নামের তালিকা

থ দিয়ে ছেলেদের ইসলামিক নাম বাংলা অর্থসহ

আপনি কি থ দিয়ে ছেলেদের ইসলামিক নাম বাংলা অর্থসহ অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধে আমরা থ দিয়ে ছেলেদের ইসলামিক নাম বাংলা অর্থসহ সংযুক্ত করেছি। এই নাম গুলোর বাংলা অর্থসহ আপনি এই নিবন্ধে পেয়ে যাবেন। আপনার সন্তানের সুন্দর একটি নাম রাখার জন্য এই নিবন্ধটি আপনার যথেষ্ট ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

একটি সন্তান জন্মানোর আগে থেকেই বাবা-মায়েরা সন্তানের জন্য বিভিন্ন ধরনের স্বপ্ন দেখে থাকেন। নবজাতকটি পৃথিবীতে আশায় আগে থেকেই তার জন্য নানা ধরনের পরিকল্পনা করে রাখা হয়। বাবা মায়ের প্রচুর স্বপ্ন দেখে থাকেন। তার মধ্যে একটি হলো সন্তানের জন্য সুন্দর একটি নাম নির্বাচন করা। এই নাম কেবল শুনতে ভালো লাগেনা পাশাপাশি তা শিশুর ব্যক্তিত্ব কে অনেকখানি উন্নত করে। আর এ জন্য বাবা-মায়েরা সন্তানের নাম দীর্ঘদিন ধরে খুঁজে থাকেন। তারা সব সময় ইউনিক নাম গুলো খুঁজে বের করার চেষ্টা করেন। প্রত্যেকটি বাবা-মা চায় যে তার সন্তানের নামটি সবথেকে সুন্দর আকর্ষণীয় এবং চমৎকার হোক। এছাড়াও, অনেক বাবা-মা আছেন যারা নিজের নামের প্রথম অক্ষরের সাথে মিল রেখে সন্তানের নামকরণ করতে চায়।

থ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

আবার অনেকে আছে যারা অনেক ছোট্ট নাম পছন্দ করে থাকেন। এরপর অনেকে আছেন তারা আবার শিশুর জন্মের রাশি এর চিহ্নের উপর ভিত্তি করে কোন একটি নির্দিষ্ট অক্ষর দিয়ে সুন্দর অর্থ রয়েছে এমন একটি নাম অনুসন্ধান করে থাকেন। অর্থাৎ প্রতিটি বাবা-মা চায় তার সন্তান যেন সবসময় সুখে থাকে শান্তিতে থাকে। ছোট থেকে বড় হওয়া পর্যন্ত সন্তান যেন সব সময় ভালো থাকে এটাই প্রত্যেকটি বাবা-মায়ের স্বপ্ন।

থ দিয়ে ছেলেদের ইসলামিক নামের তালিকা

সুতরাং সন্তানের ভবিষ্যৎ জীবন যেন সুখের এবং আলোকময় হয়ে থাকে এটাই বাবা-মায়ের চাওয়া। তাই একটি সন্তান পৃথিবীতে আসার পর বাবা-মায়ের কাছ থেকে সর্বপ্রথম উপহার হিসেবে একটি সুন্দর নাম পেয়ে থাকে। এই নামের মাধ্যমে পৃথিবীতে ওই নবজাতকটি পরিচিতি লাভ করে। সমাজের মানুষের কাছে পরিচিত একটি নাম ও পরিচিত একটি মুখ ফুটে তুলে। তাই ভবিষ্যতে সন্তান যেন কোনোভাবেই হীনমন্যতায় না ভোগে কখনো তার যেন কোন প্রকার সমস্যা না হয় এসব দিক গুরুত্বের সাথে বিবেচনা করে সন্তানের জন্য সুনিদৃষ্ট একটি নাম রাখতে হবে। এনাম এর মাধ্যমে একটি শিশু সমাজে পরিচিতি পেয়ে থাকে। এতে তার ভবিষ্যৎ জীবন নির্ভর করে। সর্বোপরি, সন্তানের জন্য একটি ভালো ইসলামিক এবং ভালো অর্থের নাম রাখতে হবে। আর আপনাদেরকে সাহায্য করার জন্য আমরা মূলত এই কনটেন্ট টি প্রকাশিত করছি। সুতরাং আপনি চাইলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করে আসতে পারেন এবং আমাদের দেওয়া নামের তালিকা থেকে আপনার সোনামণির নাম নির্বাচন করতে পারেন।

থ বর্ণ দিয়ে ছেলেদের ইসলামিক নাম 

থিরু= নিজেরসুন্দর

থেনু= মধু

থুয়া= সূর্য

থামিল= সুন্দরতা

থানাই শ্রেষ্ঠশান্ত
থানাম ধনসরুরোগা
থানেশ সমৃদ্ধির দেবতা
থাঙ্গা সোনা
থানুজ রাজ্যের রাজা
থামিজ ভগবান শিব
থেরান শিকারি
থমাস যমজবায়ু নমন করতে পারে যে
থুরাই রাজাশাসক
থামসিন খুশী
থানেশ অর্থের দেবতা
থানন্দ আনন্দ দান করা
থানয়ন সবকিছু পাওয়া
থীবান সুন্দরমেলান্যায্যসঠিকভদ্র
থেয়ো থিয়ো ঈশ্বরের দানসাহসী মানুষথিয়োডোরের একটি রূপ
থারস্টোন থরের পাথর

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button