চাকরি

তৃতীয় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ ফলাফল ২০২২- প্রকাশিত

সম্মানিত পাঠক, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় তৃতীয় ধাপের ফলাফল প্রকাশিত হয়েছে। আপনার যারা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় দফার ফলাফল অনলাইন অনুসন্ধান করছেন? তারা আমার এই নিবন্ধ হতে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা তৃতীয় ধাপের ফলাফল সংগ্রহ করতে পারবেন। গত ৩ জুন ২০২২ তারিখে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। বাংলাদেশের মোট 31 টি জেলায় প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তাই আপনারা যারা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের ফলাফল অনুসন্ধান করছেন? তারা আমার এই নিবন্ধে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফলের পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে পারবেন।

৩য় ধাপের রেজাল্ট প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২

প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর বাংলাদেশ সবচেয়ে বড় শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি পরীক্ষা তিন ধাপে সম্পন্ন করেছে। এর আগে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সম্পন্ন করেছে। তৃতীয় ধাপে প্রায় ৩১ টি জেলায় পরীক্ষায় অংশগ্রহণ করে। তৃতীয় ধাপের পরীক্ষায় মোট ছয় লক্ষ শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরীক্ষা গত 3 জুন অনুষ্ঠিত হয়েছিল এবং আজ প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর, নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের ফলাফল প্রকাশ করল।

প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২২

প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর ২০২০ সালে বিজ্ঞপ্তি অনুযায়ী প্রায় ৩২ হাজার শিক্ষক নিয়োগ দেওয়ার কথা বলেছিল। পরবর্তীতে এই সংখ্যা বেড়ে দাঁড়ায় প্রায় ৪৩ হাজার। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার এটি বাংলাদেশের সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি। প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর তিন ধাপে এ পরীক্ষা অনুষ্ঠিত করেছে। এর আগে প্রথম ও দ্বিতীয় ধাপের পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং ফলাফল প্রকাশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর। প্রথম ও দ্বিতীয় ধাপে উত্তীর্ণ পরীক্ষার্থী বর্তমান পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করছে।

অন্যদিকে আজ প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল প্রকাশ করল। তৃতীয় ধাপে উত্তীর্ণ পরীক্ষার্থীদের ফলাফল পিডিএফ আকারে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে। আমরা আপনাদের সুবিধার্থে এই নিবন্ধে উত্তীর্ণ পরীক্ষার্থীদের পিডিএফ ফাইল সংযুক্ত করে দিয়েছি। আপনারা চাইলে আমার এই ওয়েবসাইট হতে উত্তীর্ণ পরীক্ষার্থীদের পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে পারবেন।

Primary 3rd Phase Result (District wise)

প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল ২০২২রেজাল্ট দেখার নিয়ম

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল দেখার নিয়ম আপনারা যারা অনুসন্ধান করছেন তাদেরকে এই নিবন্ধে স্বাগত জানাচ্ছি। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় তৃতীয় ধাপে যারা অংশগ্রহণ করেছেন তাদের সকলকে শুভকামনা জানাই।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে। প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটের নোটিশ বোর্ডে ফলাফল পিডিএফ আকারে সংযুক্ত থাকবে।

অপরদিকে আমরা আমাদের এই ওয়েবসাইটে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট হতে সংগ্রহীত ফলাফল পিডিএফ আকারে সংযুক্ত করব। আপনারা চাইলে আমাদের এই ওয়েবসাইট হতেই প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে পারবেন।

তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফলের পিডিএফ ফাইল

সম্মানিত পাঠক, এই ওয়েবসাইটে আমরা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের ফলাফলের পিডিএফ ফাইল সংযুক্ত করেছি। প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট হতে সংগ্রহকৃত তৃতীয় ধাপের ফলাফলের পিডিএফ ফাইলটি এই ওয়েবসাইটে সংযুক্ত আছে।

তৃতীয় ধাপে পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের ফলাফল এই পিডিএফ ফাইলে পাওয়া যাবে। যে সকল পরীক্ষার্থীর তৃতীয় ধাপে মৌখিক পরীক্ষা দেওয়ার জন্য নির্বাচিত হয়েছেন শুধুমাত্র তাদের ফলাফল এখানে পাওয়া যাবে।

Download PDF

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button