উপরের চিত্রটি লক্ষ্য করুন।)

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button