দামনিউজ

পান্না পাথরের দাম

পৃথিবীতে মহামূল্যবান রত্ন পাথর গুলোর মধ্যে অন্যতম একটি পাথর হচ্ছে পান্না পাথর। পান্না পাথর সবুজ রং এর একটি চকচকে পাথর। এটি ষড়ভূজ আকৃতির ক্লাস আকারে পাওয়া যায়। যে সমস্ত পান্না পাথর সাধারণত পাওয়া যায় তার মধ্যে বেশিরভাগই খুঁতযুক্ত এবং ঘোলাটে বর্ণের হয়ে থাকে। তবে যে সমস্ত পান্না পাথর নিখুঁত ও সুন্দর চকচকে সবুজ বর্ণের হয়ে থাকে সে পাথরগুলো মূলত অনেক দামী হয়। পৃথিবীতে যে সমস্ত খনিজ পাথর পাওয়া যায় তার মতে পান্না পাথর চুনা পাথর হিসেবে পাওয়া যায়। পাথরের সাথে পান্না পাথরের পার্থক্য হল একটি অভ্রশিলাস্থরে কিংবা চুনা পাথর আকারে পাওয়া যায়। সবুজ রঙের এই উজ্জ্বল চক থেকে পাথরটি অনেকেই আংটিতে ব্যবহার করে থাকে। তাইতো পৃথিবীর মহামূল্যবান রত্ন পাথর গুলোর মধ্যে এই পাথরটি প্রতিনিয়ত বিশ্বের বিভিন্ন দেশে প্রচুর পরিমাণে বিক্রি হচ্ছে। এজন্যই আজকে আমরা পান্না পাথরের দাম সম্পর্কিত একটি প্রতিবেদন আপনাদের মাঝে শেয়ার করব যেখানে আপনারা পান্না পাথরের দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নিতে পারবেন। আপনাদের সকলকে পান্না পাথরের দাম সম্পর্কে জানতে সাহায্য করবে।

যুগে যুগে পৃথিবীর মানুষ বিভিন্ন ধরনের খনিজ ধাতু কিংবা চুনা পাথর বা খনিজ পাথর গুলো তাদের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র তৈরিতে কিংবা অলংকার তৈরি করার ক্ষেত্রে ব্যবহার করত। প্রাচীন পৃথিবী থেকে বর্তমান সময় পর্যন্ত প্রতিটি মানুষের কাছেই ধাতু খনিজ পদার্থ ও পাথরগুলো জনপ্রিয়তা পেয়েছে। যুগে যুগে নারীদের অলংকার তৈরি করার ক্ষেত্রে খনিজ পাথর কিংবা খনিজ ধাতু গুলো ব্যাপক ব্যবহৃত হচ্ছে। মেয়েদের অলংকার তৈরি করার ক্ষেত্রে পৃথিবীতে যে অলংকার তৈরিতে রত্ন পাথরগুলো ব্যবহৃত হয় তার মধ্যে জনপ্রিয় একটি পাথর হচ্ছে পান্না পাথর। এটি বর্তমান সময়ে বিশ্বের প্রতিটি দেশে প্রচুর পরিমাণে বিক্রিত হচ্ছে শুধুমাত্র অলংকার তৈরি করার ক্ষেত্রে এই পান্না পাথর ব্যবহৃত হয় তা নয় বরং বিভিন্ন ক্ষেত্রে এই পান্না পাথরের ব্যবহার প্রতিনিয়ত বেড়েই চলেছে। মূলত পান্না পাথর একটি সবুজ রঙের পাথর এবং এটি ষড়ভূজ আকৃতির হয়ে থাকে। যে সমস্ত পান্না পাথর পাওয়া যায় তার অধিকাংশ পাথরের ঘোলাটে এবং খুঁতযুক্ত হয় তবে পান্না পাথর গুলোর মধ্যে নিখুঁত ও চকচকে পান্না পাথরগুলো দামি রত্ন হিসেবে পৃথিবীর প্রতিটি দেশে ব্যবহৃত হয়। বিশ্বের বিভিন্ন দেশে এই রত্ন কতগুলো প্রতিনিয়ত উৎপাদন করা হয় এবং মানুষের চাহিদা পূরণে প্রতিটি দেশের রপ্তানি করে তা সকলের কাছে পৌঁছে দেওয়া হয়। এজন্যই এখন অনেকেই অলংকার তৈরিতে অন্যান্য পাথরে তুলনায় পান্না পাথর প্রচুর পরিমাণে ব্যবহার করে থাকে।

পান্না পাথরের দাম

পৃথিবীর একটি মূল্যবান রত্ন পাথরের মধ্যে অন্যতম একটি পাথর হচ্ছে পান্না পাথর। পান্না পাথর সবুজ রঙ্গের ষড়ভূজ আকৃতির হয়ে থাকে। পৃথিবীর অন্যান্য রত্ন পাথর গুলোর মত এই পান্না পাথর অলংকার তৈরি করার ক্ষেত্রে ব্যবহৃত হয়। বিশ্বের বিভিন্ন দেশে পান্না পাথর উৎপাদন করা হয় এছাড়া উড়াল পর্বতমালা থেকেও পান্না পাথর পাওয়া যায়। তাইতো বর্তমান সময়ে পান্না পাথরের ব্যবহার প্রতিনিয়ত বেড়ে চলেছে অনেকেই এজন্য পান্না পাথরের দাম সম্পর্কে জানতে চান। সকলের জন্য তাই আমরা আজকে পান্না পাথরের দাম সম্পর্কে একটি প্রতিবেদন শেয়ার করব যেখানে আপনারা রত্ন পাথরের মত পান্না পাথরের দাম জানতে পারবেন। আমাদের এই প্রতিবেদনটিতে আমরা আপনাদের উদ্দেশ্যে অলংকারে ব্যবহৃত সকল পান্না পাথরের দাম সম্পর্কে জানাবো। তাই আপনারা যারা পান্না পাথরের দাম সম্পর্কিত প্রতিবেদনটি বিভিন্ন ওয়েবসাইট অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে এই তথ্যগুলো দেখে নিন।

  • অরিজিনাল ব্রাজিল পান্না পাথরের দাম ১৫০০/- টাকা পার ক্যারেট থেকে শুরু করে পার ক্যারেট ২০০০/- টাকা, পার ক্যারেট ৩০০০/- টাকা, পার ক্যারেট ৪০০০/- টাকা, পার ক্যারেট ১০,০০০/- টাকার উপরে আরো দামের মধ্যে হয়ে থাকে, কারন ভালো কোয়ালিটির উপর ভাল দাম নির্ভর করে। যত ভালো পান্না তত বেশি দাম হবে।
  • কলম্বিয়ান পান্না পাথরের দাম  সর্বনিম্ন  ১০০০/- টাকা পার ক্যারেট থেকে শুরু করে – পার ক্যারেট ১৬০০/- টাকা, পার ক্যারেট ২৫০০/- টাকা, পার ক্যারেট ৩৫০০/- টাকা, পার ক্যারেট ৪৫০০/- টাকার উপরে আরো দামের মধ্যে হয়ে থাকে। তবে ভালো কোয়ালিটির কলম্বিয়ান পান্না স্টোন আরো বেশি দামেও কিন্তু পাওয়া যায়। Buy Colombian Emerald Gemstone Price.

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button