বিশ্বকাপ ফুটবল

সেনেগাল বনাম নেদারল্যান্ড বিশ্বকাপ ফুটবল লাইভ, ম্যাচের সময়, টিভি, অ্যাপ

প্রিয় ভিজিটর বন্ধুরা, আশা করি সকলেই ভাল আছেন। দীর্ঘ বছর অপেক্ষার পর আবারো শুরু হতে যাচ্ছে জনপ্রিয় বিশ্বকাপ ফুটবল খেলা। কাতারে অনুষ্ঠিও এই খেলাকে ঘিরে ফুটবলপ্রেমিকদের মনে আনন্দের জোয়ার বইছে। সারা বিশ্বেই টানটান উত্তেজনার মধ্য দিয়ে বিভিন্ন দলের সমর্থকদের মধ্যে আনন্দ বয়ে বেড়াচ্ছে। বিভিন্ন দলের সমর্থকরা প্রত্যেকটি খেলা লাইভ ম্যাচের সময় ও ভেনু সম্পর্কে জানতে আগ্রহী। আজকে আমাদের আর্টিকেল আলোচনা করব সেনেগাল বনাম নেদারল্যান্ডস ফুটবল ম্যাচের সময়, ভেন্যু এবং কিভাবে আপনারা যে কোন দেশ থেকে এই খেলাগুলো টেলিভিশন কিংবা apps লিংক এর মাধ্যমে সরাসরি দেখতে পারবেন। তো চলুন বন্ধুরা শুরু করা যাক আজকের এই আর্টিকেলে জেনে নেই জনপ্রিয় দুটি দল কবে কোথায় খেলায় অংশগ্রহণ করছে এবং আমরা কিভাবে দেখতে পারব। সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার অনুরোধ করছি।

সেনেগাল বনাম নেদারল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচের সময়

অতীত থেকে বর্তমান পর্যন্ত নেদারল্যান্ড একটি জনপ্রিয় ফুটবল টিম। দারুন খেলার জন্য নেদারল্যান্ড সারা বিশ্বের দরবারে সুনাম কুড়িয়েছে। সেনেগালও এ ব্যাপারে কম নয়। তাই দুর্দান্ত দুটি টিমের খেলা দেখার জন্য সকল ফুটবলপ্রেমিক অপেক্ষায় রয়েছে। একুশে নভেম্বর ২০২৩ এর  সোমবার যুক্তরাজ্যের সময় সকাল দশটায় অনুষ্ঠিত হবে চাঞ্চল্যকর এই ম্যাচটি। কোটি কোটি ফুটবলপ্রেমিকদের অপেক্ষার প্রহর শেষে অতি সম্প্রতি অনুষ্ঠিত হতে যাচ্ছে দুটি জনপ্রিয় ফুটবল টিম। হাড্ডাহাড্ডি লড়াই দেখতে সবাই প্রস্তুত রয়েছে। একুশে নভেম্বর চোখ জুড়িয়ে এই দুটি শক্তিশালী দলের পরস্পর মোকাবেলার দৃশ্য দেখতে পাবে কোটি কোটি ফুটবল প্রেমিকেরা। বাংলাদেশ সময় দুপুর দুইটার দিকে দেখতে পারবে সেই ম্যাচটি।

সেনেগাল বনাম নেদারল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচ ভেনু

বহু জল্পনা কল্পনার পর কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের বিশ্বকাপ ফুটবল ম্যাচ। বিশ্বের দরবারে উন্নত নগরী হিসেবে পরিচিত কাতারে মনমুগ্ধকর আয়োজন অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের ফুটবল বিশ্বকাপ ২০২৩। তাই ফুটবল প্রেমিকদের মনে আনন্দের অন্ত নেই। সারা বিশ্বেই রয়েছে সেনেগাল ও নেদারল্যান্ডসের ফুটবল টিমের ভক্ত। তাই কবে কোথায় অনুষ্ঠিত হবে এই দুটি দলের পরস্পর শক্তিশালী লড়াই তা শুধু জানতে চাইছেন লাখো কোটি ফুটবল প্রেমিকেরা। কাতারের আল থুমামা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই দুটি শক্তিশালী দলের আলোচিত ম্যাচ। ৫০ হাজারের মত দর্শক বসতে পারে এই স্টেডিয়ামে। বিশ্বকাপ ফুটবল খেলা কে কেন্দ্র করে দারুণভাবে সাজানো হয়েছে স্টুডিয়াম টি। একুশে নভেম্বর গোটা জাতি দেখতে পারবে কেমন হতে যাচ্ছে এবারের বিশ্বকাপ।

সেনেগাল বনাম নেদারল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচ সরাসরি দেখার লিংক

জনপ্রিয় দুটি ফুটবল টিমের খেলা আসছে আগামী 21 শে নভেম্বর কাতারের জনপ্রিয় স্টেডিয়াম আল থুমামাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফুটবল প্রেমিকদের এই খেলা দেখার জন্য বিভিন্ন উপায় অবলম্বন করতে হয়। বিভিন্ন ওয়েবসাইট থেকেও খেলাটি সরাসরি দেখা যাবে তাই আমরা এই জনপ্রিয় খেলাটি দেখার জন্য যে সমস্ত লিংক রয়েছে তা নিচে সংযুক্ত করলাম। এসব লিংক থেকে চোখ ধাঁধানো দুটি শক্তিশালী দলের ফুটবল ম্যাচ দেখতে পারবেন খুব সহজেই।

সেনেগাল বনাম নেদারল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচ দেখার চ্যানেল

দীর্ঘ কয়েক বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ ফুটবল ম্যাচ গোটা বিশ্ব দেখতে পারবে আগামী 21 শে নভেম্বর থেকে। বিশেষত সেনেগাল বনাম নেদারল্যান্ড ফুটবল ম্যাচটি ব্যাপক আলোচনার ঝড় তুলেছে। বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে রাস্তাঘাটে হোটেলের রেস্তোরাঁ এই দুটি দলের ভক্তদের মাঝে টানটান উত্তেজন এবং আলোচনা সমালোচনার ঝড় বইছে। প্রতিনিয়তই আলোচনা এবং আশা-আকাঙ্ক্ষা পোষণ করছে দুটি দলের সমর্থকেরাই। যেহেতু এটি আন্তর্জাতিক পলি মন্ডলের খেলা তাই বিভিন্ন দেশে বিভিন্ন সময়ে বিভিন্ন চ্যানেল খেলাটি সম্প্রচার করে থাকবে আলাদা আলাদা সময়। তাই কোন চ্যানেল থেকে কয়টার সময় খেলাটি দেখতে পারবেন তা জানা সময়ের দাবি। মূলত খেলাগুলো বিবিসি চ্যানেলে প্রচারিত হবে এবং তা বাংলাদেশ সময় দুপুর 2 টায় প্রচারিত হবে। যুক্তরাজ্যের সময় দশটায় অনুষ্ঠিতব্য ম্যাচটি বাংলাদেশ থেকে দেখতে পারবেন। প্রতি চার বছরে দলের প্রত্যাশা আরো বাড়িয়ে এ দুটি দল এবারে মুখোমুখি হচ্ছে ব্যাপক শক্তি অর্জন করে। অনুশীলন অভাব ছিল না কারো। তাই এবারের খেলায় দেখা যাবে এই দুটি দল কতটা শক্তির সঞ্চয় করে মাঠে নামতে পারল।

ইতিপূর্বে বিশ্বকাপ ম্যাচে এই দুটি দল দারুন পারফরম্যান্স করলেও ম্যাচের কাঙ্খিত বিজয় অনুষ্ঠিত হয়নি এবার অনেকটা সম্ভাবনা নিয়ে মাঠে নেমেছে দল দুটি বিভিন্ন সূত্র থেকে এই বিষয়টি নিশ্চিত করেছে এই দুটি দলের ধারক ও বাহকেরা। প্রথম এই খেলাটি দুটি দলের জন্যই উদ্বোধনী চ্যালেঞ্জ হিসেবে কাজ করবে। এই ম্যাচটি বিবিসি আই প্লেয়ার থেকে লাইভ স্ট্রিম প্রচার করা হবে। এছাড়াও যুক্তরাজ্যের বিবিসি ওয়ান এই খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে। আপনার মোবাইল বা ট্যাবলেট ডিভাইসে বিবিসিআই প্লেয়ার চ্যানেলটি ডাউনলোড করে রাখুন এছাড়াও খেলাটি বিবিসিতে বিনামূল্যে দেখতে পারবেন যতক্ষণ না আপনার মোবাইলে কিংবা টিভিতে রিচার্জ থাকবে। বাংলাদেশেও বিভিন্ন চ্যানেল এবারের কাতার বিশ্বকাপ ফুটবল ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে বিশেষ করে জিটিভি টি স্পোর্টস এবং বাংলাদেশের জাতীয় চ্যানেল বিটিভি। মাছরাঙ্গা টিভি ও খেলাটি সরাসরি সম্প্রচার করবে। ভারতের বিভিন্ন চ্যানেলেও বিশ্বকাপ ফুটবল ম্যাচ গুলো সরাসরি সম্প্রচার করা হবে।

সেনেগাল বনাম নেদারল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচ দেখার অ্যাপস

এবারের বিশ্বকাপ ফুটবল ম্যাচ কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে। একুশে নভেম্বর ২০২৩ তারিখে জনপ্রিয় খেলা ফুটবল বিশ্বকাপ সরাসরি দেখানো হবে প্রত্যেকটি দেশের নির্বাচিত কিছু চ্যানেলে। এছাড়াও বর্তমান সময়ে মোবাইল ব্যবহারকারী বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন apps এর মাধ্যমেও এই খেলাটি দেখার সুযোগ রয়েছে। তাই আপনি যদি মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেন কোন প্রকার ঝামেলা ছাড়াই আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে খেলা গুলো ইচ্ছামত দেখতে চান তবে কিছু অ্যাপস আপনাকে ইন্সটল রাখতে হবে। আপনি যে দেশে থেকে খেলা গুলো দেখতে চাচ্ছেন সেই দেশের কিছু টিভি চ্যানেল সম্পৃক্ত অ্যাপস রয়েছে সেই এপ্স গুলো ইন্সটল করে দেখতে পারবেন। যেমন বাংলাদেশে টফি অফার করে বিভিন্ন বাংলাদেশের সরকারি বেসরকারি চ্যানেলগুলো দেখার ক্ষেত্রে। তবে যে চ্যানেলগুলো সরাসরি সম্প্রচার করবে সেই চ্যানেলগুলো এই অ্যাপসটির মাধ্যমে আপনি দেখতে পারবেন যেকোনো সময়। উদাহরণ হিসেবে বলতে গেলে আপনি যদি বাংলাদেশ থেকে উক্ত খেলাটি দেখতে চান তবে আপনাকে বাংলাদেশী চ্যানেলগুলো কারা কারা এই খেলাটির সরাসরি সম্প্রচার করবে তা জেনে নেয়া প্রয়োজন। সেনেগাল বনাম নেদারল্যান্ড এর এই খেলাটি সরাসরি সম্প্রচার করতে উদ্যোগ নিয়েছে জিটিভি বিটিভি মাছরাঙ্গা টেলিভিশন টি স্পোর্টস ইত্যাদি চ্যানেল। আর এই চ্যানেলগুলো apps এর মাধ্যমে দেখতে হলে তবে আপনাকে বাংলাদেশের টফি অ্যাপ ইন্সটল করতে হবে।

সারা বিশ্বের মতো বাংলাদেশেও বেশিরভাগ মানুষ ফুটবল খেলাকে পছন্দ করেন। প্রতি বিশ্বকাপের ন্যায় সার্বক্ষণিক ফুটবল টিমগুলোর আপডেট খবরাখবর সংগ্রহ করে থাকে ফুটবলপ্রেমিক বাংলাদেশী নাগরিকেরা। তাই বহাল কাঙ্ক্ষিত এবারে বিশ্বকাপ দেখার জন্য ধৈর্য ধরে অপেক্ষা করছে বাংলাদেশের মানুষ। বিশ্বকাপে অংশগ্রহণ করা বেশিরভাগ দলের সমর্থক রয়েছে বাংলাদেশে। তাই কিভাবে বাংলাদেশ থেকে এই খেলা দেখতে পারবেন তা জানানোর চেষ্টা করেছি।

আমেরিকায় বেলা দশটায় অনুষ্ঠিত ফুটবল ম্যাচ গুলো বাংলাদেশ সময় দুপুর দুইটায় বাংলাদেশের জাতীয় টিভি চ্যানেল বিটিভি এবং বেসরকারি টিভি চ্যানেল জি টিভি মাছরাঙ্গা টি স্পোর্টসের সরাসরি সম্প্রচার করবে। এছাড়া বিবিসি রেডিওর মাধ্যমে আপনারা এই খেলাগুলো উপভোগ করতে পারবেন। সব মিলিয়ে সারা বিশ্বে বাংলাদেশ থেকেও অতি সহজে জমকালো এই খেলাগুলো উপভোগ করার বহুমুখী ব্যবস্থা রয়েছে। ফুটবল খেলা মানেই এ যেন এক উত্তেজনা উদ্দীপনা। এবারে কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া ফুটবল বিশ্বকাপ খেলায় মোট ৩২ টি দল অংশগ্রহণ করছে। যা ২০২৬ সালে ৪৮ এ রূপান্তরিত হবে  বাংলাদেশ সহ সারা বিশ্বে রোল পড়েছে বিশ্বকাপ ফুটবল ম্যাচ নিয়ে। ফুটবল খেলা ভালোবাসে না এমন লোক খুঁজে পাওয়া খুবই দুর্লভ,তাই সেনেগাল বনাম নেদারল্যান্ডের খেলার সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করলাম। আশা করি আপনি উপকৃত হবেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button