রমজান ক্যালেন্ডার

কুমিল্লা সেহরি ও ইফতারের আজকের সময়সূচী ২০২৩ পিকচার, PDF ডাউনলোড

সেহরি এবং ইফতারের সময়সূচী ২০২৩ কুমিল্লা আজকের এই নিবন্ধের আলোচনা করব। আপনি যদি চেহারা ও ইফতারের সময়সূচী কুমিল্লা অনলাইনে অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। কুমিল্লা জেলা বাসীর আপনারা যারা অনলাইনে সেহরী এবং ইফতারের সময়সূচি অনুসন্ধান করছেন তারা খুব সহজে আমার এই নিবন্ধ থেকে আপনার জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি ২০২৩ জানতে পারবেন। আমরা অত্যন্ত যত্নসহকারে কুমিল্লা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩ তুলে ধরেছি।

সেহরি ও ইফতারের আজকের সময়সূচী কুমিল্লা ২০২৩

আমরা এই নিবন্ধে কুমিল্লা জেলায় সেহেরি এবং ইফতারের আজকের সময়সূচী আলোচনা করছি। কুমিল্লা জেলার রাজধানী ঢাকা হতে দক্ষিনে অবস্থিত। রাজধানী ঢাকা হতে কুমিল্লা জেলার সময়ের পার্থক্য এক মিনিট। অপরদিকে রাজধানী ঢাকা হতে সেহেরি ৩ মিনিট এবং ইফতারের সময় ৪ মিনিট কমাতে হবে। তাই আপনি আমাদের এই নিবন্ধ থেকে খুব সহজেই কুমিল্লা জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি রাজধানী ঢাকা সাথে সামঞ্জস্য রেখে বের করে নিতে পারবেন।

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩ কুমিল্লা

রমজান মাস সিয়াম সাধনার মাস। পুরো বিশ্বের মুসলিম ভাইবোনেরা এ মাসে কঠোর সিয়াম সাধনা করে থাকে। পুরো তিরিশ দিন রোজা রেখে পবিত্র রমজান মাস পালন করে। তাই রোজা রাখার জন্য নিয়মিত ভাবে সেহরি এবং ইফতার সম্পন্ন করতে হয়। নির্দিষ্ট সময় অনুযায়ী ইফতার এবং সেহেরী সম্পন্ন করতে না পারলে রোজা মাকরুহ হয়ে যায়। তাই নিয়ম মেনে সেহরী এবং ইফতারের সময় করার জন্য সেহরি ইফতারের সময়সূচি জানাটাও খুবই গুরুত্বপূর্ণ। এই নিবন্ধের তাই কুমিল্লা জেলা বাসি খুব সহজেই সেহরী এবং ইফতারের সময়সূচি বের করে নিতে পারবেন ।

সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৩

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩ এই নিবন্ধে আলোচনা করা হচ্ছে। আমরা বাংলাদেশের সকল জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি তুলে ধরব। বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক সেহেরি এবং ইফতারের সময়সূচি প্রকাশিত তালিকা আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন। আমরা সমগ্র বাংলাদেশের 64 টি জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি ওয়েবসাইটে প্রকাশ করব আপনি চাইলে বাংলাদেশের অন্যান্য জেলার সেহরি এবং ইফতারের সময়সূচি গুলো জেনে নিতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button