টিপস

বগলের নিচে কালো দাগ দূর করার ক্রিম

বগলের কালো দাগ সত্যি অত্যন্ত বিরক্তিকর একটি ব্যাপার এবং এটি অত্যন্ত লজ্জা জনক একটি ব্যাপার। ছেলেদের ক্ষেত্রে বগলের কালো দাগ পরোটা স্বাভাবিক ব্যাপার হিসেবে মেনে নেওয়া যায় কিন্তু মেয়েদের ক্ষেত্রে বগলের কালো দাগ করাটা একেবারে অস্বাভাবিক ব্যাপার হিসেবে মেনে নেওয়া হয়। তাই ছেলে হোক বা মেয়ে হোক সবার বগলের কালো দাগ থাকলে সেটা দেখতে খারাপ লাগে এবং এটা আপনার জন্য অনেকটা বিরক্তিকর কারণ হয়ে যেতে পারে।

তবে বগলের কালো দাগ একদিনে হয় না তাই আপনাকে বগলের যত্ন নিতে হবে আমি নিয়মিত বগল পরিষ্কার করতে হবে এবং বড় হলে ভালো মানের ক্রিম ব্যবহার করতে হবে যার কারণে সেখানে কোন ধরনের কালো দাগ না পড়ে। বগল পরিষ্কারের সময় আপনি সবসময় মাথায় রাখবেন এমন কিছু কেমিক্যাল ব্যবহার করবেন নষ্ট করে ফেলে এবং পুড়িয়ে কালো করে ফেলে। প্রয়োজন হলে ছেলে অথবা মেয়ে ভয়েজ সেভ করতে পারেন।বগলের কালো দাগ দূর করার জন্য নানা রকমের ক্রিম ও পাওয়া যায়। তাছাড়া আপনারা ঘরোয়া উপায়ও এপ্লাই করতে পারেন।

বগলের কালো দাগ দূর করার ঘরোয়া উপায়

বগলের কালো দাগ দূর করার জন্য যে ঘরোয়া উপায় গুলো আমরা আজকে আপনাদের জানাবো সেই ঘরোয়া উপায় খুবই আনন্দের এবং স্বস্থির। তার কারণ হলো যখন বগলের কালো দাগ নিয়ে আমরা অনেক বেশি দুশ্চিন্তায় থাকি তখনই এত সহজে উপায়ে নিজের আশে পাশে থাকা উপাদান গুলো দিয়ে যে বগলের কালো দাগ দূর করা যাবে সেটা জানতে পেরে অনেকে অনেক খুশি হয়ে থাকেন।

তবে বগলের কালো দাগ দূর করার আগে সবার প্রথমে গুরুত্ব দিন হ্যাঁ আর রিমুভার ক্রিম এ যে হেয়ার রিমুভার ক্রিমের প্রচুর পরিমাণে দেয়া থাকে যেটা আপনার বকুলকে কালো করে দেবে তাই এই ক্রিম ব্যবহার করা বর্জন করুন। ওল্ড ভ্যাক্স গুলো ব্যবহার করুন অথবা সরাসরি সেভ করুন। এছাড়া যে ঘরোয়া পদ্ধতিগুলো রয়েছে সেই ঘরোয়া পদ্ধতি গুলো এখন আরো আমরা আস্তে আস্তে আপনাদেরকে জানাবো

অ্যাপেল সিড ভিনেগার সম্পর্কে অনেকে পরিচিত এবং এই অ্যাপেল সিড ভিনেগার যদি আপনার বাসায় থাকে তাহলে সেভিং শেষ করার পর অবশ্যই অ্যাপেল সেট ভিনেগার দিয়ে জায়গাটা ১০ মিনিটের মত ভিজিয়ে রাখুন। এবং সপ্তাহে অন্তত তিন চারবার অ্যাপেল সেট ভিনেগার বগলে এইভাবে ব্যবহার করে বগলের কালো দাগ দূর করা যাবে।

অলিভ অয়েল আমাদের কাছে অতি পরিচিত একটি তেল এবং গোল্ড প্লেস অলিভ অয়েল দিয়ে কিছুটা ব্রাউন সুগার মেশানো। সচরাচর বাজারে ব্রাউন সুগার পাওয়া যায় না আপনি চাইলে অনলাইনের মাধ্যমে ব্রাউন সুগার অর্ডার করতে পারেন এবং তিন থেকে চার দিন এই মিশ্রণ বগলের কালো দাগ দূর করতে সাহায্য করে।

লেবুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে তাই আমরা যদি এই লেবুর সঙ্গে চিনি মিশিয়ে গলে না যাওয়া বগলে আলতো করে লাগিয়ে রাখতে পারি এবং ঘষতে থাকে তাহলে সঙ্গে সঙ্গে সেখান থেকে কিছুটা দাগ উঠে যাবে বলে প্রমাণিত হয়েছে। এর পাশাপাশি এই ভিটামিন সি আপনার বগলের টপ মুছে রাখতে আপনাকে সাহায্য করবে।

এর পাশাপাশি ঘরোয়া পদ্ধতিতে স্নানের সময় পাত্রের লেবুর রস সেভিং এর জায়গায় অথবা বগলের কালচে জায়গায় আপনি ব্যবহার করতে পারেন। এটা নিয়মিত ব্যবহারে কিছুদিনের মধ্যে আপনার বগলের সকল দাগ নেমে এসেই পরিষ্কার হয়ে যাবে। এছাড়াও বগলের কালো দাগ দূর করার জন্য লেবুর রস প্রাকৃতিক ব্রিজের কাজ করে। লেবুতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি যেখানে আপনি প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের কালো দাগ দূর করতে আপনাকে সাহায্য করবে।

উপরের যে ঘরোয়া উপাদান গুলো ব্যবহার করতে বলা হয়েছে সেই ঘরোয়া উপাদান গুলো যদি আপনারা নিয়মিত ব্যবহার করেন অবশ্যই ভালো একটি ফলাফল পাবেন এটা আপনার সকল দুশ্চিন্তা দূর করবে এবং আপনাকে আগে থেকে বেশি কনফিডেন্ট করে করে তুলবে।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button