শুভেচ্ছা

হোলির শুভেচ্ছা, এসএমএস, মেসেজ ২০২২

সম্মানিত পাঠক, সকলকে হোলির শুভেচ্ছা জানিয়ে আজকের এই আর্টিকেলটি শুরু করছি। আপনি যদি অনলাইনে হ্যাপি হোলি শুভেচ্ছা বার্তা, এসএমএস, অনলাইন অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। এই নিবন্ধে আমরা হলির শুভেচ্ছা জানানোর জন্য শুভেচ্ছা বার্তা, এসএমএস, মেসেজ আলোচনা করব। আপনি আমাদের এই আর্টিকেলটি থেকে মেসেজ গুলো পড়ে পছন্দমত মেসেজ কপি করে আপনার প্রিয়জনকে হ্যাপির শুভেচ্ছা জানাতে পারবেন। আমরা এই এসএমএস গুলো আপনাদের সাহায্য জন্য তৈরি করেছি ।

হোলি কবে 2022?

হোলি বা দোলযাত্রা সনাতন হিন্দু সম্প্রদায়ের একটি ঐতিহ্যবাহী উৎসব। হিন্দু ধর্ম মতে এই উৎসবটির অপর নাম বসন্ত উৎসব। ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে দোলযাত্রা বা হোলি উদযাপিত হয়ে থাকেন।
সে অনুযায়ী এ বছর হোলি উদযাপিত হবে আগামী 18 মার্চ। তাই আপনারা যারা এই বছর হোলি কবে উদযাপিত হবে সে বিষয়ে অনুসন্ধান করছেন। আশা করি আপনারা উত্তর পেয়ে গেছেন।

১৮ মার্চ, শুক্রবার, দোলযাত্রা 2022

শুভ দোলযাত্রা ২০২২

দোলযাত্রা সনাতন ধর্মালম্বীদের একটি ঐতিহ্যবাহী প্রাচীনতম বৈষ্ণব উৎসব। বৈষ্ণব বিশ্বাস অনুযায়ী ফাল্গুনী পূর্ণিমা দোল পূর্ণিমার দিন বৃন্দাবনের শ্রীকৃষ্ণ আবীর বানিয়ে রাধিকা অন্য গোপিগনের সঙ্গে রং খেলতে ছিলেন। ওই ঘটনা থেকেই দোলযাত্রা উৎসব উৎপত্তি লাভ করে। এজন্য দোলযাত্রা দিন সকলে রাধা ও কৃষ্ণের বিগগ্রহে আবির দিয়ে রাঙ্গিয়ে দেয়।

হোলি শুভেচ্ছা বার্তা

আপনি যদি অনলাইনে হোলির শুভেচ্ছা বার্তা অনুসন্ধান করে থাকেন তাহলে এই নিবন্ধ থেকে আপনি হোলির অনেকগুলো শুভেচ্ছা বার্তা সংগ্রহ করে নিতে পারবেন। আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি হোলির এক বিশাল শুভেচ্ছা বার্তার সংগ্রহশালা। এখান থেকে আপনি হোলির শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে আপনার প্রিয় জন বন্ধুবান্ধব এর মধ্যে শেয়ার করে দিতে পারবেন। আপনার প্রিয় জন বন্ধুবান্ধবকে হোলির শুভেচ্ছা বার্তা জানিয়ে দিতে পারবেন।

হোলির মিষ্টি মুহূর্ত এবং স্মৃতিগুলির জন্য তোমাকে শুভেচ্ছা জানাই। এই হোলি আপনার জীবনে রঙিন হয়ে উঠুক। আমার তরফ থেকে তোমাকে এবং তোমার পরিবারকে জানাই হ্যাপি হোলি!

আশাকরব, ঈশ্বর তোমাকে জীবনে সমস্ত রঙ, আনন্দের রঙ, সুখের রঙ, বন্ধুত্বের রঙ এবং ভালবাসার রঙ এবং অন্যান্য সব রঙ যা তোমার জীবনে আঁকা রয়েছে, তা যেন এই হোলিতে উপহার দেন। হ্যাপি হোলি আমার প্রিয় সাথী।

হোলির শুভ রঙে তোমার জীবন হয়ে উঠুক রঙিন। হোলির দিনটি তোমার শান্তিপূর্ণ এবং আনন্দের সঙ্গে কাটুক। আমার তরফ থেকে আমার প্রিয় বন্ধুকে অনেক শুভেচ্ছা রইল। হ্যাপি হোলি!

হোলির দিনই একমাত্র সময় যেখানে নিজদের হারিয়ে যাওয়া বন্ধুদের সব শত্রুতা ভুলে ভালবাসার রঙ্গে রাঙিয়ে যাওয়া যায়। তাই আজকের কালারফুল দিনটি তাদের উদ্দেশ্যে জানাই হোলির অনেক শুভেচ্ছা ভরা ভালোবাসা।

আয় হোলির এই দিনে একসঙ্গে আনন্দ এবং খুশিতে মেতে উঠি। এই হোলিতে বন্ধুত্বের কিছু বিশেষ মুহূর্ত একসঙ্গে কাটাই এবং তোকে জানাই হোলি অনেক শুভেচ্ছা।

“ওরে গৃহবাসী …. 
খোল দ্বার খোল, 
লাগলো যে দোল, 
স্থলে জলে বনতলে
লাগলো যে দোল…. 
দ্বার খোল, দ্বার খোল”
আজ দোলপূর্নিমার পুণ্যাবসরে সবাইকে জানাই প্রীতি ও শুভেচ্ছা…
আজ মনের সব মলিনতা হয়ে উঠুক রঙীন,
সবার মন খারাপ এক নিমেষে হয়ে যাক উধাও…
রঙের খেলায় মেতে উঠুক সবাই…
আজ যে দোলযাত্রা…
শুভ দোলযাত্রা….

হোলি এসএমএস

আজকে আমরা হলির শুভেচ্ছা জানানোর জন্য এসএমএস আলোচনা করতে যাচ্ছি। বর্তমান সময়ে হোলির দিন আবির খেলার পাশাপাশি আমরা অনেকেই দূরের বন্ধু বান্ধব কে এসএমএস এর মাধ্যমে হোলির শুভেচ্ছা বার্তা জানাতে পছন্দ করি। তাই আপনি যদি আপনার বন্ধুদের হোলির শুভেচ্ছা বার্তা জানানোর জন্য সুন্দর সুন্দর হোলির এসএমএস অনুসন্ধান করেন তাহলে এখান থেকেই আপনি হোলির খুব সুন্দর সুন্দর এসএমএস সংগ্রহ করে নিতে পারবেন।

হোলি এসএমএস
হোলি এসএমএস
আমরা আপনাকে বলছি অধীর জানি যে
আমরা আপনাকে বলছি শুভ জানি যে
আমি এখানে একটি খুব বিশেষ মঙ্গলকামী করছি
শুভ হোলি
এই হোলির মরসুমে শুধু দেহ নয়…রঙ্গে রঙ্গে রাঙিয়ে তোলো সবার মন…
নিজেও থাক খুসি আর বাকিদেরও রাখো সারাক্ষন..
শুভ দোলযাত্রা…
নানা রঙের মেলায় খুঁজে নাও
নিজের মনের রঙকে নতুন করে…
সকল হিংসা-দ্বেষ হানাহানি দূর হোক,
ভালবাসায় সবার মন উঠুক ভরে…
শুভ দোলযাত্রা…
ভালবাসার রঙে ভরে নাও পিচকারি,
স্নেহের রঙে করো দুনিয়াদারি,
রঙ না জানে কোনো ভাষা,না গানের কলি,
তাই তো তোমায় বলতে চাই “হ্যাপি হোলি”…

 হোলি মেসেজ ২০২২

হোলি সবার কাছে অত্যন্ত আনন্দদায়ক একটি দিন। ছোট বড় সবাই এদের মেতে উঠে রং খেলায়। প্রিয়জনকে রঙ্গে রঙ্গে রাঙ্গিয়ে দেয়। যে প্রিয়জনের কাছে থাকে না সে প্রিয় জনের মধ্যে হোলির শুভেচ্ছা জানানোর মাধ্যম কি? অবশ্যই, দূরে প্রিয়জনকে হোলির শুভেচ্ছা জানানোর জন্য এসএমএস বা মেসেজ করতে হয়। এ জন্য আজকের এই নিবন্ধে আমরা হোলির শুভেচ্ছা জানানোর জন্য শুভেচ্ছা মেসেজ সংযুক্ত করেছি। তারা আমাদের এই আর্টিকেলটি থেকে হোলির শুভেচ্ছা মেসেজ গুলো সংগ্রহ করে নিতে পারবেন।

দোল হল কাছের মানুষদের রাঙিয়ে দেওয়ার দিন।
তাই রং খেলায় কোন খামতি থাকলে চলবে না।
মন খুলে খেলুন, আর চুটিয়ে আনন্দ করুন। হ্যাপি হোলি!

এবছর তোমাকে রং মাখাবোই মাখাবো!
প্রতিবছর তুমি পালিয়ে পালিয়ে যাও।
সুযোগ পাই না তোমাকে রং মাখানোর।
এবছর সেই সুযোগ করে দিও প্লিজ।
তুমি যেভাবে আমার জীবনকে রাঙিয়ে তুলেছ,
সেভাবে হয়তো আমি তোমাকে রাঙিয়ে দিতে পারবো না।
তবু চেষ্টা করতে ক্ষতি কী। হ্যাপি হোলি!!!

তোমায় নিয়ে স্বপ্ন আমার, তোমায় নিয়ে যত আশা,
তোমাকে দিলাম আমার এই হৃদয়ভরে ভালোবাসা .
হ্যাপি হোলি ও শুভ দোলযাত্রা

আমি আশা করি এই বছর হোলি
প্রতিটি মুহূর্ত আনন্দের সাথে নিয়ে আসে।
ঈশ্বর তোমাকে এবং তোমার পরিবারকে মঙ্গল করুন।
আমি তোমাকে একটি খুব খুশি হোলি শুভেচ্ছা।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button