শুভেচ্ছা

অগ্রিম ঈদের শুভেচ্ছা ছন্দ ২০২৩

অগ্রিম ঈদের শুভেচ্ছা ছন্দ ২০২৩। সম্মানিত পাঠক আসসালামু আলাইকুম, সকলকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে আজকের এই অনুচ্ছেদে ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ আলোচনা করতে যাচ্ছি। আপনি যদি ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ অনলাইনে অনুসন্ধান করেন তাহলে আমাদের এই ওয়েবসাইট হতেই সংগ্রহ করতে পারবেন। আমরা এই অনুচ্ছেদে ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ এবং ঈদের অগ্রিম শুভেচ্ছা জানানোর মতো বেশ কিছু ছন্দ আপনাদের জন্য শেয়ার করব।তাই আপনি যদি ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ সংগ্রহ করতে চান তাহলে এই ওয়েবসাইট থেকে এই অনুচ্ছেদটি ভালো করে দেখে নেবেন।

ইসলাম ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান হল ঈদ উল আযহা এবং ঈদ উল ফিতর। প্রতিবছর দুইটি ঈদ মহা উৎসবের সাথে পালন করা হয়। এরমধ্যে অন্যতম হলো ঈদ উল আযহা। ত্যাগের মহিমা নিয়ে ঈদ উল আযহা প্রতি বছর পালিত হয়ে থাকে। ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ এবং ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ ২০২৩ আজকের এই অনুচ্ছেদে তুলে ধরা হয়েছে। আপনারা আমার এই অনুচ্ছেদ হতে ঈদের অগ্রিম শুভেচ্ছা সুন্দর সংগ্রহ করতে পারবেন সেই সাথে আপনার প্রিয় বন্ধু এবং বান্ধবীকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে এই ছন্দ গুলো শেয়ার করতে পারবেন।

ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ ২০২৩

ঈদ সবার জীবনে অত্যন্ত আনন্দঘন সময় নিয়ে আসে। ঈদের আনন্দকে বহুগুণ বাড়িয়ে দেওয়ার জন্য বিশেষ কিছু উপকরণ কাজ করে। সেই উপকরণগুলোর মধ্যে ঈদের শুভেচ্ছা অন্যতম। ছন্দের মাধ্যমে ঈদের শুভেচ্ছা জানানোর খুব সহজ এবং জনপ্রিয় একটি পদ্ধতি প্রচলিত আছে। ঈদ উপলক্ষে অগ্রিম শুভেচ্ছা জানানোর জন্য ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ খুব গুরুত্বপূর্ণ কাজ করতে পারে।

অনেকেই প্রতিবছর অনলাইনে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানানোর জন্য ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ অনুসন্ধান করে থাকেন। তাই আমরা এই ওয়েবসাইটে ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ আলোচনা করছি। আমাদের ওয়েবসাইট হতে ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ সংগ্রহ করে আপনার প্রিয় বন্ধু এবং বান্ধবীকে শেয়ার করতে ভুলবেন না।

ঈদের চাঁদ আকাশে, সালামি দিন বিকাশে।
টাকা না থাকলে পকেটে, সালামি দিন রকেটে।
ঈদ এলো জগতে, সালামি দিন নগদে।
থাকি ঈদের দিন আশাতে, যদি সালামি পাই উপায়ে।
বিকাশ আছে, নগদ আছে, সালামি না দিলে খবর আছে।

তুমি চাঁদ নয়, তবে তুমি চাঁদের আলো,
ফুল নয়, তবে তুমি ফুলের সৌরভ,
তুমি নদী নয়, তবে তুমি নদির ঢেউ,
অচেনা নয়, তবে আমার চেনা কেউ,
ঈদ মোবারাক

বলছি আমি আমার কথা,
ঈদে থাকবে নাকো মনের ব্যাথা,
আমার জীবনে অনেক চাওয়া,
ঈদ থেকে সব পাওয়া,
ঈদের প্রতি তাই এত্ত ভালোবাসা

ফুলে ফুলে সাজিয়ে রেখেছি এই মন । তুমি আসলে দুজনে মিলে আনন্দ করবো সারাক্ষণ । বন্ধু তুমি আসবে বলে দরজায় থাকি দরিয়ে । ঈদ মোবারক , শুভ হোক তোমার ঈদের দিন ।

ঈদুল আযহার অগ্রিম শুভেচ্ছা ছন্দ ২০২৩

ঈদ-উল-আযহা ত্যাগের মহিমা নিয়ে মুসলিম বিশ্বে আবির্ভাব হয়। ঈদ উল আযহা উপলক্ষে প্রত্যেক মুসল্লী সামর্থ্য অনুযায়ী প্রিয় পশুকে কুরবানী দিয়ে ত্যাগের মহিমা প্রকাশ করে থাকে। এই জন্য আমরা অনেকেই ঈদ-উল-আযহা উদযাপন উপলক্ষে একে অন্যকে ঈদের শুভেচ্ছা জানাতে পারি। তাই আমরা ঈদুল আযহার অগ্রিম শুভেচ্ছা ছন্দ আপনাদের জন্য শেয়ার করছি।

””’শুভ রজনী, শুভ দিন,
রাত পেরোলেই ঈদের দিন।
উপভোগ করবে সারাদিন,
ঈদ পাবে না প্রতিদিন।
দাওয়াত রইলো ঈদের দিন।
“ঈদ মোবারক”

“”””মেঘলা আকাশ মেঘলা দিন ঈদের
বাকি ১দিন,কাপড় চোপড়
কিনে নিন,গরিব দুঃখীর খবর নিন,
দাওয়াত রইল ঈদের দিন।
“ঈদ মোবারক”

“”””‘আজকে খুশির বাঁধ ভেঙেছে,
ঈদ এসেছে ভাই ঈদ এসেছে
শাওআলের চাঁদ ওই উকি দিয়েছে,
সবার ঘরে আজ ঈদ এসেছে
সেই দিন আর নয় বেশি দূর,
রমযান শেষ হলে
কাটবে অপেখখার ঘোর।
ঈদ মোবারক

“””যে দিন দেখবো ঈদ এর চাঁদ
খুশি মনে কাটাবো রাত
নতুন সাজে সাজব সেদিন
সেদিন হলো ঈদের দিন
আনোন্দে কাটাবো সারা দিন!
ঈদ মোবারক

সম্মানিত পাঠক, আমাদের এতক্ষণে আলোচনায় আপনি হয়তো ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ গুলো সংগ্রহ করতে পেরেছেন। আমাদের ওয়েবসাইট হতে ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ সংগ্রহ করতে পেরে আপনি অবশ্যই আনন্দিত। এই অনুচ্ছেদ হতে সংগ্রহীত ঈদের অগ্রিম শুভেচ্ছা ছন্দ গুলো কপি করে আপনার প্রিয় বন্ধু এবং বান্ধবীকে শেয়ার করবেন এবং ঈদের শুভেচ্ছা জানাবেন এই কামনায় আজকের এই অনুচ্ছেদটি এখানেই শেষ করছি। ঈদ মোবারক

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button