স্টাটাস

ভাইফোঁটার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস, ফেসবুক স্ট্যাটাস ২০২৩

সম্মানিত পাঠক, আজকের এই অনুষ্ঠানে আমরা ভাইফোঁটার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস এবং ভাইফোঁটা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস আলোচনা। আপনারা যারা ভাই ফোটার ফেসবুকে স্ট্যাটাস অনুসন্ধান করছেন তারা আমার এই অনুচ্ছেদ হতে ভাইফোঁটা নিয়ে স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন। আমরা আপনাদের জন্য ভাইফোঁটার সকল ধরনের স্ট্যাটাস শেয়ার করব ।

ভাইফোঁটা হিন্দু ধর্মের অত্যন্ত জনপ্রিয় একটি উৎসব। এটি ধর্ম কোন উৎসব না হলেও প্রত্যেক হিন্দু পরিবারে ভ্রাতৃতীয়া অর্থাৎ কার্তিক মাসের অমাবস্যার পরের দিন কিংবা কালী পূজার পরের দিন ব্যাপক উৎসাহ উদ্দিনের মধ্য দিয়ে পালিত হয়। এই দিনটি সকল বোন তাদের ভাইয়ের মঙ্গল এবং সাফল্য কামনা করে ঈশ্বরের কাছে প্রার্থনা করেন। বোনেরা তাদের ভাইয়ের জন্য সুমিষ্ট খাবার তৈরি করেন এবং ধান এবং দূর্বা দিয়ে ভাইদের আশীর্বাদ করেন।

ভাইয়েরা বোনের জন্য বিভিন্ন রকম উপহার যেমন জামা কাপড় শাড়ি এছাড়াও দামি দামি উপহার দিয়ে বোনকে খুশি করার চেষ্টা করেন। এই তিনটি ভাই বোনদের জন্য উৎসর্গ করার একটি দিন। সমস্ত আনুষ্ঠানিকতা সেরে এই দিন ভাইবোনেরা মিলে কোথাও ঘুরতে বের হয়ে যায়। ভাইবোনের মেলবন্ধনে মুখরিত হয়ে ওঠে চারদিক। ভাই বোনেরা সমস্ত কাজ ছেড়ে এই দিন একে অপরকে সময় দেয় এবং বিভিন্ন রকম অনুষ্ঠানে যোগ দেয়। কিন্তু যে সকল ভাই-বোন কাছে থাকে না তাদের উদ্দেশ্যে বিভিন্ন রকম স্ট্যাটাস কিংবা মেসেজ শেয়ার করে থাকে। তাই আজকের এই অনুষ্ঠানে আমরা ভাইফোঁটা নিয়ে কিছু স্ট্যাটাস শেয়ার করব। আসুন আমরা ভাইফোঁটা নিয়ে কিছু স্ট্যাটাস এই অনুচ্ছেদে দেখে আসি।

ভাইফোটার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস

ভাই ফোটা জনপ্রিয় একটি সামাজিক এবং ধর্ম উৎসব। এটি মূলত হিন্দু ধর্মীয় মানুষ উদযাপন করে থাকে। পাশাপাশি এই অনুষ্ঠানটি বর্তমানে মুসলিম কিংবা শিক ও জৈন ধর্মের মধ্যেও প্রচলিত আছে। দিনটি ব্যাপকভাবে উদযাপন করার জন্য অনেকেই সোশ্যাল মিডিয়া বিভিন্ন রকম স্ট্যাটাস শেয়ার করে থাকে। তাইতো আজকের এই অনুচ্ছেদে আমরা ভাইফোঁটা নিয়ে কিছু জনপ্রিয় স্ট্যাটাস শেয়ার করব। আপনি যদি ভাইফোঁটা নিয়ে জনপ্রিয় স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে চান তাহলে আমার এই অনুচ্ছেদ আপনাকে সাহায্য করতে পারে। আসুন ভাইফোঁটা নিয়ে whatsapp স্ট্যাটাস দেখে নিন।

ভাইফোঁটার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস
ভাইফোঁটার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস
  • প্রিয় ভাই, তুমি আমার সেরা বন্ধু। যখন আমি একা থাকি তখন আপনি আমার পাশে থাকেন, যখন আমার দুঃখে থাকি তখন তোমার জন্যে খুশি আমায় খুশি হয়। সবসময় আমার জন্য থাকার জন্য ধন্যবাদ প্রিয় ভাই। শুভ ভাই ফোঁটা।
  • ভাই ফোঁটা হলো বোনের কাছ ভাইয়ের সুরক্ষার প্রার্থনা করে দুজনের মধ্যে সম্পর্কটাকে দৃঢ় করার একটি উৎসব, এই বছর আমরা সবাই আমাদের বোন এবং ভাইদের জন্য আরও বেশি ভালবাসা এবং সুরক্ষার সাথে এটি উদযাপন করি। এই ভাই ফোঁটার জন্য শুভকামনা।
  • খুব বোঝদার ভাই হওয়ার জন্য ধন্যবাদ! শুভ ভাইফোঁটা!
  • এই ভাইফোঁটা আমাদের বন্ধনকে আগের চেয়ে আরও শক্তিশালী করুন এবং আনন্দ ও সমৃদ্ধি বর্ষণ করুন, ভাই ফোঁটার শুভেচ্ছা।
  • তুমি সর্বদা আমার সেরা বন্ধু ছিলে,
    তোমার কাজ ছিল আমার সন্ধান করা, নিশ্চিত করা আমার সুরক্ষা,
    আমি যে পথে ভ্রমণ করেছি তা মসৃণ ছিল শুধু তোমার জন্যে ।
    এমনকি যদি আমি বিশ্বজুড়ে অনুসন্ধান করেছি,
    তোমার চেয়ে ভাল ভাই আর হতে পারে না।
    শুভ ভাই ফোঁটা !
  • প্রিয় ভাই, ফোঁটা দেওয়ার সময় আমি ঈশ্বরের কাছে আপনার শান্তি সুখ ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করি। আপনার মত একজন উষ্ণ এবং প্রেমময় ব্যক্তি জীবনের সেরা প্রাপ্য। শুভ ভাইফোঁটা।
ভাইফোটার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস
ভাইফোটার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস

ভাই ফোটার ফেসবুক স্ট্যাটাস

বর্তমান সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে ফেসবুক সব থেকে জনপ্রিয় একটি মাধ্যম। যে কোন উৎসব কিংবা সামাজিক অনুষ্ঠানগুলোতে ফেসবুকে বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করা হয়ে থাকে। তাইতো আজকের এই অনুচ্ছেদে ভাইফোঁটা নিয়ে কিছু জনপ্রিয় facebook স্ট্যাটাস আপনাদের মধ্যে শেয়ার করব। আপনারা চাইলে আমার এই অনুচ্ছেদ হতে ভাই ফোটা জনপ্রিয় কিছু ফেসবুক স্ট্যাটাস এখন দেখে নিতে পারেন। আপনাদের সুবিধার্থে আজকের এই অনুচ্ছেদে আমরা ভাইফোঁটার জনপ্রিয় কিছু ফেসবুক স্ট্যাটাস শেয়ার করেছি। নতুনত্ব দিয়ে তৈরি এই facebook স্ট্যাটাস গুলো আপনি আর অন্য কোন ওয়েবসাইট হতে সংগ্রহ করতে পারবেন না। তাই এখনই আমাদের এই অনুচ্ছেদ হতে ভাই ফোটার জনপ্রিয় ফেসবুক স্ট্যাটাস গুলো দেখে নিন।

ভাইয়ের কপালে দিলাম ফোঁটা যমের দুয়ারে পড়ল কাঁটা যমুনা দেয় যমকে ফোঁটা আমি দিই আমার ভাইকে ফোঁটা। ভাইফোঁটার শুভেচ্ছা জানাই

ভাইয়ের কপালে দিলাম ফোঁটা যমের দুয়ারে পড়ল কাঁটা যমুনা দেয় যমকে ফোঁটা আমি দিই আমার ভাইকে ফোঁটা। ভাইফোঁটার শুভেচ্ছা জানাই

ভাইয়ের কপালে দিলাম ফোঁটা যমের দুয়ারে পড়ল কাঁটা যমুনা দেয় যমকে ফোঁটা আমি দিই আমার ভাইকে ফোঁটা। ভাইফোঁটার শুভেচ্ছা জানাই

আজ হল ভাইফোঁটা বরণ ডালা সাজাব মোরা ভাইয়ের কপালে পরিয়ে ফোঁটা যমের দুয়ারে দেব কাঁটা। ভাই আমার মনের মতো থাকিস ভাই তুই অক্ষত। সকলকে জানাই ভাইফোঁটার শুভেচ্ছা

সম্মানিত পাঠক, আমরা এই অনুচ্ছেদে আপনাদের জন্য জনপ্রিয় কিছু স্ট্যাটাস যা ভাইফোঁটার দিন আপনার সোশ্যাল মিডিয়াগুলোতে ব্যবহার করতে পারবেন। সেই সকল স্ট্যাটাস শেয়ার করার চেষ্টা করেছি। আমাদের এই অনুচ্ছেদে শেয়ার কিন্তু ফেসবুক স্ট্যাটাস গুলো আপনাদের পছন্দ হলে আমাদের এই ওয়েবসাইটে প্রকাশিত অন্যান্য পোস্টগুলো দেখে আসতে পারেন ধন্যবাদ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button