ট্রাভেল

বাংলাদেশ থেকে সৌদি আরব বিমান ভাড়া কত

বিশ্ব মানচিত্রে সৌদি আরব জনপ্রিয় একটি দেশ। সৌদি আরবে মহান আল্লাহ তায়ালার পবিত্র ঘর কাবা এবং বিশ্বনবী সাঃ এর পবিত্র রওজা মোবারক অবস্থিত তাইতো সারা বিশ্বের প্রতিটি মুসলিম এর কাছে পবিত্রতম স্থান হচ্ছে সৌদি আরব। এজন্য প্রতিবছর হজ মৌসুমী বিশ্বের প্রতিটি দেশ থেকে অসংখ্য মানুষ মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য হজ পালন করে থাকে। বর্তমান সময়ে সারা বছর ওমরা পালন করা হচ্ছে যার কারণে সারা বছর বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রতিনিয়ত অনেক মানুষ ওমরা পালন করার জন্য সৌদি আরবে অবস্থান করে থাকে। বাংলাদেশ থেকে প্রতিনিয়ত অসংখ্য মানুষ কর্মসংস্থানের উদ্দেশ্যে কিংবা ওমরা পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছে। তাইতো আমরা সকলের জন্য আজকে বাংলাদেশ থেকে সৌদি আরব বিমান ভাড়া কত সে সম্পর্কে তথ্যগুলো নিয়ে হাজির হয়েছি। আজকের এই তথ্যগুলো থেকে আপনারা প্রত্যেককে বাংলাদেশ থেকে সৌদি আরবে বিমান ভাড়া কত সে সম্পর্কে জানতে পারবেন।

বর্তমান সময় প্রযুক্তির আবির্ভাবের মাধ্যমে যাতায়াত মাধ্যমকে উন্নত করার জন্য এখন প্রযুক্তির বিভিন্ন ধরনের যানবাহন বের হয়েছে যেগুলো মানুষকে মুহূর্তের মধ্যে গন্তব্য স্থলে নিরাপত্তার সাথে পৌঁছে দিতে সাহায্য করছে। তাইতো বর্তমান সময় মানুষ মুহূর্তের মধ্যে পৃথিবীর যেকোন স্থানে যাতায়াত করার জন্য প্রযুক্তি চালিত বিভিন্ন ধরনের যানবাহন ব্যবহার করে থাকে। মানুষের জীবনকে সহজ করার জন্য মূলত এই যানবাহন গুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমান সময়ের কর্মক্ষেত্রের উদ্দেশ্যে অথবা বিশ্বের বিভিন্ন দেশে কর্মসূত্রে অনেকেই বাংলাদেশ থেকে প্রতিনিয়ত যাতায়াত করছেন। তাইতো বাংলাদেশ সরকার ইতিমধ্যে বিশ্বের প্রতিটি দেশে যাতায়াত করার জন্য বিমান চালু করেছে। এজন্য এখন প্রতিনিয়ত প্রতিটি মানুষ তাদের ব্যক্তিগত জীবন কিংবা দৈনন্দিন জীবনে যে কোন প্রয়োজনে পৃথিবীর যেকোনো প্রান্তে সহজেই যেতে পারছে। একজন মানুষ বিমান পরিবহন টি ব্যবহার করার মাধ্যমে এই মুহূর্তের মধ্যে পুরো পৃথিবীকে প্রদক্ষিণ করতে সক্ষম হচ্ছে।

বাংলাদেশ থেকে সৌদি আরব বিমান ভাড়া কত

বর্তমান সময় বাংলাদেশ থেকে অসংখ্য মানুষ প্রবাস জীবনের জন্য কিংবা আল্লাহ তায়ালার ঘর কাবা পরিদর্শনের জন্য সৌদি আরব অবস্থান করছেন। বাংলাদেশ থেকে একজন মানুষকে সৌদি আরবে যেতে হলে বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান গুলোতে অবস্থান করতে হয়। এক্ষেত্রে প্রতিটি মানুষকে বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমানের ভাড়া সময়সূচি সম্পর্কে ধারণা রাখা উচিত। তাইতো আজকে বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া কত তথ্যগুলো উপস্থাপন করব যেখানে আপনাদের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে সৌদি আরবে যাতায়াত করার জন্য বিমান ভাড়া সম্পর্কে বিস্তারিতভাবে তথ্যগুলো উপস্থাপন করা হয়েছে। দৈনন্দিন জীবনে যে কোন প্রয়োজনে আপনি বাংলাদেশ থেকে সৌদি আরবে যাতায়াত করেন না কেন আমাদের এই তথ্যগুলো সংগ্রহ করার মাধ্যমে সঠিক ভাড়া জানতে পারবেন। নিচে বাংলাদেশ থেকে সৌদি আরব বিমান ভাড়া কত তা তুলে ধরা হলো:

সাধারণত বাংলাদেশ থেকে সৌদি যেতে একটি টিকিটের দাম ৬০,০০০ থেকে ৭০,০০০ টাকা।
  • ১। ঢাকা টু দাম্মাম বিমান টিকিট মূল্য: ৫০হাজার টাকা।
  • ২। ঢাকা টু মদিনা বিমান টিকিট মূল্য: ৬২ হাজার টাকা।
  • ৩। ঢাকা টু মক্কা বিমান টিকিট মূল্য: ৬৫ হাজার টাকা।
  • ৪। ঢাকা টু জেদ্দা বিমান টিকেট মূল্য: ৫৪ হাজার টাকা।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button