নিউজ

অনার্স ‍২য় বর্ষের চূড়াুন্ত ফলাফল-২০২০

আপনি কি অনার্স ২য় বর্ষের রেজাল্ট খুচ্ছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধে আপনারা জাতীয় বিশ্ববিদ‌্যালয়ের অনার্স ২য় বর্ষের রেজাল্ট কিভাবে পাবেন এবং এস এম এস কিভাবে লিখবেন তা সম্পর্কে নিচে আলোচনা করবো। আমরা এখানে জাতীয় বিশ্ববিদ‌্যালয়ের অনার্স ২য় বর্ষের রেজাল্টতুলে ধরব। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় যে সকল অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা ফলাফল প্রকাশ করবে সেই সমস্ত লিংক এই অনুচ্ছেদে তুলে ধরা হবে। এই লিংকগুলো থেকে অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট খুব সহজে সংগ্রহ করতে পারবেন

অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২৩

বাংলাদেশ ন্যাশনাল ইউনিভার্সিটি চার বছর মেয়াদি অনার্স করছে ছাত্র-ছাত্রীর ভর্তি করে থাকে। চার বছরে চারটি ইয়ারে অনার্স শেষ হয়। প্রথম বর্ষ, দ্বিতীয় বর্ষ, তৃতীয় বর্ষ,  চতুর্থ বর্ষ এই চারটি ইয়ারের মধ্যে অনার্স কোর্স সম্পূর্ণ হয়। বিশ্বব্যাপী করনা মহামারি কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের পরীক্ষা গুলো যথা সময় সম্পূর্ণ করতে পারিনি। এর ফলশ্রুতিতে ২০২০ সালের আর দ্বিতীয় বর্ষ পরীক্ষা ২০২৩ সালে জানুয়ারি মাসে অনুষ্ঠিত হয়েছিল। জাতীয় বিশ্ববিদ্যালয় আজ অনার্স দ্বিতীয় বর্ষ ২০২০ সালের ফলাফল প্রকাশ করেছে।
আমরা এই অনুচ্ছেদে অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল দেখার যাবতীয় পদ্ধতি আলোচনা করব।

অনার্স দ্বিতীয় বর্ষ রেজাল্ট দেখার নিয়ম

অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল আজ প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় দুটি অফিসিয়াল ওয়েবসাইট হতে অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল অনলাইনে দেখা যাবে। ছাড় ো অফলাইনে মোবাইল এসএমএস এর মাধ্যমে অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা ফলাফল দেখা যাবে। আজ বিকাল ৪ টার পর থেকে অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল অনলাইন এবং মোবাইলের মাধ্যমে খুব সহজে আপনি দেখতে পারবেন।

অনলাইনে অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২৩

অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের দুইটি ওয়েবসাইটের মাধ্যমে অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল দেখা যাবে। আজ বিকাল ৪ টার পর থেকে অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট গুলোতে পাওয়া যাবে। এই অনুচ্ছেদে অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল দেখার লিংক গুলো আপনাদের সামনে তুলে ধরব। আমাদের লিংক থেকে অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা ফলাফল খুব সহজেই সংগ্রহ করতে পারবেন।

  • টাইপ করুন www.nu.ac.bd  or www.nubd.info এবং ভেতরে প্রবেশ করুন।
  • অনার্স সিলেক্ট করুন ।
  • ভিতরে গিয়ে আপনি ফলাফল দেখার সিস্টেম জানতে পারবেন।
  • সেখানে ফলাফল দেখার অপশন এ ক্লিক করুন এবং প্রথম বর্ষ সিলেক্ট করে দিন।
  • এরপর আপনার রেজিস্ট্রেশন নাম্বার ।
  • রোল নাম্বার ।
  • এবং ক্যাপচা কোড পূরণ করে সাবমিট করুন।
  • তাহলে আপনি খুব সহজে অনার্স প্রথম বর্ষ রেজাল্ট দেখতে পারবেন।

এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম

এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষ পরীক্ষা ফলাফল দেখা যাবে। বাংলাদেশের যে কোন মোবাইল অপারেটর কোম্পানি থেকে এসএমএস এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যাল য়ের ফলাফল দেখা যাবে। এর জন্য আপনার মোবাইলে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুনে NU <Space> H2 < Spacce> Roll Number And Send To 16222 Number. এবং পাঠিয়ে দিন ওয়ান সিক্সটি পর্যন্ত নম্বরে।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button