শুভেচ্ছা

বিয়ের ইসলামিক শুভেচ্ছা, বাণী

বিয়ের মাধ্যমে দুটি মনের বন্ধন সৃষ্টি হয়। বিয়ে নামক সামাজিক বন্ধনে আবদ্ধ হওয়ার সাথে সাথে দুজন মানুষের মধ্যে মনের মিল তৈরি হয়ে থাকে। ইসলামের প্রাপ্ত বয়স্ক হওয়ার সাথে সাথে বিয়ে করে নেওয়ার ফরজ বিধান আছে। বিয়ে হচ্ছে ইসলামিক বন্ধন। ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। ইসলাম ধর্ম অনুসারে প্রাপ্তবয়স্ক ছেলে মেয়েদের বিয়ের মাধ্যমে দিন পরিপূর্ণ হয়ে থাকে। তাই বিয়ে নিয়ে ইসলামিক শুভেচ্ছা বার্তা এবং বাণী গুলো দিয়ে আমাদের আজকের এই পোস্টটি সাজানো হয়েছে।

আপনি যদি আপনার আশেপাশের মানুষ কিংবা আপনার প্রিয়জনকে বিয়ে ইসলামের শুভেচ্ছা বার্তা এবং বাণী গুলোর মাধ্যমে শুভেচ্ছা জানাতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইট থেকে আপনি ইসলামিক শুভেচ্ছা এবং বাণী গুলো দিয়ে শুভেচ্ছা বিনিময় করতে পারবেন। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন সেই বিয়ের সবথেকে বেশি বরকতময় যে বিয়েতে খরচ অনেক কম হয়। বিয়ের ফরজ বিধান পূর্ণ করা হলে অনেকেই বিয়ে নিয়ে ইসলামিক শুভেচ্ছা বার্তা এবং বাণী গুলো গুগলে অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য নিচে থাকছে বিয়ে নিয়ে ইসলামিক শুভেচ্ছা এবং বাণী।

বিয়ে নিয়ে ইসলামিক শুভেচ্ছা

বিয়ের বন্ধন হচ্ছে সব থেকে পবিত্র একটি বন্ধন। বিয়ের সম্পর্ক হচ্ছে অনেক বরকত ময়। বিয়ে নিয়ে অনেকেই ইসলামিক সুন্দর সুন্দর শুভেচ্ছা বার্তাগুলো দিয়ে খুজে থাকেন। যেসব শুভেচ্ছা বার্তা গুলো দিয়ে প্রত্যেক দম্পতিকে ফেসবুক ইনস্টাগ্রামে ইসলামিক শুভেচ্ছা বিনিময় করে থাকেন। সেই শুভেচ্ছা বার্তা গুলো আমি আজকে সকলের জন্য তুলে ধরবো। নিচে থাকছে সকল মুসলমানদের জন্য বিয়ে নিয়ে ইসলামিক সুন্দর সুন্দর শুভেচ্ছা বার্তা।

biyer pic

  • এই বিবাহ অনন্তকাল পর্যন্ত দীর্ঘস্থায়ী হোক এবং এই সুন্দর আত্মার কাছের সকলের জন্য অফুরন্ত আনন্দ আনুক। আল্লাহ আপনাদের দুজনকে অনন্ত শান্তি ও সুখ বর্ষণ করুন!
  • সমস্ত প্রশংসা আল্লাহর জন্য যে তিনি দুটি বিশুদ্ধ হৃদয় একে অপরের কাছাকাছি এনেছিলেন এবং তাদের বিবাহের পবিত্র গাঁটে বেঁধেছিলেন। তাঁর আশীর্বাদ সর্বদা আপনার সাথে থাকুক!
  • হে আল্লাহ! আপনি প্রেমময়. এই প্রেমময় দম্পতি একসাথে থাকার ক্ষমতা দিন! আপনার সুখী দাম্পত্য জীবন কামনা করছি। আল্লাহ আপনার বিবাহ বরকত দিন!
  • তোমার বিয়েতে তোমাকে খুব খুশি লাগছে। আলহামদুলিল্লাহ! এই সুখ আপনার ভালবাসার পরিচায়ক এবং আল্লাহর রহমত! আপনার নতুন জীবনের সূচনা হোক এই শুভেচ্ছা।
  • মাশ আল্লাহ! মনে হচ্ছে আপনারা দুজনেই একে অপরের জন্য তৈরি। আল্লাহ আপনাকে বিশ্বের সেরা সুন্দর দম্পতি করুন! আপনার বিবাহের শুভেচ্ছা!
  • “পুরুষ একজন নিখুঁত নারীর স্বপ্ন দেখে এবং নারী একজন পরিপূর্ণ পুরুষের স্বপ্ন দেখে এবং তারা জানে না যে আল্লাহ তাদের একে অপরকে পরিপূর্ণ করার জন্য সৃষ্টি করেছেন।”

    -আহমাদ আল-শুগাইরি

বিয়ে নিয়ে ইসলামিক বাণী

বিয়ে নিয়ে অনেক মনীষীগণ বিভিন্ন রকমের সুন্দর সুন্দর ইসলামিক বাণী গুলো তুলে ধরেছেন। যে বাণী গুলোর মাধ্যমে বিয়ের নামক পবিত্র বন্ধন আরো মজবুত এবং ধীরো হয়ে থাকে। তাই বিয়ে নিয়ে সুন্দর সুন্দর ইসলামিক বাণী গুলো দিয়ে আমাদের আজকের এই পোস্টটি সাজানো হয়েছে। নিচে থাকছে সকল স্বামী স্ত্রীর জন্য থাকছে বিয়ে নিয়ে সুন্দর সুন্দর ইসলামিক বাণী।

biyer pic

  • যখন কেউ তোমাদের মধ্যে এমন কাউকে বিয়ের প্রস্তাব দেয় যার ধর্ম ও চরিত্র আপনাকে পছন্দ করে, তখন তাকে বিয়ে করতে হবে। যদি আপনি তা না করেন, তাহলে পৃথিবীতে ফিতনা দেখা দেবে এবং দুর্নীতির বিস্তার ঘটবে।”

    -হাদিস

  • “এই মানত এবং এই বিবাহ আশীর্বাদ হোক। মিষ্টি দুধ হোক, এই বিয়ে, মদ আর হালুয়ার মতো। এই বিয়ে যেন খেজুরের মতো ফল ও ছায়া দেয়। এই বিবাহ হাসিতে পূর্ণ হোক, আমাদের প্রতিটি দিন জান্নাতে দিন। এই বিবাহ করুণার চিহ্ন, এখানে এবং পরকালে সুখের সীলমোহর হোক।
  • এই বিবাহ একটি ফর্সা চেহারা এবং একটি ভাল নাম, একটি পরিষ্কার নীল আকাশে চাঁদের মতো স্বাগত জানাই। এই বিয়েতে আত্মা কীভাবে মিশেছে তা বর্ণনা করার জন্য আমি শব্দের বাইরে।”
  • “তোমার সৌন্দর্য আমাকে আনন্দিত করে। তোমার দর্শন আমাকে মুগ্ধ করে। কারণ মুক্তা এটা করে… আর মহাসাগর সেটা করে।”

    – হাফেজ

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button