মোবাইল

টেসলা পাই ফোন ২০২৩ স্পেসিফিকেশন, ফিচার

টেসলা ফোন নিয়ে নানান কৌতুহল ও উত্তেজনার মধ্যে আজকে আপনাদের সামনে টেসলা ফোনের স্পেসিফিকেশন নিয়ে তথ্য উপস্থাপন করব। আপনারা যারা টেসলা ফোনের স্পেসিফিকেশন ও ধারনক্ষমতা জানতে চেয়ে অনলাইনে অনুসন্ধান করেন তাদের জ্ঞাতার্থে আমার আজকের নিবন্ধে তেসলা ফোনের ফিচার এবং বিভিন্ন স্পেসিফিকেশন নিয়ে তথ্য উপস্থাপন করব। সম্পূর্ণ নিবন্ধনটি পড়ার আহ্বান রইল।

টেসলা পাই ফোন

কার এবং রকেট এর জন্য পরিচিত টেসলা কোম্পানি সম্প্রতি উন্নতমানের স্মার্ট ফোন বাজারে অবমুক্ত করবে বলে জানিয়েছে। আধুনিক সুবিধা সম্পন্ন এই ফোন নিয়ে ইতোমধ্যে তৈরি হয়েছে নানান কৌতূহল। টেসলা ফোনের বিশেষত্ব কি, এই ফোনটি কি কি বিশেষ সুবিধা প্রদান করবে ইত্যাদি নানান প্রশ্ন জিজ্ঞাসিত হচ্ছে সম্প্রতি। তবে যেটুকু জানা গেছে তার মধ্যে টেসলা পাই ফাইভ-জি ২০২৩ স্মার্টফোনটিতে দারুন সব ফিচার যুক্ত থাকবে। সবকিছু ঠিকঠাক থাকলে এ বছরের ডিসেম্বরের ১ তারিখে সারা বিশ্ব জুড়ে অবমুক্ত করা হবে পাই স্মার্টফোন। তবে প্রযুক্তিগত কারণে এই ফোনের মুক্তির তারিখ কিছুটা পিছিয়ে যেতে পারে। টেসলা ফোন বাজারে আসলে প্রযুক্তিগত উন্নয়ন আরো একধাপ এগিয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

টেসলা ফোনের স্পেসিফিকেশনস

অত্যাধুনিক প্রযুক্তি সম্বলিত এবং নানান ধরনের ফিচার সম্বলিত টেসলা পাই ফাইভজি স্মার্টফোন বাজারে আসতে যাচ্ছে খুব শীঘ্রই। এই ফোনে থাকবে ওএলইডি টাইপের 6.7 ইঞ্চি সম্বলিত বৃহদাকার ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন হবে ১২৮৪×২৭৭৮ পিক্সেল। পিকচারের ঘনত্ব হবে ৪৫৮ পিপিআই। ফোনের কভার হবে মেটাল এবং গ্লাসের তৈরি। ফোনটিতে র্যাম থাকবে ৮ অথবা ১২ জিবি এবং রম থাকবে ২৫৬ বা ৫১২ জিবি। টেসলা আইফোনের এন্ড্রয়েড ভার্সন হবে android 12.0। টেসলা পাই ফোনে থাকবে ৪৭০০ মিলি এম্পিয়ার আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি এবং থাকবে সোলার চার্জিং সিস্টেম। মাত্র ৩০ মিনিটের মধ্যেই সূর্যের আলোতে ফোনটি চার্জ করার ব্যবস্থা থাকবে। টেসলা পাই ফোনটি স্যাটেলাইট থেকে কানেকশন সংগ্রহ করতে পারবে যার ফলে বিশ্বের যে কোন প্রান্তে নেটওয়ার্ক কানেকশন অটুট থাকবে। অরণ্যে কিংবা পর্বতে যে কোন জায়গায় নেটওয়ার্কের কোন কমতি থাকবে না।

টেসলা পাই ফোনের মেগাপিক্সেল

অত্যাধুনিক প্রযুক্তি সম্বলিত টেসলার নতুন ফোন টেসলা পাই ফাইভ-জি ২০২৩ মুক্তির অপেক্ষায়। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৩ সালের পহেলা ডিসেম্বর বিশ্বব্যাপী অবমুক্ত করা হবে টেসলা পাই স্মার্টফোন। টেসলা পাই ফোনে পিছনে থাকবে চারটি ক্যামেরা যাদের ধারণক্ষমতা হবে যথাক্রমে ১০৮ মেগাপিক্সেল, ৫০ মেগাপিক্সেল, ৫০ মেগাপিক্সেল এবং ৫ মেগাপিক্সেল সেই সাথে সম্মুখ ক্যামেরা হিসেবে ৪৭ মেগাপিক্সেল ক্ষমতা সম্পন্ন ক্যামেরা থাকবে এই ফোনে। ফোনে থাকবে ডুয়াল এলইডি ডুয়াল-টোন ফ্ল্যাশ এবং থাকবে অটোফোকাস সিস্টেম। ফোনের ডিসপ্লের ধরন হবে ফোরকে, এইচডি, এইচডিআর, নাইট ভীষণ এবং প্যানোরামা মোডের।ক্যামেরা ফিচার এর মধ্যে অটো ফ্লাশ, ডিজিটাল জুম, টাচ টু ফোকাস এবং ফেস ডিটেকশন ক্ষমতা থাকবে।

অত্যাধুনিক সব ফিচার নিয়ে বাজারে আসতে চলেছে টেসলা পাই ফাইভ-জি ২০২৩ স্মার্টফোন। প্রযুক্তি জগতে আরও এক ধাপ উন্নয়ন ঘটিয়ে মানবজাতিকে ফাইভ-জি নেটওয়ার্ক সম্বলিত উন্নত সেবা প্রদান করবে এই স্মার্টফোন। মানুষের চাহিদা কতটুকু পূরণ করতে পারবে টেসলা ফোন তা দেখার কৌতূহল এখন ভিড় করছে প্রযুক্তিপ্রেমী জনতার চোখের তারায়। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকের নিবন্ধ এখানেই শেষ করছি।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button