বাস

চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া ও সিডিউল ২০২৪

চট্টগ্রাম থেকে কক্সবাজারের বাস ভাড়া জানতে চাচ্ছেন? ভাড়া বাড়ানোর পর অনেকেই বিভিন্ন রুটের বাস ভাড়া সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেছে। চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার বাসের সংখ্যা অনেক কেননা চট্টগ্রাম থেকে কক্সবাজারের যাত্রা পথ খুব সহজ এবং দ্রুত গতি সম্পন্ন। অসংখ্য এসি এবং ননএসি বাস প্রতিনিয়ত চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেয় একই সাথে কক্সবাজার থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়। আপনি যদি চট্টগ্রাম টু কক্সবাজার ভ্রমণ করতে চাচ্ছেন বাসে করে তাহলে বাসের ভাড়া এবং বাস ছাড়ার সময় সূচি জেনে নিন আমাদের এ পোস্ট থেকে। যারা এসি বাসে ভ্রমণের স্বাচ্ছন্দ্যবোধ করে মূলত নিরাপদ জানের জন্য কিংবা ফ্রেশ আবহাওয়ায় ভ্রমণের জন্য তারা এসি বাসের ভাড়া দেখে নিন। যেসকল যাত্রী সাশ্রয়ী জার্নি করতে চান তারা নন এসি বাসের ভাড়া দেখে নিন। যাত্রীদের সুবিধার কথা চিন্তা করে আমরা বাসের নাম অনুযায়ী ভাড়ার পরিমাণ উল্লেখ করে দিয়েছি যাতে একজন যাত্রী খুব সহজে বাসের নাম অনুযায়ী বাসের ভাড়া তথ্য জেনে নিতে পারেন।

চট্টগ্রাম টু কক্সবাজার বাস সিডিউল ২০২৪

চট্টগ্রাম থেকে কক্সবাজার প্রতি 30 মিনিট পর পর একটি করে বাস ছাড়ে। 150 কিলোমিটার রাস্তায় বাসের সংখ্যা অগণিত। প্রতিদিন সকাল 7 টা 15 মিনিটে চট্টগ্রাম থেকে কক্সবাজার এর যাত্রা শুরু হয় এবং 30 মিনিট অন্তর অন্তর বাস চলতে থাকে রাত দশটা পর্যন্ত। সাধারণত চট্টগ্রাম থেকে কক্সবাজারের দূরত্ব 4 ঘন্টা। এটি একটি গড় দূরত্ব তবে বাসের কোয়ালিটি এবং ট্রাফিকের ওপর নির্ভর করে কম বা বেশি হতে পারে। সুতরাং আপনাকে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার বাসের সিডিউল জানার প্রয়োজন নেই কেননা আপনি যে সময় যাবেন সেই সময়ে বাস পাবেন। চলুন দেখে নেওয়া যাক চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার বাসের ভাড়া সমূহ। এটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কেননা আপনার কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করা হতে পারে। আপনি অরিজিনাল ভাড়া দেখে রাখুন এবং অবশ্যই মূল ভাড়ার অতিরিক্ত কোনো অর্থ প্রদান করবেন না।

চট্টগ্রাম থেকে কক্সবাজার এসি বাসের ভাড়া তালিকা

আপনি যদি চট্টগ্রাম থেকে কক্সবাজার এসি বাসে ভ্রমন করে থাকেন তাহলে নিম্নলিখিত ভাড়া প্রযোজ্য হবে প্রতি সিটের জন্য। বাসের কোয়ালিটি এবং কন্ডিশন অনুযায়ী ভাড়ার পরিমাণ ভিন্ন। তাই আপনার সুবিধার জন্য আমরা বাসের নাম সহ ভাড়া উল্লেখ করলাম।

বাস(এসি) টিকিট  মূল্য
স্টারলাইন৩৫০ টাকা
সৌদিয়া পরিবহন৩৫০ টাকা
স্বাধীন ট্রাভেলস৩৫০ টাকা
পূরবী পরিবহন৪০০ টাকা
সেন্টমার্টিন ট্রাভেলস৫০০ টাকা
সেন্টমার্টিন পরিবহন৬০০ টাকা
গ্রীন লাইন৬০০ টাকা
স্লিক লাইন৭৫০ টাকা
সোহাগ পরিবহন রেগুলার৭০০ টাকা
সোহাগ পরিবহন এক্সকুলুসিভ৮০০  টাকা
রিলাক্স ট্রান্সপোর্ট৭৫০ টাকা
দেশ ট্রাভেলস৮০০ টাকা

চট্টগ্রাম থেকে কক্সবাজার নন এসি বাসের ভাড়ার তালিকা ২০২৪

সাধারণত বেশিরভাগ যাত্রী নন এসি বাসে ভ্রমন করতে আগ্রহী। নন এসি বাসে ভ্রমন অনেকটা সাশ্রয়ী হওয়ায় সাধারণ মানুষ এটিকেই বেছে নেয়। লোকাল বাসের পাশাপাশি দশটিরও বেশি এক্সপ্রেস বাস চলাচল করে চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশ্যে। নন এসি বাসের কোয়ালিটি একই হওয়ায় ভাড়ার পরিমাণ ও একই। নিচের টেবিল থেকে নন এসি বাসের ভাড়ার তালিকা অর্থাৎ একটি টিকিটের মূল্য জেনে নিন।

বাসটিকিট মূল্য
সেন্টমার্টিন পরিবহন২৫০ টাকা
দেশ ট্রাভেলস২৫০ টাকা
পূরবী পরিবহন২৫০ টাকা
শ্যামলী পরিবহন (এনআর)২৫০ টাকা
রিলেক্স ট্রান্সপোর্ট২৫০ টাকা
সউদিয়া কোচ সার্ভিস২৫০ টাকা
মারসা ট্রান্সপোর্ট২৫০ টাকা
স্টার লাইন২৫০ টাকা
ঈগল পরিবহন২৫০ টাকা
এস আলম ২৫০ টাকা
শ্যামলী পরিবহন (এসপি)২৫০ টাকা

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button