বিশ্বকাপ ফুটবল

কাতার বিশ্বকাপ উদ্ভোদনী অনুষ্টান লাইভ কখন কিভাবে দেখা যাবে

প্রিয় ভিজিটর বন্ধুরা, অপেক্ষার প্রহর শেষে শুরু হলো কাতার বিশ্বকাপ ২০২৩। জম কালো আয়োজনের শুরু হতে যাচ্ছে ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২৩। আরব আমিরাতের দেশ কাতার আয়োজনে কোন ঘাটতি রাখেনি। নিজ দেশীয় সংস্কৃতি ও ইসলামী সংস্কৃতির মিশ্রণে ব্যতিক্রম আয়োজনে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন হতে যাচ্ছে। এই আর্টিকেলে আমরা জানাবো কাতার বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠান কখন কিভাবে দেখা যাবে। সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

কাতার বিশ্বকাপ উদ্ভোদনী অনুষ্টান লাইভ কখন কিভাবে দেখা যাবে

কাতার বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে আজ ২০ শে নভেম্বর মধ্যপ্রাচ্যের উন্নত নগরী কাতারে। ফুটবল মহাযজ্ঞের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হতে চলেছে আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডর। বিশ্বকাপ শুরু হওয়ার আগে ফুটবলপ্রেমীরা সাক্ষী হয়ে থাকবে এক ঝাঁক চকচকে উদ্বোধনী অনুষ্ঠানের। কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে আলোর ঝলকানি এবং তারকা শিল্পীদের পারফরম্যান্স দেখার অপেক্ষায় গোটা বিশ্ব। এ যেন উজ্জ্বল তারকারাজির নিচে বসে ঝলকানি দেখার নামান্তর। ২০১০ সালের বিশ্বকাপ শকিরার ওয়াকা ওয়াকা গান এখনো মনে রেখেছে ফুটবল প্রেমিকরা এখন শুধু দেখার পালা এবারের কাতার বিশ্বকাপে কি ধরনের আয়োজন হতে যাচ্ছে।

কখন হবে কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান

আজ ২০ শে নভেম্বর রবিবার কাতার বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ভারতীয় সময় সন্ধ্যা ৭:৩০ মিনিটে এবং বাংলাদেশ সময় ৮ টায় অনুষ্ঠিত হবে নজর করা কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠান।

কোথায় হবে কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান

এবারের বিশ্বকাপ আয়োজন করেছে ঐতিহ্যবাহী দেশ কাতার। মধ্যপ্রাচ্যের প্রাচুর্যে ভরা দেশ এই দেশে এই প্রথমবারের মতো বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই আয়োজনে কোন প্রকার কমতি রাখছে না কাতার। ষাট হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন আলখোরের আল বায়াত স্টেডিয়ামে হবে কাতার বিশ্বকাপের নজর কারা উদ্বোধনী অনুষ্ঠান। যেখানে থাকবেন নানামুখী আয়োজন। বিশ্বের সেরা তারকারা গাইবেন নাচবেন। কাতারের ঐতিহ্যবাহী সংস্কৃতি প্রদর্শন আলোকসজ্জা সহ ব্যতিক্রমধর্মী এক উদ্বোধনী অনুষ্ঠান উপহার দিতে যাচ্ছে বিশ্বকে কাতার।

কি কি আয়োজন থাকছে উদ্বোধনী অনুষ্ঠানে

ফিফা বিশ্বকাপ ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানের বিষয়টি নিয়ে স্পষ্ট করে কিছু বোঝা যাচ্ছে না তবে কাতারের সরকার জানিয়েছে নিজ দেশের ইতিহাস ঐতিহ্য সমৃদ্ধ ও ইসলামী সংস্কৃতির প্রকাশ ঘটাবেন উদ্বোধনী অনুষ্ঠানে। এছাড়াও দক্ষিণ কোরিয়ার বয়ফ্রেন্ডের এক সদস্য জ্যাঙ্গকের পারফরম্যান্স করার সম্ভাবনা রয়েছে ব্রিটিশ সঙ্গীতশিল্পী লীপার নাম ও সোনা গিয়েছিল তবে উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করার খবর উড়িয়ে দিয়েছেন অনেকেই তবে 2010 সালে বিশ্বকাপের অফিশিয়াল গান গাওয়া সাকিরা দোহায় হতে চল উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন বলে জানা গিয়েছে।

কাতার বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠান কিভাবে লাইভ দেখবো

প্রতি চার বছর পর অনুষ্ঠিত হয় ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠান। এবারের অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছে ঐতিহ্যবাহী দেশ কাতার। আর কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে লাইভ স্ট্রিম দেখা যাবে ভারতীয় টিভি চ্যানেল স্পোর্টস 18 এবং sports 18 hd চ্যানেলে। এছাড়াও বাংলাদেশের টিভি চ্যানেল gtv মাছরাঙ্গা টি স্পোর্টস এবং বাংলাদেশের জাতীয় সরকারি টিভি চ্যানেল বিটিভিতেও সরাসরি অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে রাত আটটায়।

অনলাইনে কিভাবে উদ্বোধনী অনুষ্ঠান দেখবো

কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট অনলাইনেও দেখা যাবে। তাই অনলাইনে কাতার বিশ্বকাপ খেলা দেখার জন্য ভারতীয় জিও সিনেমা অ্যাপস ইনস্টল করতে পারেন আপনার মোবাইলে। এছাড়াও বাংলাদেশের রবিথল অ্যাপস ইনস্টল করে বাংলাদেশের টিভি চ্যানেল গুলো কানেক্ট করে রাত আটটায় যথাসময়ে খেলাটির উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার দেখতে পারবেন।

টফি থেকে উদ্বোধনী অনুষ্ঠান দেখার নিয়ম

জনপ্রিয় মোবাইল অ্যাপস টফি। ভারত এবং বাংলাদেশসহ আন্তর্জাতিক বিভিন্ন টিভি চ্যানেল সংযোগ করে মোবাইলে এবং স্মার্ট টিভিতে সংযোগ করে দেখা যায় এই অ্যাপসটির মাধ্যমে। তাই রাত আটটায় জমকালো ফিফা বিশ্বকাপ টুর্নামেন্ট ২০২৩ ফুটবল উদ্বোধনী অনুষ্ঠানটি কাতারের দোহা থেকে সরাসরি সম্প্রচারিত হবে ট্রফি অ্যাপসের মাধ্যমে লাইভ স্ট্রিম দেখতে পারবেন। এখনো যারা apps টি ইন্সটল করেননি দ্রুত ইন্সটল করে অপেক্ষায় থাকুন রাত আটটায় অনুষ্ঠিত হতে যাচ্ছে জমকালো আয়োজনে আয়োজিত কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৩।

অপেক্ষার প্রহর শেষে আজ ২০ ডিসেম্বর রোজ রবিবার রাত আটটায় গোটা বিশ্ব দেখবে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে এবং উদ্বোধনী ম্যাচ। তাই কোন উপায়ে খেলা গুলো লাইফ স্ট্রিম দেখতে পারবেন তা নিয়ে আলোচনা করলাম এই আর্টিকেলে। পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button