বিশ্বকাপ ফুটবল

কাতার বিশ্বকাপ ২০২৪ যুক্তরাষ্ট্রে লাইভ ব্রডকাস্টিং টিভি, অ্যাপ, ওয়েবসাইট তালিকা

বিশ্বকাপের উন্মাদনা যখন সারা বিশ্বব্যাপী ছড়ানো ছিটানো ঠিক সেই মুহূর্তে আপনাদেরকে নতুন একটি নিবন্ধে স্বাগত জানাচ্ছি। আপনারা অনেকেই ফিফা বিশ্বকাপ সরাসরি যুক্তরাষ্ট্র থেকে দেখার উপায় জানতে চেয়ে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। আপনাদের অনুসন্ধানের ভিত্তিতে ই আমার আজকের নিবন্ধ। আজকেই আলোচনা করব ফিফা বিশ্বকাপ সরাসরি যুক্তরাষ্ট্রে দেখার উপায়। আপনারা যারা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন ফিফা বিশ্বকাপ সরাসরি যুক্তরাষ্ট্র থেকে দেখার উপায় জানতে চাই তাদেরকে আমার সম্পূর্ণ নিবন্ধটি পাঠ করার আমন্ত্রণ রইল।

কাতার বিশ্বকাপ ২০২৪ যুক্তরাষ্ট্রে লাইভ ব্রডকাস্টিং

ফুটবল পছন্দ করেন না এরকম মানুষের সংখ্যা পৃথিবীতে খুব কমই আছে। আরো যদি সেটি হয় বিশ্বকাপের আসর তাহলে তো কথাই নেই। বিশ্বকাপ ফুটবলের প্রথম আসর বসেছিল ১৯৩০ সালে। তখন এই ট্রফিটির নাম ছিল জুলে রিমে ট্রফি। প্রতি চার বছর পর পর অনুষ্ঠিত হওয়া বিশ্ব ফুটবলের এই বৃহত্তর আসরের পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখা হয় বিশ্বকাপ ফুটবল ট্রফি। এরই ধারাবাহিকতায় এবারে বিশ্বকাপ ফুটবলের ২২ তম আসর অনুষ্ঠিত হতে চলেছে মরুর দেশ কাতারে। কাতারের পাঁচটি ভিন্ন ভিন্ন শহরের মোট আটটি ভেনুতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা। আর এবারের বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণ করবে ৩২ টি ফুটবল দল। ফুটবল আসরকে কেন্দ্র করে কাতার কর্তৃপক্ষের আয়োজনের কোন কমতি নেই। ফুটবল প্রেমী দর্শকদের মাথাতে সব রকম প্রস্তুতি গ্রহণ করেছে কাতার সরকার। বিগত একুশটি বিশ্বকাপ পর্বের তুলনায় এবারের বিশ্বকাপ পর্বটি তাই হতে চলেছে সম্পূর্ণ ভিন্নধর্মী।

এবারের বিশ্বকাপে কোন কোন দল খেলবে?

বিশ্ব ফুটবলের সবথেকে জনপ্রিয় ও ব্যয়বহুল আসরের নাম বিশ্বকাপ ফুটবল। চার বছর পর যখন এ আসর বসে তখন দর্শকের মাঝে যেন উত্তেজনার পারদ তুঙ্গে উঠে আসে। নিজের পছন্দের দল এবং পছন্দের খেলোয়াড়ের বিশ্ব মাতানো পায়ের জাদু দেখতে উদগ্রীব হয়ে থাকে বিশ্ব ফুটবলপ্রেমিগণ। তবে বিশ্বে যতগুলো জাতীয় ফুটবল দল রয়েছে তারা সবাই কি কাতার বিশ্বকাপ ২০২৪ খেলার সুযোগ পাবে? উত্তর হল ‘না’। এবারের বিশ্বকাপে খেলার সুযোগ পাচ্ছে ৩২ টি জাতীয় ফুটবল দল যারা বাছাই করবে অগ্নিপরীক্ষা দিয়েই বিশ্ব মঞ্চে খেলার যোগ্যতা অর্জন করেছে। এবারের বিশ্বকাপের মঞ্চে যেমন দেখা যাবে একাধিক উদীয়মান নতুন ফুটবল দল তেমনি বাদ পড়ে যাবে অতীতের সুপরিচিত একাধিক ফুটবল টিমও। আজকে আপনাদের সামনে উপস্থাপন করব কাতার বিশ্বকাপ ২০২৪ এর মঞ্চে কোন কোন ফুটবল দল অংশগ্রহণ করার সুযোগ পাচ্ছে। চলুন তাহলে দেখে আসি কারা কারা থাকছে এবারের বিশ্বকাপ ফুটবলের মূল পর্বে।

ফিফা বিশ্বকাপ ২০২৪ যুক্তরাষ্ট্রে সরাসরি

সারাবিশ্বের ফুটবল ভক্তের সংখ্যা কয়েক বিলিয়নের মত। পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে এ সকল ফুটবলপ্রেমিগণ সরাসরি ফিফা বিশ্বকাপের খেলা গুলো উপভোগ করার সুযোগ কিভাবে পাবেন তা নিশ্চিত করেছে বিশ্বের বিভিন্ন রাষ্ট্রের সম্প্রচার মাধ্যমগুলো। আপনারা যারা যুক্তরাষ্ট্রে বসবাস করেন কিংবা যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন তারা যুক্তরাষ্ট্র থেকে কিভাবে সরাসরি ফিফা বিশ্বকাপের খেলাগুলো উপভোগ করতে পারবেন তার উপায় নিয়েই হাজির হয়েছি আমি। যুক্তরাষ্ট্রের সম্প্রচার মাধ্যম ফক্স স্পোর্টস যুক্তরাষ্ট্র থেকে ফিফা বিশ্বকাপের খেলা গুলো সরাসরি সম্প্রচারের স্বত্ব পেয়েছে। অর্থাৎ যুক্তরাষ্ট্র থেকে ফিফা বিশ্বকাপের খেলা গুলো সরাসরি দেখার জন্য ফক্স স্পোর্টস এর বিভিন্ন চ্যানেলে চোখ রাখতে হবে। চলুন দেখে আসা যাক কোন কোন চ্যানেল সরাসরি সম্প্রচার করবে ফিফা বিশ্বকাপের খেলা গুলো-

  • Fox,
  • Fox Sports 1

ফিফা বিশ্বকাপ সরাসরি অনলাইনে (United States)

ফিফা বিশ্বকাপের খেলা গুলো দেখার সময় আমরা বিভিন্ন সময় বিভিন্ন কাজে ব্যস্ত থাকি। মাঝে মাঝে কাজের তাগিদে বাইরে ও যাওয়ার প্রয়োজন পড়ে। তখন বিশ্বকাপের খেলা গুলো দেখার জন্য আমাদেরকে মোবাইল স্ট্রিমিং মেথড অনুসরণ করতে হয়। অর্থাৎ অনলাইনের মাধ্যমে বিভিন্ন ব্রডকাস্টিং চ্যানেল থেকে খেলা গুলো সরাসরি দেখার ব্যবস্থা করতে হয়। যুক্তরাষ্ট্রে অবস্থানকারী কোন ব্যক্তি অনলাইনের মাধ্যমে যে সকল উপায়ে খেলাগুলো উপভোগ করার সুযোগ পাবেন সেগুলো হল-

  • Direct TV Stream,
  • FuboTV,
  • Hulu with Live TV,
  • Sling TV,
  • YouTV,
  • Fox TV Everywhere App

উল্লেখ যে, এ সকল অনলাইন টিভি থেকে খেলা দেখার জন্য সাবস্ক্রিপশন করতে হবে। সাবস্ক্রিপশন করার পর ফক্স স্পোটসের যেকোনো একটি চ্যানেলে গিয়ে সরাসরি উপভোগ করা যাবে ফিফা ওয়ার্ল্ড কাপের খেলা গুলো।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button