শুভেচ্ছা

নতুন বিবাহিত দম্পতিকে শুভেচ্ছা বার্তা

নতুন বিবাহিত দম্পতিকে শুভেচ্ছা বার্তা। আপনার প্রিয়জন যখন নতুন বিবাহ বন্ধনে আবদ্ধ হয় তখন তাকে বিবাহিত জীবনের শুভেচ্ছা জানানো প্রয়োজন। তাই আমাদের এই অনুচ্ছেদে নতুন বিবাহিত দম্পতিকে শুভেচ্ছা জানানোর জন্য কিছু শুভেচ্ছা বার্তা সংগ্রহ করে নিতে পারেন। আমাদের এই অনুচ্ছেদ অনেকগুলো শুভেচ্ছা বার্তা থেকে আপনার পছন্দের শুভেচ্ছা বার্তাটি দিয়ে আপনার প্রিয়জনের নতুন দাম্পত্য জীবনের শুভেচ্ছা জানানোর কাজে ব্যবহার করতে পারেন।

পাঠক, আজকের আর্টিকেলটি নতুন বিবাহিত দম্পতিদের জন্য উৎসর্গ করা হলো। অর্থাৎ আজকের এই অনুচ্ছেদে নতুন বিবাহিত দম্পতিদের শুভেচ্ছা জানানোর জন্য বেশ কিছু উপকরণ আপনাদের জন্য শেয়ার করব আমি।

বিবাহ প্রত্যেকের জীবনের অত্যন্ত ফরজ কাজ। আল্লাহতালা আমাদের সৃষ্টির পর যে কয়টি কাজ অত্যন্ত খরচ করে দিয়েছিল তার মধ্যে বিবাহ অন্যতম। বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে নিজের পরবর্তী বংশধর এবং সারা জীবন ভরসা করার মতো একজন সঙ্গীকে পাওয়া যায়। যে একে অপরের বিপদে-আপদে সুখে দুঃখে সব সময় পাশে থাকবে।

পৃথিবীতে সবচেয়ে আপনজন গুলোর মধ্যে হল বাবা-মা। বাবা-মার পরেই যদি কাউকে আপন ধরে নেওয়া যায় সেটি হল নিজের সঙ্গী। যাকে ছাড়া জীবনের বাকি সময়টুকু কাটানো খুবই কষ্টকর। তাই জীবনের সবচেয়ে ভালো বন্ধু পাবার জন্য বিবাহ করা অত্যন্ত জরুরী।

আপনার মাঝে আপনার যে সকল প্রিয়জন ইতিমধ্যে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছে অথবা সদ্য বিবাহবন্ধনে আবদ্ধ হলো তাদের কে আপনি নতুন দাম্পত্য জীবনের কিছু শুভেচ্ছা জানাতে পারেন। সেরকম কিছু শুভেচ্ছা বার্তা আমি আপনাদের জন্য এই অনুচ্ছেদে শেয়ার করব। আমাদের অনুচ্ছেদ হতে আপনি আপনার নতুন দাম্পত্য জীবন শুরু করার দম্পতিদের বিবাহিত জীবনের শুভেচ্ছা জানানোর কাজে ব্যবহার করবেন।

বিবাহিত দম্পতিকে শুভেচ্ছা বার্তা

খুব পরিচিত আপন জন যখন নতুন বিবাহ বন্ধনে আবদ্ধ হয় তখন তাকে নতুন দম্পতি হিসেবে ধরে নেওয়া যেতে পারে। নতুন দম্পতিদের বিবাহের শুভেচ্ছা বার্তা জানাতে একগুচ্ছ ও শুভেচ্ছা বার্তা আমাদের এই অনুচ্ছেদের শেয়ার করা হলো। আপনারা যারা নতুন দম্পতিকে বিবাহের শুভেচ্ছা জানানোর জন্য শুভেচ্ছা বার্তা ও অনুসরণ করছেন, আমাদের এই অনুচ্ছেদ হতেই সংগ্রহ করে নিন।

আমরা আশা করি আমাদের এই অনুচ্ছেদে সংরক্ষিত শুভেচ্ছা বার্তাগুলো আপনাদের খুব পছন্দ হবে। আপনাদের পছন্দের এই শুভেচ্ছা বার্তা গুলো আমরা অনেক কষ্টে আমাদের রাইটারদের মাধ্যমে তৈরি করে নিয়েছি।

১. আজ থেকে তোমাদের নতুন একটি অধ্যায়ের সূচনা হলো, তোমাদের বিবাহ জীবনের অনেক অনেক শুভেচ্ছা জানাই। জীবনে অনেক সুখী হও, ভালো থাকো এটাই কামনা করি।

২. তোমাদের দেখলে মনে হয় তোমরাই যেনো পৃথিবীর সবথেকে সুন্দর বিবাহ দম্পতি। দুজনকে দুজনের সাথে খুবই মানিয়েছে। বিবাহ জীবনের অনেক শুভেচ্ছা রইলো!

৩. তোমাদের এত বছরের প্রেম আজ বিবাহের মত পবিত্র একটি বন্ধনে আবদ্ধ হয়েছে। তোমাদের বিবাহ জীবনের সুখ ও শান্তি কামনা করি। বিবাহের শুভেচ্ছা রইলো!

৪. সেই ছোট্ট দুটি ছেলে মেয়েরা আজ একে অপরের সাথী। সময় যে কিভাবে ফুরিয়ে যায় সেটা কেউ টের পায়না। তাদের নতুন অধ্যায়টির যেন শুভ সূচনা হয় সেটাই আশা করি। দুজন সারাজীবন সুখে থেকো।

৫. তোমাদের দুজনকে আজ একটু বেশি সুন্দর লাগছে, কেন জানো? কারণ তোমরা আজ থেকে স্বামী স্ত্রী। তোমাদের বন্ধন আজীবন সুখের হোক, জীবনে হাসি খুশি থেকো।

৬. বিবাহ জীবনে আগমন করার শুভেচ্ছা জানাই তোমাকে। নিজের জীবন সঙ্গীর সাথে আজীবন সুখে শান্তিতে থাকো, তোমাদের ভালোবাসার বন্ধন অটুট থাকুক।

৭. বিয়ে মানে শুধু হাসি , আর আনন্দ নয়। বিয়ে মানে জীবনে এক সূত্রে দুটি জীবন গাঁথা, বিয়ে মানে জীবনে একে অপরের পাশে থাকা, বিয়ে মানে যে মেয়েটা তার সবকিছু ছেড়ে আপনার কাছে এসেছে তার দায়ভার নেওয়া আর তাকে সারাজীবন সুখে রাখা। বিয়ে মানে রাগ অভিমান কিন্তু একে অপরের সবকিছু। তোমাদের জানাই বিবাহ জীবনের শুভ কামনা!

৮. বিবাহ মানে দুটি মনের মিলন। আজকের পর থেকে তোমাদের মনের যে মিলন, যে ভালোবাসার বন্ধন সেটিকে সারাজীবন বাঁচিয়ে রেখো। বিবাহের শুভেচ্ছা!

বন্ধুর বিবাহের শুভেচ্ছা বার্তা

আপনার প্রিয় বন্ধু যখন নতুন বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছে, তখন তাকে বিবাহিত জীবনের শুভেচ্ছা না জানিয়ে আপনার কোন কাজ সম্পন্ন হবে না। তাই আপনার বন্ধুর বিবাহের শুভেচ্ছা জানিতে আপনি কিছু শুভেচ্ছা বার্তা আমাদের এই অনুচ্ছেদ সংগ্রহ করে নিতে পারেন। আমাদের অনুচ্ছেদের সংরক্ষিত শুভেচ্ছা বার্তাগুলো আপনাদের যদি ভালো লাগে তাহলে আমাদের সার্থকতা।

১. নতুন জীবনের অনেক অনেক শুভেচ্ছা দোস্ত। শুভকামনা রইলো তোর জন্য। মন থেকে দোয়া করি তোরা সুখী হো।  

২. হাসি- ঠাট্টায় অনেকগুলো দিন পার করে এসেছি আমরা। কিন্তু আজকে তোর জীবনের সবচেয়ে বড় দিন। তোর বিয়ে। এভাবেই পাশাপাশি চিরকাল সুখে থাকিস তোরা। ভালোবাসা নিস।  

৩. কি আর বলবো? দেখতে দেখতে তোরও বিয়ে হয়ে গেলো। নতুন জীবন শুরু করতে যাচ্ছিস। ভালো থাক সবসময়।

৪. আমাদের ব্যাচের সবথেকে শান্ত ষ্টুডেন্টের আজকে বিয়ে। এবার থেকে আর শান্ত থাকলে হবে না। অনেক বড় বড় দায়িত্ব নিতে হবে। বিবাহের পর আমাদের ভুলে যাস না। ভালোবাসা অবিরাম।

৫. গণিতের ক্লাসে পারা অংকের উত্তর বলতে যে এত দ্বিধা করতো আজকে তার বিয়ে। কিভাবে চলে যায় দিনগুলো! আমি ভাবতে পারছি না তুই দ্বিধা ছাড়াই জীবনে বিয়ের মতো এতবড় একটা সিদ্ধান্ত নিতে পেরেছিস তাহলে? বিশ্বাস হচ্ছে না। যাই হোক, তোর নতুন জীবন সুখের হোক।

৬. আমি ভাবতেই পারছি না আজকে তোর বিয়ে। পড়াশোনা করতেই যার সবথেকে ভালো লাগতো আজকে তার বিয়ে। যাই হোক, বই পড়ার অভ্যাসটা ছাড়িস না। এক প্যাকেট বইসহ শুভেচ্ছা পাঠালাম তোর জন্য।

৭. আজকে তোর বিয়ে? আজকে সত্যি সত্যিই তোর বিয়ে? বাংলার স্যার না বলতো তোর কপালে বিয়ে নাই? তুইও স্যারের কথা ভুল প্রমাণ করলি জেনে ভালো লাগলো। শুভকামনা রইলো তোর জন্য।

৮. সারাদিন টো টো করে ঘুরে বেড়ানো আর টং এর দোকানে সময় কাটাতে পছন্দ করা আমার বন্ধুটার আজকে বিয়ে। এরপর সংসারের চাপে নিজেকে হারিয়ে ফেলিস না। ভালো থাক সবসময়।

৯. আমাদের ফ্রেন্ড সার্কেলে তোরও শেষ পর্যন্ত বিয়ে হয়ে যাচ্ছে! বাকি রইলাম আমি। আমার বিয়েতে তোরা সবাই জোড়ায় জোড়ায় আসবি আমার জোড় বাঁধা দেখতে।

১০. বিবাহ পরবর্তী জীবনের জন্য অনেক অনেক শুভকামনা রইলো। মাঝে মাঝে বাসায় দাওয়াত করবি যাতে ভালো- মন্দ খেতে পারি। আর বাজেট নাই বলে কিপ্টামি করবি না কিন্তু।

বিয়ের ইসলামিক শুভেচ্ছা বাণী

আমরা যারা ইসলামিক শরীয়া অনুযায়ী নিজের জীবনকে অতিবাহিত করতে চাই, তারা জীবনের সব ক্ষেত্রে ইসলামিক কার্যকলাপ মেনে চলার চেষ্টা করতে পারি। কারণ মহান আল্লাহতালা পবিত্র কুরআনের জীবনী চলার সমস্ত পদ্ধতি আলোচনা করেছেন। তাই বিয়ের ইসলামিক শুভেচ্ছা জানাতে পারেন আপনার প্রিয় বন্ধু এবং বান্ধবীকে। সেরকম কিছু ইসলামিক শুভেচ্ছা বার্তা আমি আপনাদের জন্য এই অনুচ্ছেদের শেয়ার করেছি।

“আর এক নিদর্শন এই যে, তিনি তোমাদের জন্যে তোমাদের মধ্য থেকে তোমাদের সঙ্গিনীদের সৃষ্টি করেছেন, যাতে তোমরা তাদের কাছে শান্তিতে থাক এবং তিনি তোমাদের মধ্যে পারস্পরিক সম্প্রীতি ও দয়া সৃষ্টি করেছেন।” (সূরা রুম : আয়াত ২১)

স্বাুমী-স্ত্রী একে অপরের পরিপূরক। একজন ব্যতীত অন্য জনের চলা কষ্টকর। আর বিষয়টিকে বুঝানোর জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিন অন্যত্র বলেন,

“তারা (স্ত্রীগণ) তোমাদের পোশাক এবং তোমরা (স্বামীগণ) তাদের পোশাকস্বরূপ।” (সূরা বাকারা : আয়াত ১৮৭)

স্বাুমী-স্ত্রী একে অপরের পরিপূরক। একজন ব্যতীত অন্য জনের চলা কষ্টকর। আর বিষয়টিকে বুঝানোর জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিন অন্যত্র বলেন,

“তোমাদের মধ্যে যারা বিবাহহীন, তাদের বিয়ে সম্পাদন করে দাও এবং তোমাদের দাস ও দাসীদের মধ্যে যারা সৎকর্মপরায়ণ, তাদেরও। তারা যদি নিঃস্ব হয়, তবে আল্লাহ নিজ অনুগ্রহে তাদেরকে স্বচ্ছল করে দেবেন। আল্লাহ প্রাচুর্যময়, সর্বজ্ঞ। যারা বিবাহে সমর্থ নয়, তারা যেন সংযম অবলম্বন করে যে পর্যন্ত না আল্লাহ নিজ অনুগ্রহে তাদেরকে অভাবমুক্ত করে দেন।” (সূরা নূর : আয়াত ৩২-৩৩)

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button