বিশ্বকাপ ফুটবল

কাতার ফিফা বিশ্বকাপ ২০২৫ কুয়েতে সরাসরি দেখার অ্যাপ, টিভি চ্যানেল, অনলাইন

বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে সরাসরি উপভোগ করার উপায় নিয়ে করা ধারাবাহিক নিবন্ধের আজকের নতুন একটি নিবন্ধে স্বাগত জানাচ্ছি। আজকে আলোচনা করব ফিফা বিশ্বকাপ সরাসরি কুয়েত থেকে উপভোগ করার উপায় নিয়ে। আপনারা যারা কুয়েতে ফিফা বিশ্বকাপের সবগুলো খেলা সরাসরি উপভোগ করার উপায় জানতে চেয়ে অনলাইনে অনুসন্ধান করছিলেন তাদেরকে আজকের নিবন্ধে স্বাগত জানাচ্ছি। আশা করি নিবন্ধটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ পাঠ করলে ফিফা বিশ্বকাপ সরাসরি কুয়েতে উপভোগ করার মাধ্যম সম্পর্কে আর কোনো রকম জিজ্ঞাসা থাকবে না। চলুন তাহলে শুরু করি।

কাতার ফিফা বিশ্বকাপ ২০২৫ কুয়েতে সরাসরি দেখার উপায়

বিশ্বকাপ ফুটবল মানেই এক বৈশ্বিক মেলবন্ধন। অর্থাৎ বৈচিত্রের মধ্যে ঐক্য। বিশ্বকাপ ফুটবল ২০২৫ এর পর্দা উঠবে ২০ নভেম্বর মরুর দেশ কাতারে। এ নিয়ে ২২ তম আসর বসতে চলেছে বিশ্বকাপ ফুটবলের। এবারের বিশ্বকাপের আসরে আয়োজক রাষ্ট্র কাতার বিশ্বকাপের ২২ তম পর্ব কে জাঁকজমক ও মনোরঞ্জন পূর্ণ করার লক্ষ্যে খরচ করছে যত টাকা তা এর আগের ২১ টি বিশ্বকাপের আসর আয়োজন করতেও খরচ হয়নি। তাইতো এবারের বিশ্বকাপ অন্য সবগুলো বিশ্বকাপের থেকে সম্পূর্ণ ব্যতিক্রমী এক আয়োজন হিসেবে পরিগণিত হচ্ছে।

বৈচিত্রময় এই ফুটবল আসরের যাত্রা শুরু হয়েছিল ১৯৩০ খ্রিস্টাব্দে উরুগুয়ে তে। তখন অবশ্য এই ট্রফির নাম ছিল জুলে রিমে ট্রফি। পরবর্তীতে নাম পরিবর্তন করে এই ট্রফির নাম রাখা হয় বিশ্বকাপ ফুটবল ট্রফি। এবারের বিশ্বকাপের আসরে অংশগ্রহণ করবে ৩২ টি ফুটবল দল যারা আটটি গ্রুপে চারটি সদস্য দল হিসেবে অবস্থান করবে। এবারের বিশ্বকাপের সবগুলো খেলায় অনুষ্ঠিত হবে কাতারের পাঁচটি ভিন্ন শহরের আটটি ভিন্ন ভিন্ন ভেন্যুতে এবং খেলা চলবে ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত। সর্বমোট ৬৪ টি ম্যাচের সমন্বয়ে সাজানো এবারের বিশ্বকাপ ফুটবলের আসর সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের মন মাতাতে বদ্ধপরিকর।

কাতার বিশ্বকাপে অংশগ্রহণ করবে কোন কোন দল?

গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্বকাপ ফুটবলের আসরে মূল পর্বে জায়গা করে নেয়ার জন্য বাছাই পর্বে অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ হতে হয়। এবারের বিশ্বকাপে ও নাবাগত একাধিক দল বাছাইপর্বে উত্তীর্ণ হয়েই অংশগ্রহণ করবে বিশ্বকাপ ফুটবলের গোল পর্বে এবং একাধিক জনপ্রিয় ও পূর্ব পরিচিত ফুটবল দল বাদ করে যাবে বিশ্বকাপ ফুটবলের মূল আসরে। তো কোন কোন দল খেলবে কাতার বিশ্বকাপের মূল পর্বে তা নিয়েই আমার আজকের আয়োজন। চলুন দেখি আসা যাক যে 32 টি দল মূল পর্বে জায়গা করে নিয়েছে তাদের তালিকা-

কাতার ফিফা বিশ্বকাপ সরাসরি কুয়েতে

মধ্যপ্রাচ্যের অন্যতম পরিচিত একটি রাষ্ট্র কুয়েত যেখানে বিপুল সংখ্যক ফুটবলপ্রেমী মানুষজন বসবাস করেন। তার ওপর এবারের বিশ্বকাপ আয়োজিত হতে চলেছে আরব রাষ্ট্র কাতারে। এ নিয়ে ফুটবলপ্রেমীদের মধ্যে রয়েছে ব্যাপক কৌতূহল। কিন্তু সবাই তো আর টিকেট কেটে স্টেডিয়ামে বসে খেলা দেখার সুযোগ পাবেন না। আপনারা ছাড়া ঘরে বসে বিশ্বকাপ ফুটবলের খেলা গুলো উপভোগ করতে চান তাদের জন্য আমার আজকের নিবন্ধটি একটি দারুণ উপকারী ভূমিকা পালন করবে বলে আশা করছি।

ফিফা বিশ্বকাপ ২০২৫ সরাসরি কুয়েতে (টেলিভিশনে)

কমবেশি সবার বাড়িতেই স্যাটেলাইট টিভি চ্যানেল সংযোগ রয়েছে। এ সকল টিভি চ্যানেলে বিশ্বকাপের খেলা গুলো উপভোগ করার জন্য কোনরকম সাবস্ক্রিপশন ফি প্রদান করতে হয় না। অর্থাৎ আপনারা যদি ফিফা বিশ্বকাপের খেলা গুলো কুয়েত থেকে সরাসরি সম্পন্ন ফ্রিতে উপভোগ করতে চান তাহলে আপনাকে কুয়েতের স্যাটেলাইট চ্যানেল বেছে নিতে হবে। এখন আপনাদের মনে প্রশ্ন থাকতে পারে যে কোন কোন টিভি চ্যানেল সরাসরি করবেন বিশ্বকাপের এই খেলা গুলো। আপনাদের প্রশ্নের উত্তর দিতেই তো আমি হাজির হয়ে গেছি। চলুন দেখে নেই যে সকল টিভি চ্যানেল সরাসরি সম্প্রচার করবে বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা-

beIN Sports

ফিফা বিশ্বকাপ সরাসরি কুয়েতে (অনলাইনে)

বর্তমান সময়ের অন্যতম গুরুত্বপূর্ণ একটি মাধ্যম হচ্ছে অনলাইন যেখানে ঘরে বসেই অধিকাংশ কাজ সহজেই সম্পন্ন করার সুযোগ থাকে। বিশ্বকাপের মত এত জনপ্রিয় একটি আসর বাড়িতে কিংবা অফিসে বসে উপভোগ করার জন্য অনলাইন হতে পারে একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। কুয়েত থেকে অনলাইনের মাধ্যমে যে সকল উপায়ে দেখা যাবে বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা তাদের তালিকা তুলে ধরলাম-

উল্লেখ্য যে, অনলাইনে এসকল মাধ্যমে খেলা উপভোগ করার জন্য সাবস্ক্রিপশন ফ্রি প্রদান করা বাধ্যতামূলক।

বিশ্বকাপ ফুটবলের খেলা গুলো যাতে ঘরের বাইরে থাকা কালীন কোনভাবেই মিস হয়ে না যায় কিংবা ঘরে বসেই ফ্রিতে উপভোগ করা যায় এর উপায় নিয়ে আজকের নিবন্ধে বিভিন্ন তথ্য উপস্থাপন করেছি। কোথাও বুঝতে সমস্যা থাকলে কমেন্টে লিখে জানাতে পারেন। সবার সুস্থতা কামনা করে বিদায় নিচ্ছি।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button