স্টাটাস

না পাওয়া কিছু কথা, স্টাটাস, উক্তি ২০২২

আসালামু আলাইকুম প্রিয় ,পাঠক-পাঠিকা। কেমন আছেন আপনারা আশা করছি আল্লাহর রহমতে ভাল আছেন। আমরাও ভালো আছি আল্লাহর রহমতে। আজ আমরা আপনাদের কাছে যে পোস্টটি সম্পর্কে বলতে এসেছি। এই পোস্টটি সাজিয়েছি না পাওয়া কিছু কথা এই সম্পর্কে। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে কিছু পাওয়া বা কিছু না পাওয়া আছে। এসম্পর্কে নিচে আলোচনা করা হল ।

তবে কি জানেন আমাদের মানুষের জীবনের হিসাবের খাতায় পাওয়া থেকে না পাওয়ার হিসাবটির কথা বেশি। না পাওয়া কষ্ট গুলো মানুষকে ভিতর থেকে শেষ করে দেয়। না পাওয়া মানুষগুলো নিস্তব্ধ হয়ে গেছে পৃথিবীতে বেঁচে আছে মৃত মানুষের মত। মনের দিক থেকে মরে গেছে। শুধু বেঁচে আছে শরীরের দিক থেকে। হাজারো পাওয়ার মাঝে যদি একটি না পাওয়া থাকে তবে সেটি কষ্ট দেয় না। কিন্তু যদি না পাওয়ার পরিমাণ বেশি থাকে তবে কি হবে বুঝতে পারছেন? কষ্টই আপনার সঙ্গী হবে।

 প্রিয় মানুষের কাছ থেকে না পাওয়া কিছু কথা

  • ভালোবাসা এ শব্দটির সাথে আমরা সবাই কম বা বেশি পরিচিত আছি। ভালোবাসা এই শব্দটি শুনলে মনের ভিতর কম্পনের সৃষ্টি করে।
  • যখন একটি ভালোবাসার সম্পর্ক স্থাপন করা হয়। তখন উভয় উভয় কে প্রতিশ্রুতি দিয়ে থাকে কখনো কেউ কাউকে ছেড়ে যাবেনা।
  • সময়ের ব্যবধানে অনেকেই বদলে যায়। সেটি মেয়ে হোক বা ছেলে কেউ একজন অন্যজনকে কষ্ট দিয়ে চলে যায়।
  • যা কিনা আশা করা যায় না কেউ কারোর কাছ থেকে। ভালোবাসার মানুষের কাছে এমনটা হবে এটা আশা করেনি সম্পর্ক শুরুতেই উভয় উভয়ের কাছে।
  • সম্পর্ক টিকিয়ে রাখার জন্য দুজনেরই সমান দায়িত্ব কর্তব্য। প্রিয় মানুষকে ছেড়ে থাকা কতটা কষ্টের তা শুধু সেই ব্যক্তি জানে।
  • যদি আমরা কোন সুখী মানুষের কাছে গিয়ে আমার না পাওয়ার কথা বলে থাকি। তবে সেই সুখী ব্যক্তি কি করবে জানেন ? আপনার দুঃখের কথকে মূল্য দিবে না হাসি দিয়ে উড়িয়ে দিবে।

ভালোবাসার মানুষকে না পাওয়ার কিছু কষ্টের কথা

তাই আমরা জীবনকে নিয়ে যতই পরিকল্পনা করে থাকি না কেন। ভাগ্যে যা লেখা তা মহান সৃষ্টিকর্তা আগে থেকে লিখে রাখছেন। আমরা শুধু চাইতে পারি মহান সৃষ্টিকর্তার কাছে তবে ভাগ্যতো লেখা থাকে তার কাছেই। জীবনের সত্যিকারের ভালোবাসা কখনো হারিয়ে যায় না।

  • হাজারটা ভুল সংশোধন করে আপনার কাছে থেকে যায়। ভালোবাসার মানুষ ভুল ক্ষমা করতে জানে। একটু ক্ষমা আজীবন সম্পর্ককে বাঁচিয়ে রাখে।
  • একটু রাগ সম্পর্কে কে বিচ্ছিন্ন করে দেয়। যে সম্পর্কের মাঝখানে রাগ আর অভিমানের পরিমাণটা একটু বেশি।
  • সেই সম্পর্ক আজীবন টিকে থাকতে পারে না। কেননা উভয় উভয়কে আত্মত্যাগ করবে যে কোন বিষয়।
  • ভালোবাসা তো ঠিক তখনই পূর্ণতা পায় যখন ওই ভালোবাসার সম্পর্ক বিয়েতে পরিপূর্ণতা লাভ করে পরবর্তী জীবনে সুখ এবং সমৃদ্ধি হয়ে ওঠে।
  • যে সত্যি কারের ভালোবাসতে জানে সে তাকে অবশ্যই বুকের ভিতর সারা জীবন আঁকড়ে ধরে রাখতে জানে যে কোনো মূল্যে।

পরিশেষে বলতে চাই, ভালোবাসার মানুষটাকে জীবনে পাওয়াটা যতটা গুরুত্বপূর্ণ। আর যদি সেই ব্যক্তিকে না পাওয়া হয়। সে ক্ষেত্রে আমরা তার কষ্টগুলো সামলে নিয়ে সুন্দরভাবে সামনের জীবন অতিক্রম করতে পারি এটা অতি গুরুত্বপূর্ণ বিষয়। কেননা কষ্টটাকে যত বেশি আগলে রাখা হবে কষ্ট ঠিক ততই বেশি পাবেন। তাই সুখটাকে খুঁজতে হবে অবশ্যই। তবেই প্রকৃত সুখী মানুষ হতে পারবেন। সুতরাং দর্শক আজ আর কিছু বলব না আবার দেখা হবে অন্য একটি পোস্ট নিয়ে । সেই পর্যন্ত আপনারা ভালো থাকবেন সুস্থ থাকবেন স্বাভাবিক থাকবেন আমাদের সঙ্গেই থাকবেন আশা রাখছি আপনাদের দীর্ঘায়ু কামনা করছি । আল্লাহ হাফেজ

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button