স্টাটাস

অবাক করা ফেসবুক স্ট্যাটাস। অবাক করা শিক্ষনীয় ফেসবুক স্ট্যাটাস

ফেসবুক হলো বর্তমান সময়ের সব থেকে জনপ্রিয় একটি গণমাধ্যম। যেখানে প্রতিটি মানুষ নিজেদের মতো করে ভার্চুয়াল একটি জগত তৈরি করেছে এবং এই জগতে নিজেদের মত করে বিচরণ করে থাকে। ফেসবুকে প্রতিটি মানুষ নিজের ব্যক্তিগত জীবন থেকে শুরু করে মনের সকল অনুভূতি শেয়ার করতে পারে আবার অনেকেই ফেসবুকের মাধ্যমেই নিজের মনের না বলা সকল কথা প্রকাশ করে। অর্থাৎ এটি এমন একটি গণমাধ্যম যেখানে পুরো পৃথিবীকে একটি মানুষের হাতের মুঠোয় এনে দিয়েছে। তাইতো প্রতিনিয়ত প্রতিটি ফেসবুক ব্যবহারকারী নিজেদের প্রয়োজনে ফেসবুক ব্যবহার করে থাকেন। এখানে তারা ভার্চুয়াল জগতে বেশ কিছু বন্ধু তৈরি করেছেন যাদের সাথে সকল ধরনের যোগাযোগ করেন। অনেক ফেসবুক ব্যবহারকারী ফেসবুকে প্রতিনিয়ত সুন্দর সুন্দর স্ট্যাটাসগুলো ভার্চুয়াল বন্ধুদের উদ্দেশ্যে শেয়ার করে থাকে। আজকে আমরা সকল ফেসবুক ব্যবহারকারীর উদ্দেশ্যে আমাদের প্রতিবেদনটিতে অবাক করা ফেসবুক স্ট্যাটাস ও অবাক করার শিক্ষনীয় ফেসবুক স্ট্যাটাস গুলো তুলে ধরব। যে স্ট্যাটাসগুলো বাস্তব জীবনে অনেকের কাজে লাগবে।

পৃথিবীতে প্রযুক্তির ব্যবহারের সাথে সাথে মানুষের জীবন যাত্রার পরিবর্তন ঘটেছে তাই তো এখন মানুষ প্রযুক্তি চালিত বিভিন্ন ধরনের যন্ত্রপাতি ব্যবহার করে নিজেদের বাস্তব জীবনকে পরিচালনা করছে। প্রযুক্তি শুধুমাত্র মানুষের জীবনকে পরিবর্তনের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে তা নয় বরং মানুষের জীবনকে আরামদায়ক করার জন্য এবং জীবনের সকল চাহিদা অনায়াসে পূরণ করার জন্য ইন্টারনেটের মতো ভার্চুয়াল যোগাযোগ মাধ্যম আবিষ্কার করেছে যেখানে পুরো পৃথিবীতে একজন মানুষের হাতের সহজে পৌঁছানো সম্ভব। তাই তো মানুষ যখন হয়ে উঠেছে প্রযুক্তি নির্ভর। তারা তাদের কর্ম জীবন থেকে শুরু করে বাস্তব জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রযুক্তিকে ব্যবহার করে থাকে এবং ইন্টারনেট ব্যবহার করে নিজেদের সকল প্রয়োজন ও চাহিদা গুলো অনায়াসে পূরণ করতে পারছে। ইন্টারনেট প্রযুক্তির অথবা ইন্টারনেট ভিত্তিক সেবা গুলোর জন্য বেশ কিছু গণমাধ্যম রয়েছে যেগুলো একজন মানুষকে পৃথিবীর যেকোনো মুহূর্তের খবরাখবর থেকে শুরু করে যোগাযোগ করতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। ইন্টারনেট প্রযুক্তির এই গণমাধ্যম গুলোর মধ্যে রয়েছে ফেসবুক হোয়াটসঅ্যাপ ইন্সটাগ্রাম ইমো মেসেঞ্জার টুইটার ইত্যাদি। যা ব্যবহারকারীকে ভার্চুয়াল জগতের সকল খবরাখবর ও সুযোগ সুবিধা দিয়ে সহায়তা করে থাকে।

অবাক করা ফেসবুক স্ট্যাটাস

বর্তমান সময়ে যে সমস্ত গণমাধ্যম ব্যবহার করে বিশ্বের প্রতিটি মানুষ তাদের প্রয়োজনীয় চাহিদা গুলো পূরণ করতে সক্ষম হচ্ছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে ফেসবুক। যেটি মানুষের বাস্তব জীবনের প্রতিটি ক্ষেত্রে মানুষকে তার চাহিদা গুলো পূরণ করতে সাহায্য করে থাকে। ফেসবুক ব্যবহারকারী একজন ব্যক্তি তার জীবনের সকল অনুমতি গুলো ফেসবুকে বিভিন্ন ধরনের স্ট্যাটাস ও ক্যাপশন এর মাধ্যমে শেয়ার করেন আবার অনেকেই কর্মজীবনে একটি কাজে লাগিয়ে উপকৃত হয়ে থাকেন। এজন্যই আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে বেশ কিছু অবাক করা ফেসবুকে স্ট্যাটাস তুলে ধরেছি। আপনারা এই স্ট্যাটাস গুলো আপনাদের ভার্চুয়াল জগতের বন্ধুদের উদ্দেশ্যে ফেসবুকে শেয়ার করে দিতে পারবেন। নিচে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  • বই ছাড়া একটি ঘর একটি আত্মা ছাড়া শরীরের মত …
  • প্রতিটি সফল পুরুষের পিছনে একজন অবাক মহিলা।
  • ভুলে আমিও যেতে পারতাম,,,,,,,,,,,,,, কিন্তু আমি কখনও চেষ্টা করিনি।।
  • সোজা রাস্তা দক্ষ চালক তৈরি করে না।
  • দুনিয়ার সবচেয়ে মূল্যবান লাইসেন্সের নাম হলো ???????????????????? বিয়ে।
  • আপনি নিজের জীবনের চালক, কাউকে আপনার আসন চুরি করতে দিবেন না .. !!

অবাক করা শিক্ষনীয় ফেসবুক স্ট্যাটাস

ফেসবুকে এমন একটি গণমাধ্যম যা মানুষকে বিভিন্ন বিষয়ে শিক্ষা দিয়ে থাকে। এটা যেমন ইন্টারনেট ভিত্তিক সুযোগ-সুবিধা প্রদান করে মানুষের জীবনকে পরিবর্তন করতে সাহায্য করে। তেমনি ফেসবুকে বেশ কিছু শিক্ষা নিয়ে স্ট্যাটাস কিংবা ভিডিও মানুষকে বিভিন্ন বিষয়ে শিক্ষা প্রদান করে। তাই প্রতিটি ফেসবুক ব্যবহারকারীকে ফেসবুকে শিক্ষণীয় বিষয়টিকে লক্ষ্য দিতে হবে। এক্ষেত্রে আমাদের আজকের এই অবাক করা শিক্ষনীয় ফেসবুকে স্ট্যাটাস গুলো আপনাদের কে বাস্তবে বিভিন্ন বিষয়ে শিক্ষা দিতে সাহায্য করবে। আপনারা এই স্ট্যাটাস গুলো সকলের মাঝে শেয়ার করে তাদেরকে বিভিন্ন বিষয়ে জানাতে পারবেন। নিচে অবাক করা ফেসবুকে স্ট্যাটাস গুলো উপস্থাপন করা হলো:

  • তাঁর গল্প ইতিহাস, আমার গল্প রহস্য।
  • কোন মানুষের বিশ্বাস নিয়ে কটাক্ষ করার মধ্যে কোনোরকম ক্রেডিট নাই,,,,,,,বরং এটা হল নিজের দূর্বলতা।।
  • আপনি যে ব্যক্তি ছিলেন গতকাল তার চেয়ে ভাল হওয়ার চেষ্টা করা উচিত।
  • আমি সবসময় আমার মামার মতো কোটিপতি হওয়ার স্বপ্ন দেখি!… সেও স্বপ্ন দেখছে ????
  • জনতার সাথে দাঁড়ানো সহজ, একা দাঁড়িয়ে থাকতে সাহস লাগে।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button