স্টাটাস

পায়েল নিয়ে ছন্দ ও ক্যাপশন

মেয়েরা সৌন্দর্য বর্ধনের জন্য যে সমস্ত অলংকার ব্যবহার করে থাকে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে পায়েল। যা এক পায়ে পড়া হয়। প্রতিটি আধুনিক হয়ে আধুনিকতার জন্য পায়েল ব্যবহার করে থাকে। এই পায়েল প্রিয়জনের কাছ থেকে উপহার পেলে মেয়েরা খুবই খুশি হয়ে থাকে। তাদের এই সৌন্দর্য অলংকার নিয়ে বিভিন্ন কবি সাহিত্যিক কবিতার ছন্দ ব্যবহার করে থাকেন। তাইতো অনেকেই পায়েল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম অর্থাৎ ফেসবুকে বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে আমরা নতুন এই প্রতিবেদনটি সংগ্রহ করেছি যেখানে পায়েল নিয়ে সুন্দর সুন্দর তুলে ধরা হয়েছে এবং বেশ কিছু নতুন নতুন ক্যাপশন উপস্থাপন করা হয়েছে। আজকে পায়েল নিয়ে সুন্দর সুন্দর ক্যাপশন ও ছন্দগুলো সংগ্রহ করে আপনার ব্যক্তিগত জীবনে বিভিন্ন প্রয়োজনে এই ক্যাপশন ও ছন্দ গুলো ব্যবহার করতে পারবেন।

স্বভাবগতভাবে মেয়েরা একটু সাজুগুজু করতে বেশি পছন্দ করে থাকে। সকলের কাছে তারা নিজেদের সৌন্দর্য প্রকাশ করতে ভালোবাসে। তাইতো প্রতিনিয়ত প্রতিটি মেয়ে সৌন্দর্য চর্চার পিছনে প্রচুর পরিমাণে অর্থ ও সময় ব্যয় করে থাকে। বলা হয়ে থাকে মেয়েরা সৌন্দর্য চর্চার জন্য যে সময় ও অর্থ ব্যয় করে থাকে সে পরিমাণ অর্থ একটি পরিবার অনায়াসে একমাস চলতে পারবে। প্রতিনিয়ত মেয়েরা সৌন্দর্য চর্চার জন্য প্রসাধনী ছাড়াও বিভিন্ন ধরনের অলংকার ব্যবহার করে থাকে। কেননা তারা অলংকার প্রিয় হয়ে থাকে এবং তাদের শরীরে অলংকার গুলো শোভা পায়। তাদের ব্যবহৃত অলংকার গুলোর মধ্যে রয়েছে কানের দুল মালা চুরি নাকের ফুল পায়ের নূপুর এবং পায়েল। আধুনিক প্রতিটি মেয়ে সৌন্দর্য চর্চার জন্য এসব অলংকার ব্যবহার করে থাকে। এ সমস্ত অলংকার পরিধান করার মাধ্যমে প্রতিটি মেয়ের সৌন্দর্য দ্বিগুণ বৃদ্ধি পেয়ে থাকে। তাইতো প্রতিনিয়ত প্রতিটি মেয়ে নিজের সৌন্দর্য প্রকাশ করার জন্য এবং সৌন্দর্য চর্চার জন্য বিভিন্ন ধরনের প্রসাধনীর পাশাপাশি অলংকার সমূহ ব্যবহার করে।

পায়েল নিয়ে ছন্দ

মেয়েরা যে সমস্ত অলংকার তাদের শরীরে ব্যবহার করে থাকে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে পায়েল। পায়েল পরিধান করার মাধ্যমে প্রতিটি আধুনিক মেয়ের পরিচয় পাওয়া যায়। এটি মূলত সৌন্দর্য প্রিয় এবং শৌখিনতার পরিচয় বহন করে থাকে। তাইতো অনেক কবি তাদের কবিতায় পায়েল নিয়ে ছন্দ গুলো ব্যবহার করে থাকেন। এজন্য আমরা আজকে নিয়ে এসেছি আমাদের এই প্রতিবেদনটিতে পায়েল নিয়ে ছন্দ সম্পর্কিত সকল তথ্য। আপনারা আমাদের আজকের এই প্রতিবেদন থেকে পায়েল নিয়ে ছন্দ গুলো সংগ্রহ করে আপনার ব্যক্তিগত জীবনের ছন্দ গুলো বিভিন্নভাবে ব্যবহার করতে পারবেন। নিচে পায়েল নিয়ে ছন্দ গুলো তুলে ধরা হলো:

  • বাজার থেকে পায়েল কিনে এনেছি তোমার জন্যে।তুমি নুপুর পায়ে দিয়ে হেটে বেড়াবে আমার মনের বারান্দায়।গুটিগুটি পায়ে তোতাপাখি,মন জুড়ে এসে বসেছো আমার সমস্তটায়।তুমি ছাড়া আজকাল সবকিছু কেমন নিস্তব্ধতায় ডেকে দিয়ে নিঃস্ব করে আমায়।
  • প্রিয়তমা তোমাকে প্রেম দিয়েছি আমার।পায়েল শব্দের অর্কেস্ট্রা বাজে তোমার চারপাশ ঘিরে,যেনো ঘূর্ণিঝড় ঘিরে ফেলে আষ্টেপৃষ্টে। আমার আর পালাবার পথ নেই,তোমাতেই ঘুরেফিরে সমান দূরত্বে এসে দাড়াই।
  • ওগো পায়েল পায়ের কন্যা কেনো আসো দুকান ছাপিয়ে আমার হৃদয় আঙিনায় বসে কেন বাজাও প্রেমের গীতি? আমি চুপটি করে থাকি অপেক্ষায় কবে আসবে তুমি ছন্দ বাজিয়েআমার মন শুধু তোমার অপেক্ষায়।
  • তুমি কি শব্দ শোনতে পাও প্রকৃতিকন্যার মতো তুমি কি পায়েল রিনিঝিনির প্রেম মাখো গা’য়?আমার প্রেমের মতো আমাকে কি শব্দের মোহে বন্দীপাখির মতো প্রেমে ভাসাও

পায়েল নিয়ে ক্যাপশন

সৌন্দর্য প্রিয় মেয়েদের সব থেকে গুরুত্বপূর্ণ একটি অলংকার হচ্ছে পায়েল। যা সাধারণত মেয়েরা পায়ে পরিধান করে থাকে। এই পায়েল দিয়ে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন ধরনের স্ট্যাটাস ও ক্যাপশন শেয়ার করে থাকেন। আবার অনেকেই পায়েল নিয়ে সুন্দর সুন্দর ক্যাপশন গুলো অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করেন। তাদের জন্য আজকে আমরা পায়েল নিয়ে ক্যাপশন গুলো শেয়ার করব যেখানে আপনাদের উদ্দেশ্যে প্রতিবেদনটি তুলে ধরা হয়েছে। আপনারা আজকে পায়েল নিয়ে সকল ধরনের ক্যাপশন সংগ্রহ করে ফেসবুকে কিংবা এই instagram এ আপনার বন্ধুদের কাছে শেয়ার করে দিতে পারবেন। নিচে পায়েল নিয়ে ক্যাপশন গুলো উপস্থাপন করা হলো:

১.নূপুরের ছন্দে বৃষ্টি নামে প্রিয়া। দিতান দিতান শব্দে গায় তোমার গান। ঝমঝম শব্দে বলে ভালবাসি ভালবাসি।তোমার প্রেমের নূপুরের শব্দ বাজে মোর মনে সদা।

২. তুমি লজ্জা পেয়ে দৌড়ে চলে গেলে। রিনিঝিনি শব্দ তুললো বাতাস,প্রতিধ্বনিত করলো পিপাসিত দেয়াল।আর আমার মনে তৈরি হলো শূণ্যতা,তোমার নূপুরের শব্দের শূণ্যতা। মনে হলো বেধে রাখি,আমার হৃদয় দিয়ে হরদম ছুটে যাও নূপুরের আন্দোলনে!

৩.নুপুর বাজে রিনিঝিনি মাদল বাজে ঐ
মন যমুনার ভরা বর্ষায় বন্ধু তুমি কই ?
মন ছুটে যায় তোমার কাছে একটু খানি ছোয়া
ধুকপুকানির শব্দ শুধু চাইছে তোমার হওয়া।

৪.নুপুরের শব্দে প্রেমে আসে হেসে।তোমার ছন্দে বুজে যায় নয়ন।তুমি ঘুমপাড়ানি গানের মতো আমাকে ভুলাও।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button