বিশ্বকাপ ফুটবল

ইংল্যান্ড বনাম ইরান বিশ্বকাপ ম্যাচ ২০২৩ লাইভ, সময়, টিভি চ্যানেল, অ্যাপ, ওয়েবসাইট

প্রিয় ভিজিটর বন্ধুরা, কয়েক বছর অপেক্ষার পর আবারো শুরু হতে যাচ্ছে জনপ্রিয় বিশ্বকাপ ফুটবল খেলা। কাতারে অনুষ্ঠেয় এই খেলাকে ঘিরে ফুটবল প্রেমিকদের মনে আনন্দের জোয়ার বইছে। সারা বিশ্বেই টানটান উত্তেজনার মধ্য দিয়ে বিভিন্ন দলের সমর্থকদের মধ্যে আনন্দ বয়ে বেড়াচ্ছে। বিভিন্ন দলের সমর্থকরা প্রত্যেকটি খেলার লাইভ ম্যাচের সময় ও ভেনিস সম্পর্কে জানতে আগ্রহী। আজকে আমাদের ওয়েবসাইটের এই আর্টিকেলে আলোচনা করব ইংল্যান্ড বনাম ইরানের ম্যাচের সময় ,ভেন্যু, এবং কিভাবে আপনারা যে কোন দেশ থেকে এই খেলা গুলো টেলিভিশন কিংবা অ্যাপস এর মাধ্যমে সরাসরি দেখতে পারবেন। তো চলুন বন্ধুরা শুরু করা যাক আজকের এই আর্টিকেলে জেনে নেই ইংল্যান্ড বনাম ইরানের বিশ্বকাপ ফুটবল ম্যাচটির বিস্তারিত। সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার আহ্বান রইল।

ইংল্যান্ড বনাম ইরান বিশ্বকাপ ফুটবল ম্যাচের সময়

দীর্ঘদিন অপেক্ষার পর ফিরে এসেছে বহুল কাঙ্খিত ফুটবল বিশ্বকাপ। আর এবারের বিশ্বকাপে ইংল্যান্ড বনাম ইরানের টানটান উত্তেজনাকর ম্যাচ অনুষ্ঠিত হবে কবে অনুষ্ঠিত হবে আমরা বিস্তারিত জানাচ্ছি। ইংল্যান্ড এবং ইরান দুটি দলই অত্যন্ত শক্তিশালী। খেলার মাঠে দুটি দলের দাপট ব্যাপক। এ দুটি দলের সমর্থক রয়েছে সারা বিশ্বে। তাই অনেকে গুগল করে থাকেন ইংল্যান্ড বনাম ইরানের ম্যাচটি কবে অনুষ্ঠিত হচ্ছে কোথায় অনুষ্ঠিত হচ্ছে এ সম্পর্কে বিস্তারিত জানাবো আজকের আর্টিকেলে। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় খেলাটি অনুষ্ঠিত হবে। বিভিন্ন চ্যানেলের সরাসরি সম্প্রচারিত হবে জমকালো বিশ্বকাপ ফুটবল ম্যাচ। ইরানের সাথে ইংল্যান্ডের বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচটি একুশে নভেম্বর সোমবার যুক্তরাজ্যের সময় দুপুর একটা থেকে শুরু হবে। যা বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় দেখতে পারবেন বাংলাদেশের ফুটবল প্রেমিকেরা।

ইংল্যান্ড বনাম ইরান ফুটবল ম্যাচ ভেন্যু

বহু জল্পনার পর কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের বিশ্বকাপ ফুটবল ম্যাচ। উন্নত নগরী কাতারে মনমুগ্ধকর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের ফুটবল বিশ্বকাপ ২০২৩। ফুটবল প্রেমিকদের মনে আনন্দের শেষ নেই। সারা বিশ্বেই রয়েছে england এবং ইরানের ফুটবল খেলার অসংখ্য দর্শক। ফুটবল প্রেমিকরা উৎসুক হয়ে রয়েছেন কবে কোথায় অনুষ্ঠিত হতে যাচ্ছে জনপ্রিয় দুটি দল ইংল্যান্ড এবং ইরানের ফুটবল ম্যাচ। তো প্রিয় বন্ধুরা আমাদের আজকের আর্টিকেলে আপনাদের কাঙ্খিত উত্তরটি পেয়ে যাবেন। এবারের কাতার বিশ্বকাপ ফুটবল ম্যাচে উদ্বোধনী খেলায় ইংল্যান্ড বনাম ইরান মুখোমুখি হতে যাচ্ছে কাতারের জনপ্রিয় শহর দোহার খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে। কাতারের রাজধানী দোহার খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে স্বনামধন্য এই দুটি দল। সম্পূর্ণ শক্তি নিয়ে মাঠে মোকাবেলা করবে বিশ্ব কাঁপানো এই দুটি ফুটবল টিম। অপেক্ষার প্রহর শেষে একুশে নভেম্বর সোমবার যুক্তরাজ্যের সময় দুপুর একটায় এবং বাংলাদেশ সময় সন্ধ্যা ৭:০০ টায় কাতার রাজধানী দোহারে অনুষ্ঠিত হবে এই দুটি দলের ফুটবল উদ্বোধনী ম্যাচ। এই স্টেডিয়াম টি চালু হয়েছিল ১৯৭৬ সালে এবং এখানে আনুমানিক ৪৫ হাজার দর্শক অনায়াসে বসতে পারে। বিশ্বকে তাক লাগিয়ে কাতার এবার ফুটবল বিশ্বকাপ আয়োজন করেছে অভিনব কায়দায়।

ইংল্যান্ড বনাম ইরানের ফুটবল ম্যাচ সরাসরি দেখার লিংক

জনপ্রিয় দুটি ফুটবল টিমের খেলা আসছে আগামী ২১ শে নভেম্বর কাতারের রাজধানী দোহারে স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফুটবল প্রেমিকদের এই খেলা দেখার জন্য বিভিন্ন পথ অবলম্বন করতে হয়। বিভিন্ন ওয়েবসাইট থেকে উক্ত খেলার সরাসরি দেখা যাবে। আমরা তাই আজকের এই আর্টিকেলে যুক্ত করেছি যে সমস্ত ওয়েবসাইট থেকে সরাসরি ম্যাচটি দেখা যাবে সে সমস্ত লিংক যুক্ত করেছি। নিচে বর্ণিত লিংক থেকে দেখতে পারবেন ইংল্যান্ড বনাম ইরানের চোখ ধাঁধানো ফুটবল ম্যাচ।

ইংল্যান্ড বনাম ইরানের ফুটবল ম্যাচ দেখার চ্যানেল

দীর্ঘ চার বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবল ম্যাচ। বিশেষত ইংল্যান্ড বনাম ইরানের ফুটবল ম্যাচটি ব্যাপক আলোচনার ঝড় তুলেছে। বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে রাস্তাঘাটে হোটেলে রেস্তোরাঁয় এই দুটি দলের ভক্তদের মাঝে টানটান উত্তেজনা এবং আলোচনা সমালোচনার চলছে প্রতিনিয়ত। এখন শুধু ইংল্যান্ড বনাম ইরানের ফুটবল ম্যাচটি নিজ চোখে দেখে ফলাফল জানার বাকি। তাই বিভিন্ন জন বিভিন্ন ভাবে এই খেলাটি দেখার উপায় খুঁজে বেড়াচ্ছেন। মূলত খেলাগুলো বিবিসি চ্যানেলে প্রচারিত হবে এবং তা বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় প্রকাশিত হবে। ইংল্যান্ড তাদের প্রথম এবং একমাত্র বিশ্বকাপ জিতে ৫৬ বছর হয়ে গেছে এবং প্রতি চার বছরে দলের প্রত্যাশা আরো অনেক বেশি।

প্রতিপক্ষ ওয়েলস এবং ২০১০ বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রতিদ্বন্দ্বী মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে আরো গ্রুপ পর্বের সংঘর্ষের আগে ইরান তাদের প্রথম পরীক্ষা দিতে যাচ্ছে। এই খেলায় ইংল্যান্ডের একটি চ্যালেঞ্জ হিসেবে দেখতে হবে। এই ম্যাচটি বিবিসি আইপিয়ার থেকে লাইভ স্ট্রিম প্রচার করা হবে। ইংল্যান্ড বনাম ইরান যুক্তরাজ্যের বিবিসি ওয়ান এ সরাসরি দেখানো হবে। আপনার মোবাইল বা ট্যাবলেট ডিভাইসে ডিবিসিআই প্লেয়ার চ্যানেলটি ডাউনলোড করে রাখুন এছাড়াও খেলাটি বিবিসি তে বিনামূল্যে দেখতে পারবেন যতক্ষণ না আপনার কাছে টিভি রিচার্জ থাকবে।

বাংলাদেশেও বিভিন্ন চ্যানেল এবারের কাতার বিশ্বকাপ ফুটবল ম্যাচ গুলো সরাসরি সম্প্রচার করবে বিশেষ করে জি টিভি সহ টি স্পোর্টস এবং ভারতের বিভিন্ন চ্যানেল এই খেলাগুলো সরাসরি লাইভ স্ট্রিম করবে। এছাড়ো বিটিভি এই খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

ইংল্যান্ড বনাম ইরান বিশ্বকাপ ফুটবল ম্যাচ দেখার অ্যাপস

কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে 21 শে নভেম্বর ২০২৩ তারিখে জনপ্রিয় খেলা ফুটবল বিশ্বকাপ। আর এই খেলা গুলো সরাসরি সম্প্রচার করা হবে বিভিন্ন টিভি চ্যানেলে এছাড়াও বর্তমান সময়ে অনলাইন কিংবা অ্যাপসের মাধ্যমেও খেলার সম্প্রচার করা হবে। তাই ইংল্যান্ড বনাম ইরানের এবারের ফুটবল ম্যাচ টি কিভাবে আপনি দেখবেন তার সহজ সমাধান সংগ্রহ করুন। বিভিন্ন অ্যাপস এর মাধ্যমে টিভি চ্যানেল কানেক্ট করে আপনি খেলাগুলো দেখতে পারেন। উদাহরণ হিসেবে বলতে গেলে আপনি যদি বাংলাদেশ থেকে উক্ত খেলাটি দেখতে চান তবে আপনাকে বাংলাদেশী চ্যানেলগুলো কারা কারা এই খেলাটি সরাসরি সম্প্রচার করবে তা জেনে নেয়া প্রয়োজন। ইরান বনাম ইংল্যান্ড এর খেলাটি সরাসরি সম্প্রচার করতে উদ্যোগ নিয়েছে জিটিভি বিটিভি এবং টি স্পোর্টস। এখন আপনি যদি একজন মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেন তবে আপনাকে এই সমস্ত টিভি চ্যানেলের এপ্স ডাউনলোড করতে হবে কানেক্ট করতে হবে। এছাড়াও টফিতে আপনারা এই চ্যানেলগুলো থেকে সরাসরি নজর করা ফুটবল ম্যাচ দেখতে পারবেন।

ইংল্যান্ড বনাম ইরান বিশ্বকাপ ফুটবল ম্যাচ বাংলাদেশ থেকে দেখার উপায়

সারা বিশ্বের মতো বাংলাদেশেও বেশিরভাগ মানুষ ফুটবল খেলা কে পছন্দ করেন। প্রতি বিশ্বকাপের ন্যায় সার্বক্ষণিক ফুটবল টিম গুলোর আপডেট খবরাখবর সংগ্রহ করে থাকে ফুটবল প্রেমিক বাংলাদেশি নাগরিকেরা। তাই বহুল কাঙ্খিত এবারের বিশ্বকাপ দেখার জন্য মুখিয়ে রয়েছে বাংলাদেশের ফুটবল প্রেমিক জনতা। বিশ্বকাপে অংশগ্রহণ করা বেশিরভাগ দলের সমর্থক রয়েছে বাংলাদেশে। তাই কিভাবে বাংলাদেশ থেকে এই খেলা দেখতে পারবেন সে সম্পর্কে অবশ্যই জানা থাকা প্রয়োজন। খুব সহজেই বাংলাদেশ থেকে আমেরিকায় যুক্তরাজ্যের বেলা একটাই অনুষ্ঠিত ফুটবল ম্যাচ গুলো বাংলাদেশ সময় সন্ধ্যা ৭:০০ টায় দেখতে পারবেন। বাংলাদেশের জাতীয় টিভি চ্যানেল বিটিভি এবং বেসরকারি টিভি চ্যানেল জিটিভি ও স্পোর্টস এর সরাসরি সম্প্রচার করবে। এছাড়াও বিবিসি রেডিওর মাধ্যমেও আপনারা এই খেলাগুলোর উপভোগ করতে পারবেন। সব মিলিয়ে সারা বিশ্বের নেয় বাংলাদেশ থেকেও অতি সহজেই জমকালো খেলা গুলো উপভোগ করার সুব্যবস্থা রয়েছে।

ফুটবল খেলা মানেই এজন্য এক উত্তেজনা উদ্দীপনা। এবারে কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপ খেলায় মোট ৩২ টি দল অংশগ্রহণ করছে। বাংলাদেশ ও সারা বিশ্বেই রোল পড়েছে বিশ্বকাপ ফুটবল ম্যাচ নিয়ে। ফুটবল খেলা ভালোবাসা না এমন লোক খুঁজে পাওয়া খুবই দুর্লভ। তাই ইরান এবং ইংল্যান্ডের দর্শকদের খেলাটি সম্পূর্ণ দেখার জন্য এবং খেলা সম্পর্কে বিস্তারিত জানতে চেষ্টা করলাম। আশা করছি আপনি আপনার কাঙ্খিত উত্তর পেয়েছেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button