বিশ্বকাপ ফুটবল

মেক্সিকো বনাম পোল্যান্ড লাইভ বিশ্বকাপ ফুটবল ২০২২, কখন, কোথায়

প্রিয় ভিজিটর বন্ধুরা, আশা করি ভালো আছেন। আর কয়েকদিন পর শুরু হতে যাচ্ছে ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২। প্রতি চার বছর পর পর অনুষ্ঠিত হয় জনপ্রিয় ফুটবল খেলা নিয়ে সবচেয়ে বড় আয়োজন শিক্ষক ফুটবল বিশ্বকাপ টুর্নামেন্ট। এবারের ফিফা ওয়ার্ল্ড কাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে ঐতিহ্যবাহী কাতারে। সারা বিশ্বে ফুটবল খেলা দেখার জন্য বহু বছর থেকে অপেক্ষায় রয়েছেন ফুটবলপ্রেমিক আপামর জনতা। তাই এবারের বিশ্বকাপকে নিয়ে চলছে ব্যাপক আলোচনার ঝড়। করোণা মহামারীর পর বড় করে আয়োজনে বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে কাতারে। আজকে আমরা আলোচনা করব এবারের বিশ্বকাপে মেক্সিকো বনাম পোল্যান্ড এর মধ্যকার প্রথম খেলা কবে কোথায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবং যেকোনো দেশ থেকে কিভাবে সরাসরি জমকালো ম্যাচটি দেখতে পারবে ফুটবল প্রেমিক দর্শকেরা। তো চলুন জেনে আসি জনপ্রিয় ফুটবল টিম মেক্সিকো ও পোল্যান্ডের ম্যাচের আপডেট খবর।

মেক্সিকো বনাম পোল্যান্ড ফুটবল ম্যাচ সময়সূচী

ফুটবল ইতিহাসে জনপ্রিয় এবং শক্তিশালী কয়েকটি দলের মধ্যে উল্লেখযোগ্য নয় মেক্সিকো ও পোল্যান্ড। খেলার মাঠে দাপটের সাথে প্রতিপক্ষকে ঘায়েল করতে সক্ষম এই দুটি দল। অতীতের যাবতীয় জয়-পরাজয়কে পিছনে ফেলে এবারের কাতার বিশ্বকাপে মুখোমুখি হতে যাচ্ছে দুর্দান্ত এ দুটি দল। ব্যাপক প্রস্তুতি বিভিন্ন ক্লাবে দক্ষতার পরিচয় দিয়েছে এই দুটি দলের খেলোয়ারেরা। আগামী ২২ শে নভেম্বর মঙ্গলবার মুখোমুখি হবে এই দুটি দল। বাংলাদেশ সময় রাত দশটায় প্রচারিত হবে এই খেলাটি। শক্তিশালী দুটি দলের খেলা মিস করতে রাজি নয় যে কোন ফুটবল প্রেমিক জনতা। নতুন নতুন খেলোয়ারদের সংযোজনে সাজানো হয়েছে দুর্বার ফুটবল টিম। প্রতিপক্ষকে শক্তিশালী পায়ে ঘায়েল করতে মাঠে থাকবে এই দুই দলের স্বনামধন্য খেলোয়াড় বৃন্দ। বিভিন্ন ক্লাবে নিজেদের দখলদারিত্বের জানান দিয়েছে এই দুই দলের খেলোয়াড়রা। হালকা ভাবে নেওয়া যাচ্ছে না কোন দলকেই। তাই ম্যাচটি উপভোগ করার জন্য প্রস্তুত রয়েছে সারা বিশ্বের লাখো কোটি ভক্ত সমর্থকরা।

মেক্সিকো বনাম পোল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচ ভেন্যু

দীর্ঘ কয়েক বছর পর কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবল ম্যাচ ২০২২। এবারের বিশ্বকাপে মোট শক্তিশালী ৩২ টি দল অংশগ্রহণ করছে। আগামী ২০২৬ সালে দল বেড়ে ৪৮শে রূপান্তরিত হবার সম্ভাবনা রয়েছে। ২৬ শে নভেম্বর মঙ্গলবার মেক্সিকো বনাম পোল্যান্ডের মধ্যকার পরস্পর পরস্পরে মোকাবেলা হতে যাচ্ছে। ৯৭৫ রাস আবু আবুদ দোহার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই দুটি দলের সপ্তম তম ম্যাচ। রাত দশটার এই ম্যাচ টানটান উত্তেজনার সৃষ্টি করবে। আরামদায়কভাবে খেলাটি দেখার জন্য এই স্টেডিয়াম সেরা ভূমিকা পালন করবে। রাজধানী দোহার নিকটবর্তী হওয়ায় কাতারের এই স্টেডিয়াম টির রয়েছে ব্যাপক সুনাম। এই স্টেডিয়ামে বসে একযোগে ৪০ হাজার দর্শক খেলাটি উপভোগ করতে পারবেন। রাজধানী দোহায় অবস্থিত এই স্টেডিয়াম একাধিক ম্যাচ সরাসরি অনুষ্ঠিত করবে।

মেক্সিকো বনাম পোল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচ দেখার লিংক

ফুটবল জগতের জনপ্রিয় টিমগুলোর মধ্যে মেক্সিকো ও পোল্যান্ড অন্যতম। শীতকালে ফুটবল খেলা দেখার মজাই আলাদা। তাই বিশ্ব মোড়লদের উদ্যোগে কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২। উত্তেজনাকর এই শক্তিশালী দুই দলের খেলা দেখার জন্য দিন গুনছে ফুটবল প্রেমিক জনতা। রাজধানীর দোহায় জনপ্রিয় স্টেডিয়ামে ২২ তারিখ মুখোমুখি হতে যাচ্ছে এই দুটি দল। উত্তেজনা কর এই ম্যাচটি দেখার জন্য অপেক্ষায় রয়েছে লাখো কোটি ফুটবলপ্রেমিক জনতা। বর্তমান সময়ে স্টেডিয়ামে গিয়ে খেলা দেখার চেয়ে পরিবার-পরিজন নিয়ে মিডিয়ার মাধ্যমে খেলা দেখতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে বর্তমান সময়ের খেলাধুলা প্রেমিক মানুষ। স্মার্ট ফোন ল্যাপটপ কিংবা কম্পিউটারের মাধ্যমে রাজধানীর দোহার স্টেডিয়াম থেকে সরাসরি সম্প্রচারকৃত মেক্সিকো বনাম পোল্যান্ডের খেলা আপনি চাইলে উল্লিখিত ডিভাইস গুলো থেকে লিংক এর মাধ্যমে সরাসরি উপভোগ করতে পারবেন। আর কয়েকদিন পর অনুষ্ঠিত হবে মনকাড়া এ দুটি দলের খেলা। তাই প্রত্যেকের মনে প্রশ্ন কিভাবে খেলা গুলো নিজ দেশ থেকে অতি সহজে দেখা যায়। বর্তমান সময়ে মোবাইল ফোন কিংবা ল্যাপটপ নেই এমন মানুষ খুঁজে পাওয়া খুব কঠিন। তাই যথাসময়ে নির্দেশ থেকে স্বাচ্ছন্দে খেলা দেখার জন্য কিছু ওয়েবসাইটের লিংক আমরা এই পোস্টে সংযুক্ত করলাম। নিচের লিংকগুলো থেকে খুব সহজেই খেলা গুলো দেখতে পারবেন।

মেক্সিকো বনাম পোল্যান্ড ফুটবল বিশ্বকাপ ম্যাচ যেসব চ্যানেলে প্রচার হবে

বহু বছর অপেক্ষার পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ফিফা বিশ্বকাপ ফুটবল খেলা ২০০২। এই খেলাগুলো দেখার জন্য দীর্ঘদিন থেকে অপেক্ষা করছে ফুটবল প্রেমিক মানুষ। সারাবিশ্বে ফুটবল খেলা ভালোবাসেন এমন মানুষের কমতি নেই। বিভিন্ন দেশের জাতীয় ও বেসরকারি টিভি চ্যানেল গুলো এবারের কাতার বিশ্বকাপ ফুটবল খেলা গুলোর সরাসরি সম্প্রচার করবে। ইংরেজি চ্যানেল ফক্স স্পোর্টস খেলাটির সরাসরি সম্প্রচার করবে। এছাড়াও যুক্তরাজ্যের বিবিসি ওয়ান কাতার বিশ্বকাপের খেলা গুলো সরাসরি প্রচার করবে। প্রত্যেকটি দেশেরই জাতীয় ও বেসরকারি টিভি চ্যানেল এবারের বিশ্বকাপ প্রচার করবে। এরমধ্যে উল্লেখযোগ্য যুক্তরাজ্যের বিবিসি ওয়ান চ্যানেল। বাংলাদেশ ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশেই জাতীয় ও বেসরকারি টিভি চ্যানেল গুলো এবারের বিশ্বকাপ প্রচার করবে। মেক্সিকো বনাম পোল্যান্ডের মধ্যকার খেলাটি বাংলাদেশের জাতীয় টিভি চ্যানেল বিটিভি ,, জিটিভি টি স্পোর্টস ও মাছরাঙ্গা রাত দশটায় সরাসরি সম্প্রচার করবে।

মেক্সিকো বনাম পোল্যান্ড বিশ্বকাপ ফুটবল খেলা দেখার অ্যাপস

শীতের আগমনের সাথে সাথে খেলার জগতে আমেজ নিয়ে আসছে এবারের ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২। আর ফুটবল খেলা মানেই এ যেন এক টানটান উত্তেজনা। মেক্সিকো বনাম পোল্যান্ডের মধ্যকার খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে ২২ শে নভেম্বর মঙ্গলবার। সর্বোচ্চ শক্তি অর্জন করে মাঠে নামছে এই দুটি দল। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এবারের কাতার বিশ্বকাপ ফুটবল ম্যাচে গ্রুপ সিতে সপ্তম তম ম্যাচে দেখা যাবে এই দুটি দলের পরস্পর পরস্পরে তুমুল লড়াই। কাতারের রাজধানী দোহায় অবস্থিত আবু আবুদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এ দুটি দলের নজর করা ফুটবল ম্যাচ। যুগের সাথে তাল মিলিয়ে টিভি থেকে মানুষের নজর এখন মোবাইল কম্পিউটারের দিকে। তাই বিজ্ঞাপন এবং অপেক্ষার ঝামেলা ছাড়াই মোবাইল কিংবা কম্পিউটারে বিশেষ অ্যাপসের মাধ্যমে টিভি চ্যানেল কানেক্ট করে খুব সহজেই দেখতে পারবেন মেক্সিকো বনাম পোল্যান্ড এর মধ্যকার ফুটবল ম্যাচটি। বর্তমানে মোবাইল অ্যাপস এর মাধ্যমে সব ধরনের টিভি চ্যানেল দেখা যায়। তাই আপনি চাইলে আপনার দেশ থেকে টিভি চ্যানেল দেখার মত এপ্স ইন্সটল করে খেলা গুলো উপভোগ করতে পারবেন। যে এপ্স গুলির মাধ্যমে এবারের কাতারে অনুষ্ঠিত ফুটবল ম্যাচ গুলো খুব সহজেই শুয়ে বসে দেখতে পারবেন তার লিংক ও নাম আমরা এই পোস্টে সংযুক্ত করলাম।

নানান গুঞ্জনের মাধ্যমে এবারের বিশ্বকাপ কাঁপাবে এ দুটি দল। সপ্তম তম ম্যাচে গ্রুপ সি এর টিম হিসেবে পোল্যান্ড ও মেক্সিকোকে লড়তে দেখা যাবে রাজধানীর দোহাই স্টেডিয়ামে। কাঙ্খিত বিজয় সিনিয়র জন্য সর্বোচ্চ অনুশীলন ও প্রস্তুতি রয়েছে দুটি দলেরই। মেক্সিকো ও পোল্যান্ডের হয়ে খেলবে অনূর্ধ্ব ১৯ ও নতুন তারকাদের মধ্যে থেকে উঠে আসা একাধিক খেলোয়াড়। তাই অন্যান্য দলগুলিকে মোকাবেলা করার সক্ষমতা জানান দিতে এই ম্যাচটিতে কে কেমন পারফরম্যান্স করতে পারে দেখার পালা। শীতের আগমনের পাশাপাশি ফুটবল বিশ্বকাপের আয়োজন মানুষের মনে নতুন মাত্রা যোগ করেছে। আর এই ভালো লাগাকে আরো সহজ করতে এন্ড্রয়েড মোবাইল কিংবা ল্যাপটপ কম্পিউটারের মাধ্যমে অ্যাপসযোগে খেলা গুলো সরাসরি দেখতে পারবেন। বাংলাদেশে রয়েছে টফি এপস যা এই বিশ্বকাপ খেলা যে সকল চ্যানেলগুলি সরাসরি লাইভ স্ট্রিম প্রচার করবে সেই চ্যানেলগুলো কানেক্ট করে দেখতে পারবেন।

শীতের দিন মানে ফুটবল খেলা কে কেন্দ্র করে উষ্ণ অভর্থনা। আর তা যদি হয় বিশ্বব্যাপী সকলের পছন্দের খেলা ফুটবল তবে মন্দ কি। এবারের শীতকে আরো আনন্দ ঘন করতে অতি সম্প্রতি শুরু হতে যাচ্ছে কাতারে দীর্ঘ বছর পর ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২। আর এই খেলাটিতে অংশগ্রহণ করতে যাচ্ছে শক্তিশালী ৩২ টি ফুটবল টিম। বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে সাজানো ৩২ টি দেশ নিজেদের শক্তিমত্তা জানান দিতে প্রস্তুত রয়েছে। প্রত্যেকটি দেশের ফুটবল টিম তাদের সর্বোচ্চ সক্ষমতা নিয়ে প্রতিপক্ষকে মোকাবেলা করার দুর্বার প্রস্তুতি গ্রহণ করেছে। ফুটবল খেলা মানেই চায়ের হোটেল থেকে শুরু করে রাষ্ট্রীয় পর্যায়ে নিজ দলের ভক্তসমর্থকদের মধ্যে আলোচনা সমালোচনার ঝড়। তাই আমরা এই আর্টিকেলের সংযুক্ত করেছি এবারের ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণকারী শক্তিশালী মেক্সিকো বনাম পোল্যান্ডের মধ্যকার খেলার বিস্তারিত তথ্য ও দেখার উপায় সম্পর্কে। আশা করছি পোস্টটি আপনাদের সহায়ক হবে। সকলের সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি ধন্যবাদ।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button