স্টাটাস

ফেলে আসা দিন নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন

ফেলে আসা দিন বলতে সাধারণত মানুষের জীবনে অতিবাহিত করা দিনগুলোকে বুঝায়। এই দিনগুলো হচ্ছে মানুষের জীবনের অতীত দিন। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে তিনটি কাল বিদ্যমান রয়েছে একটি হচ্ছে বর্তমান অন্যটির ভবিষ্যৎ এবং আরেকটি হচ্ছে অতীত কাল। অতীতকাল বলতে সাধারণত একজন মানুষের জীবনে অতিবাহিত করা সময় বুঝিয়ে থাকে। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনের শ্রেষ্ঠ সময় হচ্ছে অতীতকাল যাকে অনেকেই ফেলে আসা দিন বলে থাকে। মানুষের জীবনে ফেলে আসা দিনের এই স্মৃতিগুলো প্রতিনিয়ত স্মরণীয় হয়ে থাকে। তাইতো অনেক সময় অনেকেই ফেলে আসা দিনের এই স্মৃতিগুলো বিভিন্নভাবে প্রকাশ করে থাকেন। তাদের জন্য আজ আমরা ফেলে আসা দিন নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন গুলো তুলে ধরেছি। আপনারা আমাদের এই প্রতিবেদন থেকে ফেলে আসা দিন নিয়ে স্ট্যাটাসের ক্যাপশন গুলো সংগ্রহ করে ব্যবহার করতে পারবেন।

পৃথিবীতে একজন মানুষের জীবনে ফেলে আসা দিন বলতে তার জীবনের অতীত সময়কে বুঝে থাকে। মূলত প্রতিটি মানুষের জীবনের শ্রেষ্ঠ সময় হচ্ছে অতীতকাল। অতীত বলতে সাধারণত মানুষের জীবনে ঘটে যাওয়া সকল স্মৃতি এবং সময়কে বসে থাকে। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে এই অতি সময়ে এর স্মৃতিগুলো সর্বদা স্মরণীয় হয়ে থাকে। কেননা প্রতিটি মানুষের জীবনে অতীতে রঙিন স্বপ্নের দিনগুলো জমা হয়ে থাকে তাইতো প্রতিটি মানুষ কর্মব্যস্ত জীবনের অবসরে ফেলে আসা দিনগুলো নিয়ে ভাবতে থাকে এবং এই স্মৃতিগুলো তারা প্রতিনিয়ত স্মরণ করে থাকে। মূলত প্রতিটি মানুষকে জীবনের এই ফেলে আসা স্মৃতিগুলো রঙ্গিন জীবনে ফিরে যেতে সাহায্য করে এবং প্রতিনিয়ত মনের মাঝে এই রঙ্গিন স্বপ্নগুলোকে বিচরণ করে রাখে। তাইতো প্রতিটি মানুষেরই নিজের কর্মব্যস্ত জীবনের অবসরে অতীতের সেই সোনালী দিনের স্বপ্নগুলোকে প্রতিনিয়ত মনের মাঝে চিন্তা ভাবনা করে থাকেন এবং এই স্বপ্নগুলোতে ডুবে থাকেন।

ফেলে আসা দিন নিয়ে স্ট্যাটাস

পৃথিবীর প্রতিটি মানুষের কাছে তার জীবনের শ্রেষ্ঠ সময় হচ্ছে অতীতকাল। যাকে অনেকেই ফেলে আসা দিন হিসেবে অবহিত করে থাকেন। জীবনে প্রতিটি মানুষের কাছে ফেলে আসা দিনের এই স্মৃতিগুলো গুরুত্বপূর্ণ স্মৃতি হিসেবে জমা থাকে। তাইতো অনেকেই জীবনে ফেলে আসা দিনগুলো স্মৃতিগুলো স্মরণ করার জন্য সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করে থাকেন। তাদের জন্য আজকে প্রতিবেদনে আমরা ফেলে আসা দিনের বেশ কিছু স্মৃতি তুলে ধরেছি যেগুলো আপনারা আপনার ব্যক্তিগত জীবনের অতীতের স্মৃতিগুলো তুলে ধরার জন্য স্ট্যাটাস গুলো দিতে পারবেন। নিচে ফেলে আসা দিন নিয়ে স্ট্যাটাস তুলে ধরা হলো:

  • কাউকে মিস করা এবং তাদের দেখতে না পারা সবচেয়ে খারাপ অনুভূতি। আমি আশা করি আপনি এখানে আমাকে বলতেন যে সবকিছু ঠিক হয়ে যাচ্ছে।
  • তোমাকে মিস করা ঢেউয়ে আসে, আজ রাতে আমি ডুবে যাচ্ছি যে তোমাকে মনে রাখার মতো অনেক কিছু দিয়েছে তাকে ভুলে যাওয়া কঠিন।
  • আমি যদি স্বর্গের একটি ফোন থাকত যাতে আমি শেষবারের মতো আপনার ভয়েস শুনতে পারতাম.. কেউ আমাকে জিজ্ঞাসা করেছিল আমি আপনাকে মিস করেছি কিনা।
  • আমি উত্তর দিলাম না। আমি শুধু চোখ বন্ধ করে চলে গেলাম এবং ফিসফিস করে বললাম ‘এত কিছু’।
  • শুধু একটি শেষ সুযোগ, আমি যদি তোমাকে আলিঙ্গন করতে পারতাম। তাহলে আমি তোমাকে শক্ত করে ধরে রাখতাম আর কখনো যেতে দিতাম না।
  • আমার আপনাকে মনে পরছে. যখন আমি এখানে বসে ফিসফিস করে বলি, “আমি তোমাকে মিস করি,” আমি বিশ্বাস করি যে আপনি এখনও আমাকে শুনতে পাচ্ছেন।
  • তুমি যেভাবে আমার হাত ধরেছিল তা আমি মিস করি। আপনি যেভাবে আমার চোখের দিকে তাকান তা আমি মিস করি।
  • আপনি আমার জন্য যেভাবে অনুভব করেন তা আমি মিস করি।

ফেলে আসা দিন নিয়ে ক্যাপশন

অনেকেই অনলাইনে ফেলে আসা দিন নিয়ে বিভিন্ন ধরনের ক্যাপশন খুঁজে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকের প্রতিবেদনে আমরা ফেলে আসা দিন নিয়ে বেশ কিছু ক্যাপশন তুলে ধরেছি। আপনারা আমাদের এই প্রতিবেদন থেকে ফেলে আসা দিন নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করে আপনার জীবনের অতীতের বিভিন্ন সুন্দর স্মৃতি কিংবা স্মরণীয় ঘটনার স্ট্যাটাস সোশ্যাল মিডিয়া শেয়ার করার জন্য এই ক্যাপশন গুলো ব্যবহার করতে পারবেন। আপনার বন্ধুবান্ধব কিংবা পরিষদের সকলের মাঝে আমাদের আজকের এই ফেলে আসা দিন নিয়ে ক্যাপশন গুলো শেয়ার করে তাদেরকে জানাতে পারবেন। নিচে ফেলে আসা দিন নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

  • আমি আশা করি লোকেরা সৎ হবে এবং বলবে: “আরে, আমি আপনার জীবনে আসছি কিন্তু আমার দীর্ঘ থাকার কোন ইচ্ছা নেই।” দিন থেকে! চলে গেছে, এবং আমার হৃদয়ে একটি মেঘ।
  • কখনও কখনও লোকেরা আপনাকে অর্ধেক জঙ্গলের মধ্যে দিয়ে চলে যায়। এটি আপনাকে দুঃখিত করবেন না, কেউ ভালোর জন্য ছেড়ে যায় না।
  • কখনও কখনও, লোকেরা স্বার্থপর কারণে না ছেড়ে যেতে পছন্দ করে। কিন্তু তারা শুধু জানে যে তারা থাকলে পরিস্থিতি আরও খারাপ হবে।
  • আপনার অনুপস্থিতির সময় চিন্তা করার জন্য প্রেমময় শব্দ ছাড়া অংশ নেবেন না। হয়তো এই জীবনে আর দেখা হবে না।
  • সবাইকে চলে যেতে হবে, প্রত্যেককে তাদের বাড়ি ছেড়ে যেতে হবে এবং ফিরে আসতে হবে যাতে তারা সমস্ত নতুন কারণে এটিকে আবার ভালবাসতে পারে।
  • লোকেরা আপনাকে ছেড়ে চলে যায় কারণ তারা আর আপনার সাথে যোগ দেয় না এবং যদি তারা আর আপনার সাথে থাকতে না চায় তবে আপনি তাদের থাকতে পারবেন না।
  • আমাদের আবার দেখা করার আগে একটি বিদায় প্রয়োজন, এবং মুহুর্তের পরে আবার দেখা বা আজীবন যারা বন্ধু তাদের জন্য নিশ্চিত।
  • মিথ্যা বন্ধুরা আমাদের ছায়ার মতো, আমরা যখন রোদে হাঁটছি তখন আমাদের কাছে থাকে, কিন্তু মুহূর্তেই আমাদের ছেড়ে আমরা ছায়ায় চলে যাই।
  • এবং বিপদ হল যে নতুন দিগন্ত এবং দূরের দিকের দিকে এই পদক্ষেপে, আমি এখন যা আছে তা হারিয়ে ফেলতে পারি, এবং একাকীত্ব ছাড়া আর কিছুই খুঁজে পাব না।
  • তুমি আমার জীবনে আসতে চাও, দরজা খোলা। তুমি আমার জীবন থেকে বেরিয়ে যেতে চাও, দরজা খোলা। শুধু একটা অনুরোধ। দরজায় দাঁড়াবেন না, আপনি যান চলাচলে বাধা দিচ্ছেন।
  • আপনি সত্যিই জানেন না যে আপনি কতটা সংযুক্ত আছেন যতক্ষণ না আপনি দূরে সরে যাচ্ছেন, যতক্ষণ না আপনি অনুভব করছেন যে বিচ্ছিন্ন হওয়ার অর্থ কী, অন্য জায়গার সমুদ্রে ভাসমান কর্ক।
  • লোকেরা যখন আপনার কাছ থেকে দূরে চলে যায়, তাদের যেতে দিন। যে আপনাকে ছেড়ে চলে যায় তার সাথে আপনার ভাগ্য কখনও বাঁধা থাকে না এবং এর অর্থ এই নয় যে তারা খারাপ মানুষ। এর মানে হল আপনার গল্পে তাদের অংশ শেষ হয়ে গেছে

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button