টিপস

স্ত্রীকে সন্তুষ্ট রাখার উপায়

স্বামী স্ত্রী হলো এক মধুর সম্পর্ক। ভালো রাখতে একে অপরের সঙ্গে খুশি থাকার প্রয়োজন ।সম্পর্কের মাঝখানে শুকনা থাকলে সেই সম্পর্ক বেশিদিন স্থায়ী হয় না। সম্পর্ক ভাঙ্গনের পিছনে মূলত কাজ করে স্বামী-স্ত্রীর মধ্যে অখুশি থাকাটা। তাই সঙ্গী আপনার সঙ্গে খুশি রয়েছেন কিনা সেই দেখতে দুজনকে লক্ষ্য রাখতে হয়। আপনার কি মনে পড়ে কখন আপনার স্ত্রীর সঙ্গে আপনি খুশি মনে কথা বলেছেন খুশি মনে ভালো ব্যবহার করেছেন। হয়তো অনেক দিন আগে তাই না দামি উপহার দিয়ে যে সবসময় স্ত্রীর মন জয় করা যাবে তা কিন্তু ঠিক নয়।

অনেক সময় ছোট ছোট অনেক কিছু সম্পর্কেও মধুময় করে তোলে আপনার স্ত্রী শুধুমাত্র আপনার জীবন সঙ্গী নয় একজন প্রেমিকা খারাপ সময় শ্রেষ্ঠ বন্ধু মায়ের মত যত্নশীল একজন মানুষ। এক কথায় আপনার জীবনে প্রতিটি মুহূর্তের চলার সঙ্গে হিসেবে আপনার স্ত্রীর দরকার। কিন্তু অনেক সময় সে একাকীত্ব বোধ করতে পারে নানান বিষয় চিন্তিত থাকতে পারে। সেই বিষয়টার দিকে আপনাদের কে অবশ্যই নজরে রাখতে হবে। চলুন তাহলে জেনে নেওয়া যাক স্ত্রীকে সন্তুষ্ট করার বেশ কিছু উপায়।

তার জন্য রান্না করা

প্রতিদিন স্ত্রী আপনার জন্য নানান রকমের খাবার রান্না করে থাকে। তাই হঠাৎ করে ভিন্ন ধরনের কিছু রান্না করে স্ত্রীকে চমকে দিন তাহলে স্ত্রীর মন খুশি হয়ে যাবে। সেজন্য অনেক কিছু রান্না করতে হবে এমন নয় তার পছন্দমত ছোট কিছু জিনিস রান্না করলেই স্ত্রী খুশি হয়ে যায়।

ফুল উপহার দিন

মাঝে মাঝে অফিস থেকে বাসায় আসার পথে বা কাজ থেকে আসার পথে স্থির জন্য ফুল নিয়ে আসবেন তাহলে সে স্ত্রীর মন খুশি হয়ে যাবে। কোন অনুষ্ঠান কিংবা উৎসব ছাড়াই আপনার স্ত্রীকে আপনি ফুল উপহার দিন ফুল কিংবা ওর্কি নারীর মনকে প্রফুল্ল করা যথেষ্ট উপায়।

স্ত্রীকে সবসময় হাসাবেন

মেয়েদের হাসি নিয়ে জগ জুড়ে প্রশংসনীয় তাই অবসর সময়ে কোন একটি হাসির গল্প স্ত্রীকে শুনিয়ে হিস্ট্রি মনটাকে আরো সুন্দর করে তুলবেন। বিশেষ করে স্ত্রীরা বেশি কিছু আশা করে না তার স্বামীর কাছ থেকে স্ত্রীরা অল্প কিছুতেই তাদের মন ভরে যায়। তাই আপনার স্ত্রী আপনার কাছে যতটুকু আবদার করে সেটুকু মিটানোর চেষ্টা করবেন তাহলে আপনার স্ত্রী সন্তুষ্ট থাকবে।

ঘরের কাজে সাহায্য করা

আপনার ছুটির দিন অযথা সময় নষ্ট না করে ঘরের কাজে আপনার স্ত্রীকে সাহায্য করার চেষ্টা করবেন। তাহলে আপনার স্ত্রীর মন এমনিতেই সন্তুষ্টির অনুভব করবে। বিশেষ করে যে কাজগুলো করতে সে অপছন্দ করে যেমন রান্না করা, ঘর পরিষ্কার করা এসব কাজ আপনারা কিছুটা হলেও করবেন। স্ত্রীর কাজের চাপ নিজেরটা কিছুটা নিজের কাঁধে নিন তাহলে স্ত্রীর কাজের চাপ কিছুটা কমে যাবে এবং আপনার স্ত্রী কিছুটা আনন্দ উপভোগ করবে।

উপহার দিন

উপহার পেতে কার না ভালো লাগে বিশেষ করে সেটি যদি স্বামীর কাছ থেকে হয় তাহলে তো স্ত্রীরা আরো বেশি খুশি অনুভব করে। চমৎকার কিছু উপহার দিন তাহলে লক্ষ্য করবেন তার মুখে কেমন তারার মতো উজ্জ্বল হয়ে উঠবে।

চুমু দিন

সকালের একটু চুমু আপনার সম্পর্কে কি আরো মধুময় করে তুলবে। অতএব আপনি বাসা থেকে বাইরে যাবেন এমনকি অফিসে যাবেন তার আগ মুহূর্তে আপনার স্ত্রীকে আপনি চুমু দিবেন। তাহলে আপনার স্ত্রীর সারা দিনের ক্লান্তীয় বোধ সবকিছু দূর হয়ে যাবে এবং আপনার স্ত্রী সবসময় হাসিখুশি থাকবে। স্ত্রী সবসময় তাদের হৃদয়ের অন্তস্থল থেকে তাদের স্বামীকে ভালবাসে। তাই তাকে এমন ভাবে চুমু দিবেন যেন মনে হয় এটাই আপনাদের প্রথম চুমু।

পরিশেষে, স্ত্রীকে সন্তুষ্ট রাখার আমরা বেশ কিছু উপায় আরো কিছু কোন আরো কিছু কোন কিছু যারা থাকলে আপনার অবশ্যই আমাদেরকে কমেন্টে জানাবেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button