টিপস

হিজরি নববর্ষ ১৪৪৪ ছবি, পিক, পিকচার, ইমেজ, ওয়ালপেপার ডাউনলোড

আসসালামু আলাইকুম পাঠক, আমি আপনাদের জন্য এই অনুচ্ছেদে হিজরী নববর্ষ ১৪৪৪ উপলক্ষে হিজরী নববর্ষের ছবি, হিজরী নববর্ষের পিকচার, হিজরী নববর্ষের ইমেজ, হিজরী নববর্ষ ওয়ালপেপার নিয়ে হাজির হয়েছে। আপনি যদি হিজরী নববর্ষের হিজরি নববর্ষ ১৪৪৪ ছবি, পিক, পিকচার, ইমেজ, ওয়ালপেপার ডাউনলোড অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। আপনি একদম সঠিক জায়গায় এসেছেন এখান থেকে খুব সহজেই আপনি হিজরি নববর্ষ ১৪৪৪ ছবি, পিক, পিকচার, ইমেজ, ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন।

হিজরী নববর্ষ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উৎসব। বিশ্বনবী হযরত মুহাম্মদ যখন মক্কা থেকে মদিনা গমন করেন তখন থেকে হিজরী নববর্ষ গণনা করা শুরু হয়। হিজরী নববর্ষ গণনার ধারণা প্রথম মাথায় আসে হযরত আলী রাঃ এর কাছ থেকে এবং মহরম মাসকে হিজরী নববর্ষ প্রথম মাস হিসেবে গণনার ধারণা দেন প্রথম হযরত ওসমান রাদিয়াল্লাহু। যেহেতু ইসলাম ধর্মের অধিকাংশ বিধি-বিধান আরবি বর্ষ তালিকা অনুযায়ী অনুষ্ঠিত হয় তাই আরবি নববর্ষ প্রত্যেক মুসলিমের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আরবি নববর্ষ ২০২৩

প্রতি বছরের ন্যায় এবারও আরবি নববর্ষ ২০২৩ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হবে। এবছর আরবি নববর্ষ পালিত হবে ৩০ জুলাই ২০২৩ ইং তারিখে। ঐদিন পবিত্র মহরম মাসের প্রথম দিন অর্থাৎ আরবি নববর্ষ ১৪৪৪। আমরা এই অনুচ্ছেদে আরবি নববর্ষ ২০২৩ উপলক্ষে আপনাদের বেশ কিছু পিকচার কালেকশন নিয়ে হাজির হয়েছে।

হিজরি নববর্ষের ছবি ১৪৪৪

হিজরী নববর্ষ উদযাপন উপলক্ষে আপনার প্রিয় বন্ধু এবং বান্ধবীকে নববর্ষের শুভেচ্ছা জানাতে পারেন। আর হিজরী নববর্ষের শুভেচ্ছা জানার সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি হল বিভিন্ন পিকচার দিয়ে শুভেচ্ছা বার্তা জানানো। তাই এই নিবন্ধে আমরা হিজরী নববর্ষের ছবি সংযুক্ত করেছি। আপনি আমার এই অনুচ্ছেদ হতে আরবি নববর্ষের ছবিগুলো সংগ্রহ করে নিতে পারেন।

হিজরি নববর্ষের ছবি
হিজরি নববর্ষের ছবি
হিজরি নববর্ষের ছবি
হিজরি নববর্ষের ছবি

 

আরবি নববর্ষের পিকচার

হযরত মোহাম্মদ সাঃ যখন মক্কার থেকে মদিনায় গমন করেন তখন থেকে আরবি সাল গণনা করা শুরু হয়। হযরত আলী রাঃ পরামর্শ অনুযায়ী ওই সময় থেকে আর বিশাল ঘটনা শুরু করেন। তাই এই নিবন্ধে আমরা হযরত মোহাম্মদ সাঃ এর উদ্দেশ্যে বেশ কিছু পিকচার আপনাদের জন্য শেয়ার করলাম।

হিজরি নববর্ষের ছবি
হিজরি নববর্ষের ছবি
আরবি নববর্ষের পিকচার 
আরবি নববর্ষের পিকচার

আরবি নববর্ষের ইমেজ

অনেকেই সোশ্যাল মিডিয়ায় আরবি নববর্ষের উপলক্ষে বেশ কিছু ছবি শেয়ার করতে চাইবেন। কিন্তু আপনার কাছে এই মুহূর্তে যদি আরবি নববর্ষে শেয়ার করার মতো পিকচার না থাকে তাহলে কোন চিন্তা নাই, আমাদের এই অনুচ্ছেদ হতেই আপনি আরবি নববর্ষের বা হিজরী নববর্ষের বেশ কিছু পিকচার সংগ্রহ করতে পারেন। কারন আমরাই আপনাদের জন্য আরবি নববর্ষের পিকচার এই অনুচ্ছেদের সংগ্রহ করে রেখেছি।

আরবি নববর্ষের ইমেজ
আরবি নববর্ষের ইমেজ
আরবি নববর্ষের ইমেজ
আরবি নববর্ষের ইমেজ

হিজরী নববর্ষ ওয়ালপেপার ডাউনলোড

হিজরী নববর্ষ উপলক্ষে সোসাল মিডিয়ার শেয়ার করার জন্য কিছু ওয়ালপেপার এই অনুচ্ছেদে আমরা সরবরাহ করেছি। তাই আপনারা যারা আরবি নববর্ষের উপলক্ষে ওয়ালপেপার অনুসন্ধান করছেন, তারা আমার এই অনুচ্ছেদ হতেই আরবি নববর্ষের ওয়ালপেপার সংগ্রহ করে নিতে পারবেন। সম্পূর্ণ বিনামূল্যে এইচডি মানে ওয়ালপেপার এই অনুচ্ছেদে সরবরাহ করা হবে।

হিজরি নববর্ষ
হিজরি নববর্ষ

সম্মানিত পাঠক, আমাদের এতক্ষণে আলোচনায় আপনারা আপনার কাঙ্খিত ফটোগুলো ডাউনলোড করতে পেরেছেন বলে আমরা আশা করছি। আমাদের এই অনুচ্ছেদের ফটোগুলো আপনাদের যদি ভালো লেগে থাকে তাহলে আমাদের এই ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখে করে আসতে পারেন। ধন্যবাদ

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button