টিপস

শবে বরাতের শুভেচ্ছা, মেসেজ, ফেসবুক স্ট্যাটাস, উক্তি ২০২২

সম্মানিত মুসলিম ভাই বোনেরা, আসসালামু আলাইকুম আজকের এই নিবন্ধে আমরা শবে বরাতের শুভেচ্ছাবার্তা, এসএমএস, উক্তি, স্ট্যাটাস নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আপনি যদি শবে বরাতের শুভেচ্ছা বার্তায় ,এসএমএস করতে অনলাইনে অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম।

শবে বরাত ইসলাম ধর্মের একটি পবিত্র রাত। হিজরী শাবান মাসের 14 ও 15 তারিখের মধ্যবর্তী রাতকে মুসলিম শবে বরাত হিসেবে পালন করে থাকে। আরবিতে এই রাতকে লাইলাতুল বরাত হিসেবে অভিহিত করা হয় কিন্তু বাংলায় বা উপমহাদেশে এই রাতকে শবে বরাত হিসেবে আখ্যায়িত করা হয়।

এই রাত মুসলিমদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এই রাতে নামাজ বন্দেগি করলে আল্লাহ তাআলা সন্তুষ্ট হয়ে মুসলিমকে ক্ষমা করে দেন। এই রাতে মুসলিমগণ তাদের পূর্বপুরুষদের জন্য আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করেন এবং আল্লাহ তা’আলা সন্তুষ্ট হয়ে মুসলমানের পূর্বপুরুষকে ক্ষমা করে দেন।

শবে বরাতের আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হলো এই রাতে মুহাম্মদ আল মাহাদির জন্মদিন উদযাপন করা হয়। তাই প্রত্যেক বাড়িতে এই রাতে বিভিন্ন রকম পিঠা পোলাও এবং মিষ্টান্ন তৈরি করে রাতটি ব্যাপকভাবে উদযাপন করা হয়। তাই আজকের এই নিবন্ধে আমরা শবে বরাতের শুভেচ্ছা মেসেজ ফেসবুকে স্ট্যাটাস এবং উক্তি আলোচনা করব।

শবে বরাতের শুভেচ্ছা 2022

সম্মানিত পাঠক, শবে বরাত মহাগুরুত্বপূর্ণ এই রাতে আপনি আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন কে শুভেচ্ছা বার্তা জানানোর জন্য বেশকিছু শুভেচ্ছাবার্তা আমাদের এই ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন। আমরা শবেবরাত রাতে উদযাপন করার জন্য শুভেচ্ছা বার্তা গুলো আপনাদের সুবিধার্থে তৈরি করেছি। আপনি চাইলে এই নিবন্ধ থেকে শবে বরাতের শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে বন্ধুবান্ধব আত্মীয় স্বজনের মধ্যে শেয়ার করতে পারবেন।

**আজ পবিত্র শবে বরাতমুক্তিভাগ্য রজনী,

এ রাতের অনেক গুরুত্ব আমরা সবে জানি।

শবে বরাতের আরও নাম লাইলাতুল বরাত,

এরাতে সুন্নাত আমলসমুহে অনেক ফযিলত।

 

**কর জিকির,দরুদ পাঠ,কোরআন তিলাওয়াত,

নফল নামাজতাওবাআরও কবর জিয়ারত।

আল্লাহ আজকের বরকতময় মহিমান্বিত রাতে,

এবাদত বন্দেগী করতে পারি সহিহ ছালামতে।

**আসিতেছে ১টি রাত,

নাম তার শবে বরাত,

তুলিবো আমরা দুহাত,

করিবো আমরা মুনাজাত,

আল্লাহ করবেন গুনাহ মাপ,

তোমাদের রইল দাওয়াত,

পালন করবে শবেবরাত……..

সকলকে শবে বরাতের
শুভেচ্ছা

—人

_(___)_.,;,,,,, ,;,

_║∩║________ 人

_║∩║_____ .-:”’”””:-.

_║∩║____ (*(*(*|*)*)*)__

_║∩║__║∩∩∩∩∩∩║
আল্লাহ সকলকে শবে
বরাতের নামাজ
আদায়ের তউফিক দান
করুক ….আমিন।।

শবে বরাতের শুভেচ্ছা মেসেজ

মেসেজের মাধ্যমে একজন মানুষ আর একজন মানুষকে খুদে বার্তা পাঠাতে পারে। তাই এই শবে বরাত রাতের খুদেবার্তা বা মেসেজ আপনি আপনার প্রিয় জন বন্ধুবান্ধবকে সবার আগে পাঠাতে চাইলে আমাদের নিবন্ধ হতে শবে বরাত এর শুভেচ্ছা মেসেজ গুলো সংগ্রহ করে নিতে পারেন। এবং আপনার প্রিয়জনদের পবিত্র শবে বরাত এর শুভেচ্ছা মেসেজ দিয়ে শবে বরাত  শুভেচ্ছা জানিয়ে দিতে পারেন। এতে করে আপনার অধিক সওয়াব পাওয়ার সম্ভাবনা তৈরি হবে। এবং আপনি একজন আল্লাহর প্রিয় পাত্র পরিণত হবেন।

*শব-ই-বরাতের রাত বরকতময় রাত তাই অনুগ্রহ করে আপনার প্রার্থনায় মনোযোগ দিন এবং নফল নামাজের সাথে আল্লাহ পাকের শুকরিয়া আদায় করুন।

* এই রাতে সমস্ত নেতিবাচক শক্তি পুড়ে এবং ইতিবাচক শক্তি আসুক জীবনে। শবে বরাত মোবারক!

* এই পবিত্র দিনে আল্লাহ আপনার এবং আপনার পরিবারকে আশীর্বাদ করুক। শবে বরাত ২০২২ মোবারক!

* আজ শবে বরাতের এই দিনে, আমি আপনার এবং আপনার পরিবারের ভালবাসা এবং সুখ কামনা করি। শবে বরাত মোবারক!

* এই মহান রাতে, সমস্ত কিছু জন্য আল্লাহকে ধন্যবাদ। শবে বরাতের শুভেচ্ছা!

* আগামী দিনগুলি ভাল কাটুক। শবে বরাত মোবারক!

* আল্লাহ সমস্ত পাপ মুক্ত করুক সকলের। শবে বরাত মোবারক আপনার ও আপনার পরিবারকে।

* সকলকে জানাই পবিত্র শবে বরাতের শুভেচ্ছা।

শবে বরাতের ফেসবুক স্ট্যাটাস

পবিত্র শবে বরাত উপলক্ষে একজন মুসলিম অবশ্যই ফেসবুকে স্ট্যাটাস দিতে পারে। কারণ ইসলাম অনুসারে সবচেয়ে ফরজ কাজের মধ্যে একটি হল পবিত্র শবে বরাতের খবর চারদিকে ছড়িয়ে দেওয়া। আপনি পবিত্র শবে বরাতের উপলক্ষে ফেসবুক স্ট্যাটাস দিলে আপনার ফেসবুকে বন্ধুবান্ধব সকলেই একসাথে পবিত্র রাতের সুখবরটি পেয়ে যাবে। এই জন্য আজকের এই নিবন্ধে আমরা পবিত্র শবে বরাতের কিছু ফেসবুক স্ট্যাটাস সংযুক্ত করে দিয়েছি। আপনারা চাইলে এখান থেকে পবিত্র শবে বরাতের শুভেচ্ছা জানানোর জন্য ফেসবুক স্ট্যাটাস গুলো সংগ্রহ করে নিতে পারবেন। এবং আপনার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সকলকে জানার সুযোগ করে দিতে পারবেন।

**আমি আপনার জন্য একটি বিশেষ রাত কামনা করি, আমি আশা করি যে আপনি আপনার দোয়া ফরিয়াদে আমাকে স্মরণ করবেন, নিজেদের পক্ষ থেকে আল্লাহর কাছে একটি বিশেষ দিনে প্রার্থনা করুন। শবে বরাত মোবারক!

**ক্ষমার এই রাতে, ইচ্ছাকৃত এবং অনিচ্ছাকৃতভাবে আপনার ঘটে যাওয়া সমস্ত ভুল ত্রুটি গুনাহখাতা খুঁজে বের করার সময় নিন। আপনার প্রার্থনায় এসব মনে রাখবেন এবং নিজের ও কাছের মানুষদের জন্য ক্ষমা প্রার্থনা করবেন। শবে বরাত মুবারক।

**আমার প্রিয় বন্ধু, আমি আপনার নিকট ক্ষমা চাওয়ার এই সুযোগটি গ্রহণ করি। যদি আমি ইচ্ছাকৃতভাবে এবং অসাবধানতাবশত আপনাকে কষ্ট দিয়ে থাকি, তাহলে আজকের এই রাতে আমাকে মনে রাখবেন এবং আমাকে ক্ষমা করবেন। শুভ শবে বরাত!

**আল্লাহ, এটি একটি বিশেষ প্রার্থনা, আমার এবং তোমার পরিবারের জন্য সবকিছু মঙ্গল করুন। শবে বরাত মোবারক!

**এই চমৎকার রাতে, ইবাদাতে মনোযোগ দিন এবং নফল নামাজের সাথে আল্লাহ পাকের শুকরিয়া আদায় করতে ভুলবেন না। শবে বরাত মোবারক!

**আজ এমন একটি রাত! তিনি নিশ্চয় আপনার সমস্ত প্রার্থনা কবুল করবেন এবং আপনাকে অনেক সুখের ফল দান করবেন। শুভ শবে বরাত!

শবে বরাতের উক্তি

* শব-ই-বরাতের রাত হবে আজ, হয়তো আমি এই বছর আল্লাহর কাছে থাকবেন এমন ব্যক্তিদের তালিকায় থাকব, এবং হয়তো আর কখনো দেখা হবে না। এই কারণেই আমি আপনার সাথে করা সমস্ত ভুল কাজের জন্য দুঃখিত বলার এই সুযোগটি নিতে চাই।

* শব-ই-বরাতের এই রাতে, মনে রাখবেন ভুলগুলি ক্ষমা করা হয়, যদি আপনি সেগুলি স্বীকার করার সাহস পান।

* ক্ষমা ছাড়া কোন ভালবাসা নেই, ভালবাসা ছাড়া কোন ক্ষমা নেই, তাই আমার প্রিয়তম, ক্ষমা করতে এবং ভুলে যেতে মনে রাখবেন। এটি যথেষ্ট নয়, লোকেরা আপনার সাথে অন্যায় করেছে, আমি জানি এটি কষ্ট দেয় এবং সম্ভবত এটি আপনাকে তাদের ঘৃণা করে, যদি আপনি তাদের ক্ষমা করার জন্য আপনার সময় নেন, তাহলে তাদের ভালোবাসুন এবং আল্লাহ আপনাকে প্রচুর পুরস্কৃত করবেন।

* শব-ই-বরাত প্রায় কোণে এবং আপনার ভুলগুলি থেকে এগিয়ে যেতে, আপনাকে নিজেকে এবং যারা আপনাকে এক বা অন্যভাবে অন্যায় করেছে তাদের ক্ষমা করতে হবে।

* শব-ই-বরাত একটি বরকতময় রাত তাই আপনার প্রার্থনায় মনোযোগ দিন এবং নফল নামাজের সাথে আল্লাহ পাকের শুকরিয়া আদায় করুন।

* আজ ক্ষমার রাত। আপনার হৃদয়ের গভীরে এটি খুঁজে বের করুন যে সমস্ত লোক আপনাকে একভাবে বা অন্যভাবে অন্যায় করেছে তাদের ক্ষমা করার জন্য।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button