ট্রাভেলট্রেন

চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২২

চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী এই নিবন্ধ আলোচনা করা হবে। সম্মানিত ইনফো ভান্ডার পাঠক বন্ধু, আপনি কি চিলাহাটি থেকে রাজশাহী যাওয়ার ট্রেন সময়সূচী টিকিট মূল্য অনুসন্ধান করছেন? তাহলে এই নিবন্ধটি আপনার জন্য। বাংলাদেশের উত্তরের জনপদ চিলাহাটি থেকে রাজশাহী বিভাগের চলাচলকারি ট্রেনগুলো হলো তিতুমীর এক্সপ্রেস, বরেন্দ্র এক্সপ্রেস। দ্রুত গতি এবং বিলাসবহুল এই গানগুলো নিয়মিতভাবে চিলাহাটি থেকে রাজশাহী চলাচল করে থাকে। বর্তমান বাংলাদেশ রেলওয়ে আধুনিকায়নের ফলে চিলাহাটি থেকে রাজশাহী রুটে নিয়মিতভাবে উচ্চগতিসম্পন্ন বিলাসবহুল ট্রেন যাতায়াত করে থাকে। সম্পত্তি চিলাহাটিতে নতুন স্থল বন্দর নির্মিত হয়েছে। এই রুটে মূলত এখন সরাসরি বাংলাদেশ টু ইন্ডিয়া শিলিগুড়ি রেল যোগাযোগ চালু করার সিদ্ধান্ত নিয়েছে দুই দেশের সরকার। এই ধারাবাহিকতায় নতুনভাবে আধুনিকায়ন করা হয়েছে চিলাহাটি রেলওয়ে স্টেশন। তাই এই রুটে চলাচল করা বর্তমান খুবই আনন্দদায়ক এবং স্বাচ্ছন্দ্যবোধ করেন সকল প্যাসেঞ্জার।

বরেন্দ্র এক্সপ্রেস

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি রাজশাহীর একটি সুপরিচিত আন্তঃনগর ট্রেন। ট্রেনটি সপ্তাহের ছয়দিন নিয়মিতভাবে রাজশাহী টু চিলাহাটি রেল চলাচল করে থাকে। ট্রেনটি রবিবার বন্ধ থাকে এবং অন্যান্য দিন চিলাহাটি থেকে সকাল পাঁচটা 50 মিনিটের উদ্দেশে ছেড়ে যায়। অপরদিকে রাজশাহীতে পৌঁছায় 12 টা 20 মিনিটে। এই পথ অতিক্রম করতে এই ক্রান্তি সময় লাগে 7 ঘণ্টা।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
রাজশাহী টু চিলাহাটি রবিবার ১৫ঃ০০ ২১ঃ২৫
চিলাহাটি টু রাজশাহী রবিবার ০৫ঃ৫০ ১২ঃ২০

তিতুমীর এক্সপ্রেস

তিতুমীর এক্সপ্রেস রাজশাহী টু চিলাহাটি এবং চিলাহাটি টু রাজশাহী ট্রেন একটি জনপ্রিয় ট্রেন। এই ট্রেনটি সপ্তাহে বুধবার বন্ধ থাকে এবং বাকি দিনগুলো নিয়মিতভাবে রুটে চলাচল করে। বাংলাদেশি অত্যন্ত দ্রুত গতিসম্পন্ন এবং বিলাসবহুল ট্রেন তিতুমীর। আপনি চাইলে এই ট্রেনে বিলাসবহুল ভাবে যাতায়াত করতে, পারবেন অপরদিকে সাধারণ শোভন চেয়ার ও রয়েছে। নিচে আমি উপরে প্রকার ট্রেনের সময়সূচী আলোচনা করব।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
রাজশাহী টু চিলাহাটি বুধবার ০৬ঃ২০ ১৩ঃ০০
চিলাহাটি টু  রাজশাহী বুধবার ১৪ঃ২০ ২১ঃ০০

চিলাহাটি টু রাজশাহী ট্রেনের সময়সূচী

চিলাহাটি থেকে রাজশাহী যাওয়ার জন্য আপনি মোটামুটি সপ্তাহের 7 দিনই টের পাবেন। এই রুটে অনেকগুলো মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে। এছাড়াও এই দুইটা আন্তঃনগর ট্রেন গুলোর মধ্যে তিতুমীর এক্সপ্রেস এবং বরেন্দ্র এক্সপ্রেস অন্যতম। দ্রুতগতির এবং বিলাসবহুল ট্রেন গুলো দিয়ে আপনি সপ্তাহের 7 দিন দিনে দুইবার করে ট্রেন পাবেন। উল্লেখ্য যে রবিবার এবং বুধবার একটি করে ট্রেন পাওয়া যায়। রবিবার শুধুমাত্র আপনি তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি পাবেন। অপরদিকে বুধবার শুধুমাত্র বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি পাবেন। তাই এই ট্রেনগুলোর সময়সূচী নিচে আলোচনা করেছি। প্রতিদিন চিলাহাটি থেকে রাজশাহীর উদ্দেশ্যে তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি দুপুর 2 টা 20 মিনিটে ছেড়ে যায়। অপরদিকে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন চিলাহাটি থেকে রাজশাহীর উদ্দেশ্যে সকাল 5 টা 50 মিনিটে ছেড়ে যায়। তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি থেকে রাজশাহীর পৌঁছানো যায় রাত 9 টায়। বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী পৌঁছানো যায় দুপুর 12 টা 20 মিনিটে।

চিলাহাটি টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা

তিতুমীর এক্সপ্রেস এবং বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি উভয় আন্তঃনগর ট্রেন হয় ট্রেনগুলোতে মূলত পাঁচটি শ্রেণীতে যাত্রী যাতায়াত করতে পারে। পাঁচটি শ্রেণীর টিকিটের মূল্য পাঁচ রকমের হয়ে থাকে। আপনি এই রোডে যাতায়াত করার জন্য আপনার সামর্থ্য অনুযায়ী টিকিট ক্রয় করতে পারবেন। এই রুটের টিকিট ক্রয় করার জন্য আপনি চিলাহাটি ডোমার অথবা নীলফামারীর, সৈয়দপুরে স্টেশন থেকে টিকিট ক্রয় করতে পারবেন। অথবা ইন্টারনেটের মাধ্যমে খুব সহজে ট্রেনের টিকিট করা করতে পারবেন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
প্রথম সিট ১৭৫ টাকা
প্রথম বার্থ ৩৬০ টাকা
স্নিগ্ধা ৩৪৫ টাকা
এসি সিট ৪১৪ টাকা
এসি বার্থ ৬২১ টাকা

চিলাহাটি টু রাজশাহী ট্রেনের বিরতি স্টেশন  সময়সূচী (তিতুমীর এক্সপ্রেস) 

বিরতি স্টেশন নাম রাজশাহী থেকে (৭৩৩) চিলাহাটি থেকে (৭৩৪)
আব্দুলাপুর ০৭ঃ০০ ১৯ঃ৪০
নাটোর ০৭ঃ৪৭ ১৯ঃ০৬
মাধাইনগর ০৮ঃ০৬ ১৮ঃ৫০
আহসানগঞ্জ ০৮ঃ১৭ ১৮ঃ৩৮
সান্তাহার ০৮ঃ৪৫ ১৮ঃ১০
আক্কেলপুর ০৯ঃ১০ ১৭ঃ৪১
জামালগঞ্জ ০৯ঃ২৮ ১৭ঃ৩১
জয়পুরহাট ০৯ঃ৩৮ ১৭ঃ২০
হিলি ১০ঃ০০
বিরামপুর ১০ঃ১৪ ১৬ঃ৪৭
ফুলবাড়ি ১০ঃ৩৫ ১৬ঃ৩৩
পার্বতীপুর ১১ঃ১০ ১৫ঃ৫৫
সৈয়দপুর ১১ঃ৪৭ ১৫ঃ৩২
নীলফামারী ১২ঃ১৩ ১৪ঃ৫৫
ডোমার ১২ঃ৩৩ ১৪ঃ৩৮

চিলাহাটি টু রাজশাহী ট্রেনের বিরতি স্টেশন  সময়সূচী (বরেন্দ্র এক্সপ্রেস

বিরতি স্টেশন নাম রাজশাহী থেকে (৭৩১) চিলাহাটি থেকে (৭৩২)
আব্দুলাপুর ১৫ঃ৪০ ১০ঃ৫৫
নাটোর ১৬ঃ১৮ ১০ঃ৩২
আহসানগঞ্জ ১৬ঃ৪৩ ১০ঃ০৭
সান্তাহার ১৭ঃ১০ ০৯ঃ৪০
আক্কেলপুর ১৭ঃ৩৫ ০৯ঃ১৫
জয়পুরহাট ১৮ঃ০০ ০৮ঃ৫৭
পাঁচবিবি ১৮ঃ১৪ ০৮ঃ৪৫
বিরামপুর ১৮ঃ৩৬ ০৮ঃ১৭
ফুলবাড়ি ১৮ঃ৫০ ০৮ঃ০৩
পার্বতীপুর ১৯ঃ২০ ০৭ঃ২৫
সৈয়দপুর ২০ঃ০৯ ০৭ঃ০০
নীলফামারী ২০ঃ৩১ ০৬ঃ৩৭
ডোমার ২০ঃ৫৪ ০৬ঃ২০

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button