বিশ্বকাপ ফুটবল

কাতার ফিফা বিশ্বকাপ ২০২২ সরাসরি (ইতালিতে) টিভি, অ্যাপ, ওয়েবসাইট

র্তমান সময়ে বিশ্বের সবচেয়ে আলোচিত বিষয় হলো কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট। বিশ্বে এক বিলিয়ন এর বেশি দর্শক শ্রোতা ফুটবল খেলা পছন্দ করে। পছন্দের এই ফুটবল খেলার প্রতি চার বছর অন্তর বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। ১৯৩০ সাল থেকে ফিফা পত্রিক আয়োজিত এই বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২ সালে অনুষ্ঠিত হতে চলেছে কাতারে। তাই কাতার দেশটি বিভিন্ন ধরনের প্রস্তুতি এবং পরিকল্পনা সম্পন্ন করে ২০ নভেম্বর থেকে গ্রুপ পর্বের খেলার মাধ্যমে বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত করেছি। আমার আজকের এই নিবন্ধে আলোচনার বিষয় হলো ফিফা বিশ্বকাপ সরাসরি ইতালিতে কিভাবে আপনি দেখবেন এবং কিভাবে কাতারের সবগুলো খেলাই অনলাইন কিংবা টিভি চ্যানেলে সরাসরি উপভোগ করতে পারবেন এ নিয়ে আলোচনা করা হয়েছে।

বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২

২২ তম বিশ্বকাপ ফুটবল আসর এবছর ফিফা কর্তৃক আয়োজিত হতে চলেছে কাতারে। বৃষ্টি এই বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে নানা ধরনের অত্যাধুনিক প্রযুক্তি এবং অবকাঠামোগত উন্নতি সাধন করে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের সকল প্রস্তুতি সম্পন্ন করে ২০ নভেম্বর থেকে খেলা অনুষ্ঠিত করেছে। এবছর বাছাই পর্ব থেকে উত্তীর্ণ মোট ৩২ টি দল অংশগ্রহণ করে গ্রুপ পর্বের খেলা খেলতেছে। এবছর ৩২ টি দলকে মোট আটটি গ্রুপে বিভক্ত করে কাতার দেশটি অত্যাধুনিক প্রযুক্তিতে তাদের দেশে আটটি স্টুডিয়াম সম্পূর্ণ তৈরি করে খেলা পরিচালনা করছে। এ সকল স্টুডিয়াম অবকাঠামো গত অনেক উন্নত এবং ব্যয়বহুল বিগত কয়েক বছরের বিশ্বকাপের তুলনায় এ বছর বিশ্বকাপে বেশি পরিমাণ ব্যয় করে কাতার দেশটির সমালোচনায় এসেছে। এবছর কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টে মোট ৬৪ টি ম্যাচ অনুষ্ঠিত হবে এবং এই ম্যাচগুলো সুশৃংখলভাবে পরিচালনা করে যাচ্ছে কাতার দেশটি। কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের মাসকট হল লাইভে এবং এই বিশ্বকাপে যে বলটি ব্যবহার করা হচ্ছে সেই বলটির নাম হল আল রিহলা। আমার আজকের আলোচ্য বিষয় হলো ফিফা বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের সকল খেলা কিভাবে আপনি ইতালি থেকে সরাসরি সম্প্রচার দেখতে পারবেন এই নিয়ে।

ফিফা বিশ্বকাপ সরাসরি ইতালিতে

প্রতিটি দেশে ই কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২ এর গ্রুপ পর্বের প্রত্যেকটি দলের ভক্তরা রয়েছে। কেউ আর্জেন্টিনা কেউ ব্রাজিল কেউ কেউ পর্তুগাল এছাড়া আরো অনেক দলের সাপোর্টাররা রয়েছে। এ বছর সবচেয়ে দুঃখজনক বিষয় হলো চারবার বিশ্বকাপ বিজয়ী  ইতালি এবছর গ্রুপ পর্বে উত্তীর্ণ হতে পারেনি। তবে দেশটির দর্শক শ্রোতারা কাতার বিশ্বকাপ খেলা অবশ্যই উপভোগ করবে এবং দেশটিতে এই খেলা উপভোগ করার জন্য দেশটির সরকারি বেসরকারি বিভিন্ন টিভি চ্যানেল এবং অনলাইন মাধ্যমে সরাসরি সম্প্রচার দেখানো হবে খেলার। আপনি যদি ইতালিতে বসবাস করেন অথবা ইতালিতে অবস্থিত তাহলে ইতালি থেকে আপনি খেলা উপভোগ করার জন্য ইতালির টিভি চ্যানেল অথবা অনলাইনে খেলা উপভোগ করতে পারবেন। ইতালি থেকে স্কাই স্পোর্ট ,mediaset এছাড়া আরো বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেল থেকে সরাসরি সম্প্রচারকৃত কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের প্রত্যেকটি খেলা দেখানো হবে। চলুন তাহলে দেখে আসি ইতালি থেকে আপনি কোন কোন টিভি চ্যানেলে খেলা উপভোগ করতে পারবেন।

বিশ্বকাপ ফুটবল সরাসরি ইতালি  (টিভি চ্যানেল)

ইতালি থেকে আপনি যে সকল টিভি চ্যানেলে সরাসরি খেলা উপভোগ করতে পারবেন সেই সকল টিভি চ্যানেল সম্পর্কে আজকে এই অনুচ্ছেদে বলা হয়েছে। ইতালি দেশটি কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট উপভোগ করার লক্ষ্যে দেশটির বিভিন্ন দর্শক যাতে সরাসরি সম্প্রচারকৃত কাতার বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে পায়। এজন্যই দেশটির সরকারি বসার বেসরকারি বিভিন্ন ধরনের টিভি চ্যানেল খেলা সরাসরি সম্প্রচার করবে। দেশটির যে সকল টিভি চ্যানেল এবং অনলাইন ও বিভিন্ন মাধ্যম সরাসরি সম্প্রচারকৃত কাতার বিশ্বকাপ ফুটবল খেলা দেখাবে তা আজকের এই অনুষ্ঠানে নিচে উল্লেখ করা হলো।

  1. RAI
  2. SKY SPORTS
  3. MEDIASET

সরাসরি কাতার বিশ্বকাপ ফুটবল ইতালি অনলাইন

আপনি টিভি চ্যানেল এবং অনলাইনে বিশ্বকাপ ফুটবল খেলা উপভোগ করতে পারবেন সরাসরি সম্প্রচার। অনলাইনে সরাসরি সম্প্রচারকৃত কাতার বিশ্বকাপ ফুটবল খেলা উপভোগ করার জন্য আপনাকে ফেসবুক ইউটিউব এছাড়া বিভিন্ন ধরনের অ্যাপস ইন্সটল করতে হবে। এছাড়া বিভিন্ন ধরনের বেসরকারি টিভি চ্যানেল সাবস্ক্রাইব করে আপনি খেলা উপভোগ করতে পারবেন। যে সকল টিভি চ্যানেল সাবস্ক্রাইব এবং অনলাইন মাধ্যমে আপনি খেলা উপভোগ করতে পারবেন তা আজকের এই অনুষ্ঠানে নিচে উল্লেখ করা হলো।

অনলাইন: Football on YouTube, Football on Facebook,Football on FA Player, Football on Chelsea TV

সাবস্ক্রিপশন: Sky Sports, BT Sports, Amazon Prime,Premiere Sports,Viaplay Sports,LaLiga TV,DAZN,Eurosports,LFCTV,MUTV

আমাদের এই ওয়েবসাইট থেকে আপনি সরাসরি খেলা দেখার জন্য বিভিন্ন দেশের বিভিন্ন ধরনের পোস্ট থেকে তথ্য সংগ্রহ করতে পারবেন। এই পোস্টগুলো মনোযোগ সহকারে পড়লে আপনি এ সকল তথ্য সংগ্রহ করতে পারবেন। পরবর্তী পোস্ট দেখার আমন্ত্রণ জানিয়ে আজকে এ পর্যন্তই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button