টিপস

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

আপনি যদি একজন বাংলাদেশী হন এবং আপনি যদি টাকা ইনকাম করার সহজ উপায় খুঁজে থাকেন তাহলে, এই নিবন্ধে আপনাকে স্বাগতম। বৈধ পথে টাকা ইনকাম করার সহজ উপায় এই নিবন্ধে আমরা আলোচনা করব। আপনি আমাদের এই আর্টিকেলটি পড়ে বৈধ পথে টাকা ইনকাম করার সহজ উপায় সম্পর্কে অবগত হবেন বলে আমরা আশা করি। আপনাদের সামান্য পরিমাণ উপকার করতে পারলেও আমরা নিজেকে ধন্য মনে করব। আসুন বৈধপথে এবং সহজ উপায়ে টাকা ইনকাম করার কিছু টেকনিক আপনাকে শিখিয়ে দেই।

লেখালেখি করে আয় ক্রুন 

কোচিং সেন্টার

আপনি যদি একটি শিক্ষিত বেকার হয়ে থাকেন তাহলে আপনি কোচিং সেন্টার করে মাসে মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারবেন। আপনি যেরকম হোন না কেন আপনাকে উদ্যোক্তা হতে হবে। অর্থাৎ আপনার নিজের উদ্যোগে একটি এলাকায় কোচিং সেন্টার প্রতিষ্ঠা করতে হবে। সেই কোচিং সেন্টারে আপনি প্রথমত ক্লাস ওয়ান থেকে 5 পর্যন্ত ছাত্র-ছাত্রী ভর্তি করাতে শুরু করবেন। শুরুতেই 4-5 জন শিক্ষক নিয়োগ দেবেন যাদের বেতন তিন হাজার টাকার বেশি নয়। তারা আপনার কোচিংয়ে এসে পার্টটাইম দুই একটা করে ক্লাস নিয়ে যাবে। এখানে আপনাকে একটা জিনিস মাথায় রাখতে হবে আপনার পড়াশুনার মান যেন অন্যান্য যে কোন কোচিং এর তুলনা ভালো হয়। আপনাকে অবশ্যই পড়াশোনার মান ভালো রেখে এগিয়ে যেতে হবে। এভাবে এক দুই বছরের মধ্যেই আপনার কোচিং কি খুব ভালো অবস্থানে চলে যাবে এবং ছাত্র ছাত্রী অভাব হবে না। যখন আপনার কোচিংয়ে যথেষ্ট পরিমাণ ছাত্রছাত্রীরা আসবে তখন ক্রমান্বয়ে আরো কিছু শিক্ষক নিয়োগ দেবেন, পরবর্তীতে দশম শ্রেণী সহ ছাত্র-ছাত্রী ভর্তি করাবেন এবং সাফল্যের পাঠ দান করাবেন।

লুডু খেলে টাকা ইনকাম বিকাশ পেমেন্ট

অনলাইন থেকে ইনকাম

অনলাইন থেকে ইনকাম করতে হলে আপনাকে বেশ কিছু বিষয় মাথায় রাখতে হবে। বর্তমান সময় অনলাইন থেকে ব্যাপক পরিমাণে টাকা ইনকাম করা সম্ভব। এখানে যে বিষয়টি মাথায় রাখতে হবে সেটি হল আপনি কোন বিষয়ে অনলাইনে কাজ করতে চান। আপনি যদি অনলাইনে সম্পূর্ণ স্বাধীন হিসেবে কাজ করতে চান তাহলে অবশ্যই আপনাকে ব্লগিং বেছে নিতে হবে। অথবা আপনি কাজের বিনিময়ে অর্থ যদি পেতে চান তাহলে ফ্রিল্যান্সিং অথবা ওয়েব ডিজাইনার হতে পারেন। এইরকম নির্দিষ্ট কিছু বিষয়ে আপনি আগেই ঠিক করে নিয়ে সেই বিষয়ে কাজ করা শুরু করুন। মনেপ্রাণে এবং পরিশ্রম করে কাজ করলে আপনি ছয় মাসের মধ্যেই সফলতা পাবেন ইনশাআল্লাহ। এর জন্য আপনার একটি মোবাইল ও একটি কম্পিউটার থাকা জরুরি।

মোবাইল দিয়ে ঘরে বসে টাকা ইনকাম

স্বাধীন ব্যবসা

স্কুল-কলেজের আশেপাশে আপনি ফটোকপির দোকান কিংবা কম্পিউটারের দোকান দিয়ে স্বাধীন ব্যবসা শুরু করতে পারবেন। এছাড়াও স্কুল-কলেজের সামনে বিভিন্ন কসমেটিকের ভালো মানের দোকান দিলো খুব ভালো ইনকাম করতে পারবেন। এরকম ব্যবসা গুলো কখনোই লোকসানের সম্মুখীন হতে হয় না। তাই এ ধরনের ব্যবসা গুলো থেকে খুব ভালো ইনকাম করা সম্ভব।

খামার প্রকল্প

আপনি গরু, মুরগির খামার করে খুব ভালো ইনকাম করতে পারবেন। এখানে উল্লেখ করে রাখি শুধু ইউটিউব থেকে আপনি গরুর খামার করে লাভবান হতে পারবেন না। এর জন্য আপনাকে অবশ্যই হাতে-কলমে প্র্যাকটিস করতে হবে। আপনার এলাকায় সবচেয়ে সফল খামারির সাথে পরামর্শ করে আপনি খামার শুরু করতে পারেন। বিনিময় ওই খামারের গাছে প্রতিদিন যাবেন এবং তাদের গরুগুলোর যত্নের প্রতি আপনি নজর রাখবেন। সম্ভব হলে ফ্রিতেই তার খামারে দুই মাস কাজ করবেন। শুধুমাত্র গরুকে কিভাবে যত্ন করে সেটি দেখার জন্য।

অন্যদিকে আপনি বয়লার কিংবা লেয়ার মুরগি পালন করে খুব সহজে লাভবান হতে পারবেন। এখানে উল্লেখ করে রাখা ভালো মুরগি পালন করে অল্প দিন বাদেই ব্যবসার লাভের মুখ দেখা যায়। কিন্তু একজন গরুর খামারি কমপক্ষে এক বছর আগে লাভের

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button