টিপস

সিম রেজিস্ট্রেশন চেক করার নিয়ম, জেনে নিন কার নামে সিম আছে

বর্তমান সময়ে তথ্য যোগাযোগ প্রযুক্তির উন্নতির কারণে এবার এখন আমাদের মাঝে মোবাইল ফোনের ব্যাপক ব্যবহার চালু হয়েছে। মোবাইল ফোনের ব্যবহার চালু হওয়ার মাধ্যমে প্রতিটি মানুষের কোন মোবাইল ফোনে বিভিন্ন ধরনের সিম কার্ড ব্যবহার করে এক স্থান থেকে অন্য স্থানে যোগাযোগ থেকে শুরু করে সকল ধরনের প্রয়োজন পূরণ করতে পারছে। প্রতিটি সিমকার্ডে তারা বিভিন্ন ধরনের প্রয়োজন পূরণ করার জন্য মিনিট এসএমএস কিংবা ইন্টারনেট অফার গুলো ক্রয় করে সামাজিক যোগাযোগ মাধ্যমের সক্রিয় হয়ে উঠেছে। বর্তমান সময়ে উন্নত পদ্ধতিতে সিম কার্ড বিক্রয় ব্যবস্থাটি চালু হয়েছে। যার মাধ্যমে এখন একজন ক্রেতা নিজের আইডি কার্ড ব্যবহার করে সিম রেজিস্ট্রেশনের মাধ্যমে সিম কার্ড ক্রয় করতে পারে। স্মার্ট মোবাইল ফোনের মাধ্যমে এখন ঘরে বসে সিম রেজিস্ট্রেশন করা সম্ভব। এজন্য আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে সিম রেজিস্ট্রেশন চেক করার নিয়ম এবং সিম কার্ড কার নামে রেজিস্ট্রেশন করা হয়েছে সে সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরব।

বর্তমান সময়ের মোবাইল ফোনের প্রতিনিয়ত উন্নতির কারণে এখন মোবাইল ফোনের মাধ্যমে সকল ধরনের সেবা চালু করা হয়েছে। তাইতো ব্যক্তিগত জীবনের প্রতিটি মানুষ মোবাইল ফোনের ব্যবহার করার মাধ্যমে তাদের সকল ধরনের প্রয়োজন সুন্দরভাবে পূরণ করতে পারছি এবং অত্যন্ত নির্ভেজাল ভাবে তাদের সকল বিষয় সম্পর্কে মোবাইল ফোনের মাধ্যমে জানতে পারছে। এখন প্রতিটি সিম বিক্রেতার কে বায়োমেট্রিক্স পদ্ধতিতে সিম কার্ড ব্যবহার করার বিষয়টি চালু করা হয়েছে। যার কারণে একজন সিম বিক্রেতা নিজের আইডি কার্ড ব্যবহার করার মাধ্যমে সিম কার্ড বিক্রয় করা হচ্ছে। এছাড়া সিম কার্ডের সঠিক বিভিন্ন ধরনের তথ্য যাচাই-বাছাই করার জন্য সিম কার্ড রেজিস্ট্রেশন করা হচ্ছে যার মাধ্যমে সরকারিভাবে সিম কার্ডের বিভিন্ন বিষয়ের সংরক্ষণ করা হবে। বর্তমানে মোবাইল ফোনের মাধ্যমে এই সিম কার্ড রেজিস্ট্রেশন থেকে শুরু করে সকল বিষয়ে সুস্পষ্টভাবে করা সম্ভব।

সিম রেজিস্ট্রেশন চেক করার নিয়ম

আমাদের মাঝে স্মার্ট মোবাইল ফোনের ব্যবহার ব্যাপকভাবে চালু হওয়ার মাধ্যমে এখন প্রতিটি বিষয়ে স্মার্ট মোবাইল ফোনের মাধ্যমে সম্পন্ন করা সম্ভব হচ্ছে। তাইতো এখন ই স্মার্ট মোবাইল ফোনের মাধ্যমে সিম রেজিস্ট্রেশন থেকে শুরু করে সকল ধরনের বিষয় সম্পর্কে সুস্পষ্টভাবে একজন মানুষ সহজে জানতে পারছে। আজকের প্রতিবেদনটিতে আমরা আপনাদের উদ্দেশ্যে সিম রেজিস্ট্রেশন চেক করার নিয়ম গুলো তুলে ধরেছি। আপনি আমাদের আজকের ইউনিয়ন গুলো সংগ্রহ করলে ঘরে বসে আপনার সিম রেজিস্ট্রেশন চেক করতে পারবেন। কেননা আমাদের এই প্রতিবেদনটিতে আপনাদের মাঝে স্মার্ট ফোন ব্যবহার করার মাধ্যমে সিম রেজিস্ট্রেশন চেক সম্পর্কিত সকল তথ্য তুলে ধরা হয়েছে। তাই আপনারা আর দেরি না করে আমাদের প্রতিবেদন থেকে এই তথ্যগুলো দেখে নিন।

  • আপনার এন আইডি কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা রয়েছে সেটা জানার জন্য আপনার মোবাইল থেকে *১৬০০১# এই কোডটি ডায়াল করে আপনার ভোটার কার্ডের সর্বশেষ চারটি সংখ্যা দিয়ে দিবেন।
  • তারপর আপনারা দেখতে পাবেন এনআইডি কার্ড দিয়ে আপনার নামের সর্বমোট কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে।

জেনে নিন কার নামে সিম আছে

বর্তমান সময়ে অনেকেই মোবাইল ফোনের মাধ্যমে একজন মানুষকে বিভিন্ন বিষয়ে উত্তক্ত করছে। তাইতো অনেক সময় অনেকেই সিম কার্ড নাম্বারটি ব্যবহার করে কার নামে সিম কার্ডটি তোলা আছে সেই সম্পর্কে জানার আগে প্রকাশ করেন। তাদের উদ্দেশে আজকের এই প্রতিবেদনটি তুলে ধরেছি আমরা আপনারা আমাদের এই প্রতিবেদন এর মাধ্যমে সহজেই কার নামে সিম রেজিস্ট্রেশন করা আছে সে সম্পর্কে জানতে পারবেন। আপনাদের সকলের উদ্দেশ্যে এই প্রতিবেদনটিতে এই তথ্যগুলো সুস্পষ্টভাবে তুলে ধরেছি। তাই আর দেরি না করে চলুন কার নামে সিম রেজিস্ট্রেশন করা আছে তথ্যগুলো জেনে নিন।

  • হে, truecaller এন্ড্রয়েড এপ্লিকেশন বা ওয়েবসাইট এমন একটি সহজ উপায় যেখানে আপনি যেকোনো মোবাইল নম্বর লিখে সার্চ করে দিলেই আপনাকে truecaller সেই সিমের মালিক কে তার নাম জানিয়ে দেয়।
  • Truecaller, সিম কার নাম রয়েছে তা আপনাকে জানানোর সাথে সিমের মালিকের ইমেইল এড্রেস এবং এড্রেস ও বলে দিতে পারে।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button