বিশ্বকাপ ফুটবল

পর্তুগাল বনাম ঘানা ম্যাচ লাইভ, সময়সূচী, ভেন্যু, খেলা দেখার লিংক

প্রিয় ভিজিটর বন্ধুরা আশা করি সকলে ভাল আছেন। আর মাত্র কয়েকদিন পর শুরু হতে যাচ্ছে ফিফা ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্ট ২০২৩। জনপ্রিয় ফুটবল বিশ্বকাপ নিয়ে এবার হাজির হয়েছে কাতার। ৩২ টি দল অংশগ্রহণ করবে এবারের বিশ্বকাপে। আজকের আর্টিকেল আলোচনা করব পর্তুগাল বনাম ঘানা এর মধ্যকার রুদ্ধশ্বাস ম্যাচ কবে কোথায় অনুষ্ঠিত হবে এবং কিভাবে যেকোনো দেশ থেকে ম্যাচটির সরাসরি সম্প্রচার দেখতে পারবেন। আসুন তাহলে জেনে নেই পর্তুগাল বনাম ঘানা পরস্পর পরস্পরের মোকাবেলার যাবতীয় আপডেট।

পর্তুগাল বনাম ঘানা ম্যাচ লাইভ

পর্তুগাল বনাম ঘানা ম্যাচটি অত্যন্ত জাঁকজমক পূর্ণ হবে বলে আশা করছেন ফুটবল বিশ্লেষক মহল। দুটি দল ব্যাপক শক্তিশালী এবং দুর্ধর্ষ খেলোয়াড় নিয়ে গঠিত। এবারের বাছাই পর্ব থেকে উঠে আসা দল গুলির মধ্যে অন্যতম দল পর্তুগাল এবং ঘানা। তাই দীর্ঘ বছর অপেক্ষার পর এবারের বিশ্বকাপে মুখোমুখি হতে যাচ্ছে এই দুই দল চলতি মাসেই।

পর্তুগাল বনাম ঘানা  ফুটবল ম্যাচ সময়সূচী

জনপ্রিয় দুই ফুটবল টিম মুখোমুখি হতে যাচ্ছে ২৪ শে নভেম্বর বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত দশটায়। আমেরিকা যুক্তরাজ্যের বিকেল চারটায় অনুষ্ঠিত এই খেলাটি অত্যন্ত চমৎকার ভাবে উপভোগ করবে গোটা বিশ্ববাসী। ব্যাপক প্রস্তুতি ও ক্লাবে ভালো পারফরম্যান্স করায় দুটি দল ফুটবল প্রেমিকদের নিকট খুবই গুরুত্বপূর্ণ।

পর্তুগাল বনাম ঘানা ম্যাচ ভেন্যু

গ্রুপ এইচ এর টিম পর্তুগাল এবং ঘানা। এডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই দুই দলের খেলা। কাতারের দোহায় অবস্থিত এই স্টেডিয়াম টি ব্যাপক জনপ্রিয় এবং তথ্যপ্রযুক্তি ও সৌন্দর্যে পরিপূর্ণ। এসি রুম থাকায় যেকোনো দর্শক শীতাতপ নিয়ন্ত্রিত এরিয়ার মধ্যে থেকে খেলাটি উপভোগ করতে পারবেন। ৪০ হাজার দর্শক একযোগে এই স্টেডিয়াম থেকে খেলাটি উপভোগ করতে পারবেন।

পর্তুগাল বনাম ঘানা খেলা দেখার লিংক

টানটান উত্তেজনাকর পর্তুগাল এবং ঘানার মধ্যে খেলা দেখার জন্য বহুমুখী ব্যবস্থার মধ্যে সবচেয়ে সহজ এবং যুগ উপযোগী ব্যবস্থা হল লিংক এর মাধ্যমে। বিভিন্ন টিভি চ্যানেল সরাসরি সম্প্রচার করলেও বিজ্ঞাপন এবং বিভিন্ন আনুষাঙ্গিক ঝামেলার কারণে মোবাইল কিংবা ল্যাপটপ ব্যবহারকারীরা এতে সাচ্ছন্দ বোধ করেন না। তাই বিভিন্ন ওয়েবসাইট লিংক থেকে খেলা দেখার ব্যবস্থা থাকবে এবার। যে সমস্ত লিংক থেকে খেলা গুলো দেখা যাবে তা নিচে যুক্ত করা হলো।

পর্তুগাল বনাম  ঘানা ফুটবল ম্যাচ প্রচারকারী চ্যানেল

লাখো কোটি দর্শকদের সহজে খেলা দেখার উপযোগী করতে প্রত্যেক দেশের জাতীয় ও বেসরকারি টিভি চ্যানেল উদ্যোগ নিয়েছে। যুক্তরাজ্য ভিত্তিক টিভি চ্যানেল বিবিসি ওয়ান এবং ফক্স টিভি নামে ইংরেজিতে সরাসরি সম্প্রচার করবে। উপমহাদেশের মধ্যে ভারতে স্পোর্টস 18 এবং স্পোর্টস ১৮ এইচডি তে দেখা যাবে এবারের বিশ্বকাপ। ভারতীয় দর্শকরা ইংরেজি এবং হিন্দিতে উপভোগ করবে এবারের পর্তুগাল বনাম ঘানার মধ্যকার জমকালো খেলাটি।

বাংলাদেশ থেকে জাতীয় টিভি চ্যানেল বিটিভি এবং বেসরকারি টিভি চ্যানেল জিটিভি টি স্পোর্টস এবং মাছরাঙ্গা প্রচার করবে এই ম্যাচটি।

পর্তুগাল বনাম ঘানা  ম্যাচ দেখার অ্যাপস

২৪ শে নভেম্বর বৃহস্পতিবার পর্তুগাল বনাম ঘানার ম্যাচটি অনুষ্ঠিত হবে কাতারের দোহায় অবস্থিত এডুকেশন সিটি স্টেডিয়ামে। বর্তমান সময়ে মোবাইল ট্যাবলেট এবং ল্যাপটপ ব্যবহারকারী বৃদ্ধি পাওয়ায় এপ্স কানেক্ট করে খেলা দেখার নিত্যনতুন প্রযুক্তি আবিষ্কার হয়েছে।

ম্যাচটি বাংলাদেশের যে apps থেকে দেখা যাবে

এই খেলাটি বাংলাদেশের জনপ্রিয় টিভি চ্যানেল gtv টি স্পোর্টস এবং মাছরাঙ্গা তে প্রচার হবে এ ছাড়াও বাংলাদেশের সরকারি টিভি চ্যানেল বিটিভিতেও প্রচার করা হবে। বর্তমানে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল অ্যাপস rabbithole খেলা গুলোর সরাসরি সম্প্রচার করবে। ওটিটি প্লাটফর্ম এই টুর্নামেন্টের লাইভ ম্যাচ সম্প্রচার করবে এস্টার নেটওয়ার্ক, জিটিভি টি স্পোর্টস বিটিভি এবং মাছরাঙ্গা টেলিভিশন কানেক্ট থাকবে।

ম্যাচটি ভারতীয় যে apps থেকে দেখা যাবে

ফিফা বিশ্বকাপ অনলাইনে লাইভ স্ট্রিম করবে ভিয়া কম ১৮ যে ম্যাচগুলো মোবাইল ট্যাবলেট এবং স্মার্ট টিভির জন্য জিও সিনেমা অ্যাপস নামে একটি সফটওয়্যার দ্বারা দেখতে পারবেন। জিও সিনেমা এই অ্যাপসটি ভারতের একটি জনপ্রিয় টিভি চ্যানেলের লাইভ টেলিকাস্ট প্রচার করবে।

চলতি মাসের শুরু হতে ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কাতারে। এবারের বিশ্বকাপে পর্তুগাল বনাম ঘানার মুখোমুখি লড়াই কবে কোথায় অনুষ্ঠিত হবে তা জানানোর চেষ্টা করলাম। এছাড়াও আন্তর্জাতিক পরিমণ্ডল থেকে শুরু করে উপমহাদেশের ভারত ও বাংলাদেশ থেকে কিভাবে খেলাটি সরাসরি দর্শকরা সম্প্রচার দেখতে পারবে তা নিয়েও আলোচনা করা হয়েছে। আশা করছি পোস্টটি আপনার সহায়ক হবে।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button