স্টাটাস

বড় ভাইয়ের বিদেশ যাওয়া নিয়ে স্ট্যাটাস, কিছু কথা, ফেসবুক ক্যাপশন

পৃথিবীতে একটি মাত্র সম্পর্ক আছে। যেটি একসাথে অভিভাবক এবং বন্ধু হিসেবে ব্যবহার করা যায়। হ্যাঁ আমি বড় ভাইয়ের কথা বলছি। যিনি একই সাথে অভিভাবক হিসেবে দায়িত্ব পালন করেন পাশাপাশি আমাদের সবচেয়ে কাছের বন্ধু হিসেবে থাকতে পারেন। সেই বড় ভাই যখন আমাদের ছেড়ে বিদেশ গমন করে তার প্রবাস জীবনকে নিয়ে আমরা কিছু স্ট্যাটাস, বড় ভাইয়ের বিদেশ যাওয়া নিয়ে কিছু কথা, বড় ভাইয়ের বিদেশ যাওয়া নিয়ে facebook ক্যাপশন এই অঞ্চলে তুলে ধরব। তাই বড় ভাইকে মিস করে কিছু স্ট্যাটাস আপনার সোশ্যাল মিডিয়া প্রদান করার জন্য আমার এই অনুচ্ছেদটি আপনাকে বিভিন্নভাবে সাহায্য করতে পারে। আসুন এই স্ট্যাটাসটি ভালো করে পড়ে বড় ভাইয়ের বিদেশ যাওয়া এবং বড় ভাইয়ের বিদেশ গমন কে শুভেচ্ছা জানিয়ে স্ট্যাটাস দেখে নেই।

পৃথিবীতে বাবার পরের অবস্থানটি হল বড় ভাইয়ের। যে পরিবারে বাবা থাকে না সেই পরিবারের বাবার দায়িত্ব পালন করেন বড় ভাই। বড় ভাই সারা জীবন অক্লান্ত পরিশ্রম করে ছোট ভাই বোনের দায়িত্ব পালন করে থাকেন। প্রয়োজনের তাগিতে বড় ভাই বিদেশ গমন করে পরিবারের আর্থিক সচ্ছলতা ফিরিয়ে আনার চেষ্টা করে। বড় ভাই যখন বিদেশ গমন করবে তখন তাহার প্রতি শুভেচ্ছা জানাও আমাদের একান্তর কর্তব্য। আজকের এই অনুচ্ছেদে আমরা বড় ভাইয়ের বিদেশ যাওয়া নিয়ে একটু স্ট্যাটাস শেয়ার করেছি।

বড় ভাইয়ের বিদেশ যাওয়া নিয়ে স্ট্যাটাস

বড় ভাইয়ের বিদেশ যাওয়া নিয়ে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে স্ট্যাটাস দিয়ে থাকে। কারণ আমাদের বিপদ-আপদে সবথেকে যে মানুষটি আমাদের পাশে ছায়ার মতো দাঁড়িয়ে থাকে তিনি হলেন আমাদের বড় ভাই। জীবনের কয়েকটি বছর বড় ভাইয়ের সান্নিধ্য থেকে দূরে থাকবো এটি আমাদের জীবনের পরম ব্যর্থতা। কিন্তু প্রয়োজনের তাগিদে বড় ভাই যখন বিদেশ কমেন্ট করেন তখন সেই ভাইকে খুব বেশি মনে পড়ে। এই কষ্টটি আমাদের কোন না কোন ভাবে মেনে নিতে হয়। আজকের এই অনুচ্ছেদে বড় ভাইয়ের বিদেশে যাওয়া নিয়ে কিছু স্ট্যাটাস শেয়ার করলাম। যা আপনাদের অনেক পছন্দ হবে বলে আমরা মনে করি।

শুভ হোক তোমার বিদেশ গমন…
(মোঃ বেদারুল আলম)
আমাদের থেকে আজ তোমার বিদায়ের দিন..তোমাকে যে এমনি করে বিদায় দিতে হবে তা কখনো ভাবিনি..আসলে এটা কোন বিদায় না–কিছু দিনের জন্য চোখের আড়াল –প্রকৃতপক্ষে বিদায় হচ্ছে “মহান রাব্বুল আ’লামীনের ডাকে সাড়া দেওয়া—যে ডাকে সাড়া দিলে কখনো কারো সাথে যোগাযোগ করা যায় না..ইনশা’আল্লাহ তোমার সাথে সব সময় আমাদের যোগাযোগ থাকবে,,আমরা তো তোমাকে বিদায় দিতে চাচ্ছি না, কিন্তু কি করব নিয়তির সাথে সবাইকে হার মানতে হয়..কেউ চাই না তার–মা বাবা- ভাই বোন- মাতৃ ভূমি- বন্ধুর – ভালোবাসা ত্যাগ করে দেশান্তরে যেতে..যেতে হচ্ছে শুধু তোমার ভবিষ্যৎ জীবনকে আরো সুন্দর মধুময় করার জন্য..তুমি ছিলে আমার -বড় ভাইয়ের মত বন্ধু,, আমরা ছোট বেলা থেকে এক-সাথে বড় হয়ে আচ্ছি..যদি কোন ভুলক্রটি হয়ে থাকে- তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবে…দোয়া করি তুমি যেন তোমার উদ্দেশ্যে কামিয়াবি হউ..আরো দোয়া করি যেন ‘আল্লাহ’ তোমাকে যেখানে যাচ্ছ সেখানে ধৈর্য্য ধারন করে থাকতে..
😢😂 বিদায় বড় ব্যথা😭😭

বড় ভাইয়ের বিদেশ যাওয়া নিয়ে কিছু ফেসবুক ক্যাপশন

বড় ভাই যেদিন বিদেশ যাওয়ার সকল প্রস্তুতি শেষ করে বিমান ধরার উদ্দেশ্যে বাড়ি থেকে রওনা দেয়, সেদিন মনের অজান্তেই মনের আকাশে এক কালো মেঘের ঘনঘটা তৈরি হয়। চোখের কিনারায় এক ফোটা পানি কোথা থেকে এসে যায় কোন ভাবে টের পাওয়া যায় না। তাই বড় ভাইয়ের বিদেশ যাওয়া নিয়ে স্ট্যাটাস দেওয়ার সময় আপনি কিছু ফেসবুক ক্যাপশন ব্যবহার করতে পারেন। আপনার মনের মত ফেসবুক ক্যাপশন আপনি যদি নিজে নিজেই তৈরি করতে না পারেন তাহলে আমার এই অনুচ্ছেদের সাহায্য নিতে পারেন। আমরা আপনাদের জন্য এই অনুচ্ছেদে বড় ভাইয়ের বিদেশ যাওয়া নিয়ে কিছু ক্যাপশন তৈরি করে রেখেছি।

  • আমার ভাই আমার একমাত্র সেরা বন্ধু। তার জায়গা আর কেউ দখল করতে পারবে না
  • আমরা ভাই ও ভাইয়ের মতো পৃথিবীতে এসেছি; এবং এখন একে অপরের সামনে নয়, একসাথে চলি
  • আল্লাহ তাকে সাহায্য করেন যিনি তাঁর ভাইকে সাহায্য করেন।
  • আমার এক ভাই ছিল যিনি আমার অভিবাবক ছিলেন, আমার শৈশবকে সুন্দর করে তুলেছিলেন
  • শুধু মাত্র একজন বড় ভাই-ই বাবার অভাব পুরন করতে পারে
  • আমার যৌবনের সবচেয়ে আনন্দের দিনগুলি যখন আমার ভাই এবং আমি বনের মধ্য দিয়ে দৌড়াতাম এবং বেশ নিরাপদ বোধ করতাম
  • আমার যৌবনের সবচেয়ে আনন্দের দিনগুলি যখন আমার ভাই এবং আমি বনের মধ্য দিয়ে দৌড়াতাম এবং বেশ নিরাপদ বোধ করতাম
  • ভাইয়ের প্রতি ভালোবাসার চেয়ে আর কোনো কিছু বেশি নয় একই ভাবে ভাইয়ের থেকে পাওয়া ভালোবাসাও সব কিছুর থেকে বেশি
  • পৃথিবীতে বাবার পরের ভাইয়ের স্থান
  • বড় ভাই মানে নতুন একটা পৃথিবীর মতো, যে পৃথিবী আনন্দে পরিপূর্ণ
  • ভাই আমার কাছে স্বপ্নের মতো, সে সব সময় আমার সাথে ছায়া হয়ে থাকে
  • ভাই বড় ধন রক্তের বাঁধন , যদিও পৃথক হয় নারীর কারণ
  • মা বলতেন, আমরা একই আত্মা দুই ভাগে বিভক্ত হয়ে চার পায়ে ঘুরে বেড়াতাম। একসাথে জন্ম নেওয়া এবং তারপর আলাদা হয়ে মারা যাওয়া, বিষয়টা অস্বাভাবিক বলে মনে হয় অনেকটা

বড় ভাইয়ের বিদেশ যাওয়া নিয়ে কিছু কথা

আমরা আমাদের পরিবারের সাথে থেকে যতটা আনন্দ উপভোগ করছি, ঠিক ততটা আনন্দ উপভোগ করতে চায় যিনি আমাদের বড় ভাই। কিন্তু দায়িত্ববোধের কারণে এই আনন্দটুকু থেকে বঞ্চিত হচ্ছে আমাদের বড় ভাই যিনি এখন বিদেশে আছেন বা বিদেশ যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। তাই বড় ভাইয়ের বিদেশ যাওয়া নিয়ে কিছু কথা আপনাদের মধ্যে শেয়ার করলাম।

  1. পৃথিবীতে বাবার পরের ভাইয়ের স্থান।
  2. একজন বোন যতই সুন্দর হোক না কেন , তার ভাইয়ের কাছে সে পেত্নী থাকে।
  3. বড় ভাই মানে নতুন একটা পৃথিবীর মতো। যে পৃথিবী আনন্দে পরিপূর্ণ।
  4. আপনাকে যে যতই আদর স্নেহ করুক না কেন , ভাইয়ের মত আদর স্নেহ কেউ করতে পারবে না।
  5. ভাই এমন একজন মানুষ , যে সব সময় তার পরিবারকে আগলে রাখে।
  6. আমার ভাই আমার কাছে সুপার হিরো।
  7. ভাই আমার কাছে স্বপ্নের মতো। সে সব সময় আমার সাথে ছায়া হয়ে থাকে।
  8. ভাই বড় ধন রক্তের বাঁধন , যদিও পৃথক হয় নারীর কারণ।
  9. বড় ভাই মানে হাজারটা আবদার করার সুযোগ।
  10. পৃথিবীর মধ্যে সবচেয়ে মিষ্টি সম্পর্ক হলো ভাই বোনের সম্পর্ক।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button