ট্রাভেলট্রেন

ঈশ্বরদী টু চুয়াডাঙ্গা ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

আজকের নিবন্ধে আমরা আলোচনা করব ঈশ্বরদী থেকে চুয়াডাঙ্গা যাওয়া ট্রেনের সময়সূচী টিকিট মূল্য এবং ভাড়ার তালিকা।তো আপনি যদি এই রোডের একজন যাত্রী থাকেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। ঈশ্বরদী থেকে চুয়াডাঙ্গা বিভিন্ন যাতায়াত করা যায। কিন্তু আজ আমাদের আলোচ্য বিষয় হচ্ছে ঈশ্বরদী থেকে চুয়াডাঙ্গা ট্রেনের সময়সূচী। ঈশ্বরদী থেকে চুয়াডাঙ্গার দূরত্ব হচ্ছে 80 কিলোমিটার। এই রাস্তা পাড়ি দেওয়ার জন্য ট্রেন সবচেয়ে ভালো ব্যবস্থা আছে। কারণ ঈশ্বরদী থেকে চুয়াডাঙ্গা রুটি সব সময় ট্রেন এভেলেবেল পাওয়া যায়।ট্রেন সকল শ্রেণীর ছাত্রীদের জন্য অত্যন্ত আনন্দদায়ক এবং নিরাপদ একটি ভ্রমণ ব্যবস্থা । ট্রেনে ভ্রমণ করলে একদিকে যেমন সময় কম লাগে অন্যদিকে, এটি আর্থিকভাবে সহজলভ্য । তাই বাংলাদেশের মানুষের কাছে ট্রেন অত্যন্ত একটি জনপ্রিয় ভ্রমণ মাধ্যম। এই নিবন্ধের আলোচ্য বিষয় ঈশ্বরদী থেকে চুয়াডাঙ্গা ট্রেনের সময়সূচী।

ঈশ্বরদী থেকে চুয়াডাঙ্গা রুটে বিভিন্ন রকম ট্রেন চলাচল করে। এরমধ্যে আন্তঃনগর ট্রেন এবং মেইল এক্সপ্রেস ট্রেন। আমরা এই বন্ধু দুই ধরনের চরিত্র সম্পর্কে আলোচনা করব বিষয়টি পুরো টা ভালো ভাবে বোঝানোর জন্য পুরো নিবন্ধন মনোযোগ সহকারে পড়ুন।

ঈশ্বরদী থেকে চুয়াডাঙ্গা আন্তঃনগর ট্রেনের সময়সূচী

ঈশ্বরদী থেকে চুয়াডাঙ্গায় রুটে 6 টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। আন্তঃনগর ট্রেনের বৈশিষ্ট্য হলো ট্রেনগুলো বিলাসবহুল এবং অত্যন্ত দ্রুত গতি সম্পন্ন। আন্তঃনগর ট্রেনে ভ্রমণ করলে আপনার গন্তব্যে খুব অল্প সময়ে স্বাচ্ছন্দে পৌঁছানো যায়। ঈশ্বরদী টু চুয়াডাঙ্গা আন্তঃনগর ট্রেন গুলোর মধ্যে হল কাপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬), সুন্দরবন এক্সপ্রেস (৭২৬), রুপসা এক্সপ্রেস (৭২৮) সীমান্ত এক্সপ্রেস (৭৪৮), সাগরদারি এক্সপ্রেস (৭৬২), চিত্রা এক্সপ্রেস (৭৬৪)। আমি ঈশ্বরদী টু চুয়াডাঙ্গা রোডের আন্তঃনগর ট্রেনগুলো সময়সূচী একটি টেবিল এর মাধ্যমে সংযুক্ত করেছি।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
কাপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) মঙ্গলবার ১৫ঃ২০ ১৭ঃ০০
সুন্দরবন এক্সপ্রেস (৭২৬) বুধবার ১৩ঃ০০ ০০ঃ৫৩
রুপসা এক্সপ্রেস (৭২৮) বৃহস্পতিবার ১৪ঃ০০ ১৫ঃ৪৪
সীমান্ত এক্সপ্রেস (৭৪৮) সোমবার ২৩ঃ৪৫ ০১ঃ২১
সাগরদারি এক্সপ্রেস (৭৬২) সোমবার ০৭ঃ৪৫ ০৯ঃ১৬
চিত্রা এক্সপ্রেস (৭৬৪) সোমবার ২৩ঃ১৫ ০০ঃ৫৫

ঈশ্বরদী টু চুয়াডাঙ্গা ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস)

আমি আগেই বলেছি ঈশ্বরদী টু চুয়াডাঙ্গা রুটের ট্রেন এভেলেবেল পাওয়া যায়। এই রুটে একদিকে যেমন আন্তঃনগর ট্রেনগুলো নিয়মিতভাবে চলাচল করে অপরদিকে মেল এক্সপ্রেস গুলো নিয়মিতভাবে চলাচল করে। ঈশ্বরদী টু চুয়াডাঙ্গা মেইল এক্সপ্রেস ট্রেন গুলোর মধ্যে হল মোহনন্দ এক্সপ্রেস (১৬) এবং রকেট এক্সপ্রেস (২৪)। ট্রেনগুলো সপ্তাহের 7 দিনই চলাচল করে এই ট্রেনগুলোর কোন ছুটির দিন নেই।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মোহনন্দ এক্সপ্রেস (১৬) নাই ০৯ঃ৫০ ১১ঃ৪২
রকেট এক্সপ্রেস (২৪) নাই ১৮ঃ০০ ১৯ঃ৫৪

ঈশ্বরদী টু চুয়াডাঙ্গা ট্রেনের ভাড়ার তালিকা

যেহেতু ঈশ্বরদী টু চুয়াডাঙ্গা টুডে আন্তঃনগর এবং মেইল এক্সপ্রেস উভয় প্রকার ট্রেন চলাচল করে । সেট এর ধরন অনুযায়ী ট্রেনগুলোর টিকেট মূল্য ভিন্ন ভিন্ন হয়ে থাকে। এই রুটে চলাচল করার জন্য আপনি শোভন শোভন চেয়ার প্রথম আরব বিলাসবহুল কেবিন পেতে পারেন। তাই আমি সব ধরনের সিটের ভাড়ার তালিকা সংযুক্ত করেছে।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ১০৫ টাকা
শোভন চেয়ার ১২৫ টাকা
প্রথম সিট ১৭০ টাকা
প্রথম বার্থ ২৫০ টাকা
স্নিগ্ধা ২১০ টাকা
এসি সিট ২৫০ টাকা
এসি বার্থ ৩৭৫ টাকা

আমরা এই ওয়েবসাইটে, বিভিন্ন ট্রেনের টিকিট মূল্য, সময়সূচী এবং ট্রেন সম্পর্কে বিস্তারিত আলোচনা করি। এছাড়াও, এই ওয়েবসাইটে আমরা বিভিন্ন তথ্য দিয়ে আপনাদের আপডেট দিয়ে থাকি। তাই তথ্য প্রযুক্তির সাথে থাকার জন্য এই ওয়েবসাইটটি কে ফলো দিয়ে রাখবেন ধন্যবাদ ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button