টিপস

বাচ্চার (শিশুর) কান্না থামানোর উপায়, দোয়া

আপনি কি বাচ্চা কান্নার থামানোর উপায় নিয়ে চিন্তিত। তাহলে আপনি বাচ্চার কান্না থামানোর জন্য আমাদের এই অনুচ্ছেদটি পড়ে নেবেন। আমাদের এই অনুচ্ছেদে বাচ্চার কান্না থামানোর নানা উপায় কলাকৌশল ও নানা দোয়া দেওয়া হয়েছে। এই অনুচ্ছেদটি পড়লেই আপনি বাঁচার কান্না থামানোর নানা উপায় পেয়ে যাবেন। নিচে অনুচ্ছেদে আমরা বাচ্চার কান্না থামানোর নানা উপায় শেয়ার করলাম।

বাচ্চা কান্না করলে বাবা-মা কেউ ভালো থাকতে পারে না। শিশু হঠাৎ করে বিনা কারণে কান্না করতে শুরু করলে কান্নার থামেনা তখন বাড়ির দাদা দিদি ভাই বোন অনেকেই অনেক খেলনা অনেক বায়না দেখার পরও বাচ্চা চুচ্ছে না। বাড়ির সকলেই অতিষ্ঠ হয়ে পড়ে এবং সকলে চিন্তিত হয়ে যায় বাচ্চাটির জন্য। নানা জল পড়া তাবিজ করার পরও বাচ্চার কান্না চুপ হচ্ছেনা।

পরিবারের সবাই খুব বেশি চিন্তা করে যেন বাচ্চাটি অসুস্থ হয়ে না যায়। তখন বাচ্চার কান্না থামানোর জন্য বাচ্চাকে কবিরাজের কাছে বা ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয়। দীর্ঘদিন বাঁচায় এভাবে কান্না করলে বাচ্চা মারাত্মকভাবে অসুস্থ হয়ে পরবে। বাচ্চার কান্না থামানোর জন্য আমরা কোরআন থেকে কিছু আয়াত ও দোয়া পড়তে পারি। এ সকল দোয়া ও আয়াত পড়লে আল্লাহর রহমতে আপনার বাচ্চার কান্না থেমে যেতে পারে। আপনার বাচ্চা আবার আগের মত হাসতে খেলতে এবং খাওয়া-দাওয়া কাজকর্ম সঠিকভাবে করতে পারবে।

বাচ্চার কান্না থামানোর নানা উপায়

আপনার বাচ্চা কি খুব কান্না করতেছে। আপনার বাচ্চা কি চুপ হচ্ছেনা। তাহলে আপনার বাচ্চার কান্না থামানোর জন্য নানা উপায় জেনে নিতে পারেন। আপনার বাচ্চার কান্না থামানোর জন্য আপনি নানা রকমের খেলনা নানা রকমের বাজনা শোনানোর পরও আপনার বাচ্চা চুপ হচ্ছে না। তাহলে আপনার বাচ্চাকে চুপ করানোর জন্য আপনি নানা মন্ত্র ও দোয়া পড়তে পারেন। আপনার বাচ্চা কান্না করতেছি এবং তার কোন ডাক্তারই রোগ হয়নি তাহলে আপনি দোয়া ও মন্ত্র পড়ে আপনার বাচ্চার কান্না থামাতে পারেন। আপনার বাচ্চার নানা জিন পরীর কোন সমস্যা হলো কিনা ।

যদি দেখেন বাচ্চাটি জিন বা পরি সংক্রান্ত কোন সমস্যা করতেছে ।তাহলে আপনি মসজিদের ইমাম বা কোন কবিরাজ দ্বারা ঝাড় ফুক করতে পারেন করতে পারেন। কোরআন শরীফের নানা আয়াত ও দোয়া আপনার বাচ্চার শরীরে ফু অথবা তেলপোড়া জল পড়া তৈরি করে আপনার বাচ্চাকে খাওয়াতে পারেন। তাহলে আপনার বাচ্চা কান্না থেমে যেতে পারে। ইনশাল্লাহ আল্লাহ পাকের অশেষ রহমতে কোরআন শরীফের দোয়া ও আয়াত পাঠ করলে আপনার বাচ্চার কান্না থেমে যেতে পারে আমরা এই অনুচ্ছেদে এসব দোয়া ও আয়াত শেয়ার করলাম।

বাচ্চার কান্না থামানোর জন্য বিভিন্ন দোয়া

আপনার বাচ্চা খুব কান্না করতেছে। কোন ডাক্তারের রোগ ব্যাধি নেই। তাহলে আপনার বাচ্চার কোন জিন বা পরীর আসর পড়তে পারে। আপনার বাচ্চার জ্বীন বা পরি সংক্রান্ত সমস্যার কারণে বাচ্চা খুব কান্না করতেছে। তাহলে আপনি কোরআন শরীফ থেকে দোয়া ও আয়াত এবং কিছু মন্ত্র পাঠ করতে পারেন। বাচ্চার কান্না থামানোর জন্য এসব দোয়া ও মন্ত্র নিচের অনুচ্ছেদে শেয়ার করলাম।

  • সূরা ইখলাছ ১৫ বার পাঠ করে বাচ্চার বাড়ির দিকে ফু দিলে কান্না ভালো হয় ।

قُلْ هُوَ اللَّهُ أَحَدٌ – اللَّهُ الصَّمَدُ – لَمْ يَلِدْ وَلَمْ يُولَدْ – وَلَمْ يَكُن لَّهُ كُفُوًا أَحَدٌ
উচ্চারণ : কুল হুয়াল্লাহু আহাদ। আল্লাহুচ্চামাদ। লাম ইয়ালিদ ওয়া লাম ইউলাদ। ওয়া লাম ইয়াকুল্লাহু কুফুয়ান আহাদ।’ (মাখরাজসহ বিশুদ্ধ উচ্চারণ শিখে নেয়া জরুরি )
অর্থ : (হে রাসুল! আপনি) বলুন, তিনিই আল্লাহ, একক। আল্লাহ অমুখাপেক্ষী। তিনি কাউকে জন্ম দেননি এবং কেউ তাকে জন্ম দেয়নি। আর তার সমতুল্য কেউ নেই।’ (সুরা ইখলাস)

বাচ্চার কান্না থামানোর জন্য মন্ত্র

 

রাম বলে লক্ষণ অমুকের ছাওয়া কান্দন শুনি ক্যান,

এখন না কান্দিস , দিনে এক বার ।।

মহাদেব বকিতেছে কান্দিস না আর ।।

এই কান্দন হেলিবু ঠেলিবু…

দোহাই মহাদেব, কার্তিকের মুন্ডু খাবু ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button