বিশ্বকাপ ফুটবল

কাতার বিশ্বকাপ ২০২৩ আর্জেন্টিনা প্লেয়ার লিস্ট, স্কোয়াড, সেরা ১১

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ ফুটবলের আসর কাতার বিশ্বকাপ ২০২৩। বিশ্বকাপের উন্মাদনায় আপনাদের সামনে আরো একটি নতুন নিবন্ধ নিয়ে হাজির হয়ে গেলাম। কাতার বিশ্বকাপ ২০২৩ আর্জেন্টিনা প্লেয়ার লিস্ট, সেরা ১১, কে কে খেলবে ইত্যাদি বিভিন্ন বিষয় নিয়ে আজকের নিবন্ধে তথ্য উপস্থাপন করব। আপনারা যারা এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা দলের প্লেয়ার লিস্ট, সেরা ১১, কে কে খেলবে এ ধরনের তথ্য জানতে চান তাদেরকে আমার আজকের নিবন্ধে স্বাগতম। এজন্য আপনাকে সম্পূর্ণ নিবন্ধটি পাঠ করতে হবে। চলুন তাহলে জেনে আসা যাক কাতার বিশ্বকাপ ২০২৩ আর্জেন্টিনা প্লেয়ার লিস্ট, সেরা ১১, কে কে খেলবে।

কাতার বিশ্বকাপ ২০২৩ আর্জেন্টিনা প্লেয়ার লিস্ট

চলছে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা। মেতেছে বিশ্ববাসী। প্রতি চার বছর পর পর বিশ্বকাপ ফুটবলের আসর জানান দেয় জীবনে কত রং আর কত রূপ এবং সেই রঙ রূপের কত কৌতুহল। বিশ্বকাপ ফুটবলে সারা বিশ্ব জুড়ে একযোগে কয়েক বিলিয়ন মানুষ উপভোগ করে থাকে ফুটবলের টানটান উত্তেজনাপূর্ণ খেলাগুলো। বিশ্বকাপ ফুটবলে যে কয়টি দল খেলায় অংশগ্রহণ করছে তাদের মধ্যে অন্যতম জনপ্রিয় একটি দলের নাম আর্জেন্টিনা ফুটবল দল। আর্জেন্টিনা ফুটবল দলে এমন সব খেলোয়াড় রয়েছে যাদের খেলা দেখার জন্য মরিয়া হয়ে থাকে আর্জেন্টিনার ভক্তবৃন্দ গণ। এবারের বিশ্বকাপে ও অন্যতম ফেভারিট একটি দল হিসেবে বিশ্বকাপ এর মঞ্চ মাতাতে মাঠে নামবে আর্জেন্টিনা ফুটবল দল। আপনারা অনেকেই আপনাদের প্রিয়তম আর্জেন্টিনা এবং প্রিয় খেলোয়াড় এর খেলা দেখার জন্য উদগ্রীব হয়ে আছেন। সেই সাথে এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা দলের প্লেয়ারের নাম জানতে চেয়েও অনুসন্ধান করে থাকেন। আজকে নিবন্ধে আর্জেন্টিনা ফুটবল দলের এবারের বিশ্বকাপে কোন কোন প্লেয়ার খেলছে তাদের নাম তুলে ধরব।

কাতার বিশ্বকাপ ২০২৩ আর্জেন্টিনা দলে কে কে খেলবে?

সুপ্রিয় ফুটবল পাগল পাঠক পাঠিকা বৃন্দ, বিশ্বকাপ ফুটবলের আমেজে ম ম করছে বিশ্বের প্রতিটি অঙ্গন। কাতার বিশ্বকাপ ২০২৩ এ নিয়ে ২২ তম বারের মতো আয়োজিত হতে চলেছে। এবারের বিশ্বকাপে অংশগ্রহণ করবে ৩২ টি ফুটবল দল। বাছাই করবে কোয়ালিফাই করা এই ৩২টি দলে তাই থাকছে সেরা সেরা সব খেলোয়াড়। আর এই কারণেই বিশ্বকাপ ফুটবলের এত জনপ্রিয়তা। বিশ্বের বিভিন্ন ফুটবল দলের মত আর্জেন্টিনা ফুটবল দলে রয়েছে বিশ্বমানের কয়েকজন খেলোয়াড় যারা ফুটবল মাঠে দেখাবেন পায়ের জাদু এবং দর্শকদের মন ভরিয়ে দিবেন ফুটবলের নান্দনিকতায়। বিশ্বকাপ ফুটবল ২০২৩ খুব সন্নিকটে। আর এজন্য প্রতিটি দলের চলছে তোরজোর প্রস্তুতি। আর্জেন্টিনা ফুটবল দলে ইতিমধ্যেই ৩১ সদস্যের দল ঘোষণা এবং তাদের নাম ফিফার কাছে হস্তান্তর করা হয়েছে। আর্জেন্টিনা ফুটবল দলে এবারের বিশ্বকাপে কোন কোন খেলোয়ার জায়গা পেয়েছে তার তালিকা দেখে আসা যাক –

  • গোলরক্ষক : এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি।
  • ডিফেন্ডার : নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস ট্যাগলিয়াফিকো, জুয়ান ফয়েথ।
  • মিডফিল্ডার : রদ্রিগো ডিপল, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, গুইডো রদ্রিগেজ, আলেজান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, এক্সকুয়েল প্যালাসিওস।
  • ফরোয়ার্ড : আনহেল ডিমারিয়া, লাউতারো মার্তিনেজ, জুলিয়ান আলভারেজ, পাওলো দিবালা, নিকোলাস গঞ্জালেজ, জোয়াকিন কোরেয়া, লিওনেল মেসি।

কাতার বিশ্বকাপ ২০২৩ আর্জেন্টিনার সেরা ১১

সুপ্রিয় পাঠক বৃন্দ আপনারা অবগত আছেন যে ফুটবল টিমে ১১ জন খেলোয়াড় মাঠে অবস্থান করতে পারবেন। যদিও প্রতিটি দলে সব মিলিয়ে 31 জন খেলোয়াড় রাখার জায়গা থাকে তবুও মাঠে খেলবে শুধুমাত্র ১১ জন। এই ১১ জনকে দলের কোচ এবং ম্যানেজার খুব বেছে বেছে নির্বাচন করে থাকেন। এবারে বিশ্বকাপে আর্জেন্টিনা একটি অন্যতম ফেভারিট দল হিসেবে অবস্থান করছে সেই সাথে ধারণা করা হচ্ছে এই বিশ্বকাপেই হয়তো আর্জেন্টিনার সেরা খেলোয়াড় লিওনেল মেসির সর্বশেষ বিশ্বকাপ হতে চলেছে। এ নিয়ে যেন মানুষের আগ্রহ আরও কয়েক গুণ বেড়েছে। এবারের বিশ্বকাপের প্রথম পর্বে আর্জেন্টিনার প্রথম খেলাটি অনুষ্ঠিত হবে ২২ শে নভেম্বর। ২২ শে নভেম্বরে খেলায় কোন কোন সম্ভাব্য খেলোয়াড় মাঠে খেলবেন এবং কোন কোন খেলোয়াড় সেরা একাদশের তালিকায় থাকবেন এ নিয়েই আমাদের আজকের নিবন্ধ। চলুন তাহলে দেখে আসি কাতার বিশ্বকাপ ২০২৩ আর্জেন্টিনা সেরা ১১ এর খেলোয়াড়ের তালিকা-

কাতার বিশ্বকাপ ২০২৩ আর্জেন্টিনার খেলোয়াড়ের নাম ও ছবি

বিশ্ব আক্রান্ত বিশ্বকাপ ফুটবলের জ্বরে। যেন চার বছরের দীর্ঘ অপেক্ষার পর হাতের মুঠোয় ধারা দিতে এসেছে ফুটবলের জনপ্রিয় এবং সর্ববৃহৎ আসর কাতার বিশ্বকাপ ২০২৩। বিশ্বকাপ আসলেই দর্শক শ্রোতাদের মাঝে তৈরি হয় এবং ঘটে থাকে কত শত অলিখিত ঘটনা। দর্শক শ্রোতাগণ নিজ নিজ পছন্দের দল ও খেলোয়াড়ের খেলা উপভোগ করার জন্য মুখিয়ে থাকেন। জনপ্রিয় দলগুলোর মধ্যে আর্জেন্টিনা অন্যতম একটি ফুটবল দল সারা বিশ্বজুড়ে যাদের রয়েছে বহু সংখ্যক ভক্ত সমর্থক। এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা ফুটবল দল কোন কোন খেলোয়াড় নিয়ে মাঠে নামতে যাচ্ছে এবং প্রত্যেক খেলোয়াড়ের পরিচিতি জানার জন্য আজকের নিবন্ধে কাতার বিশ্বকাপ ২০২৩ আর্জেন্টিনা খেলোয়াড়ের নাম ও ছবি আপনাদের সামনে উপস্থাপন করছি-

ফুটবলের আনন্দ সার্বজনীন। জাতি ধর্ম বর্ণ গোত্র শ্রেণী ভেদাভেদ হলে কাঁধে কাঁধ মিলিয়ে একসাথে চলার ও আনন্দ উদযাপন করার শিক্ষা নিয়ে প্রতি চার বছর পর তাদের মাঝে ধরা দেয় বিশ্বকাপ ফুটবলের সর্ববৃহৎ আসর। এ যেন বিশ্ববাসীর এক অন্যরকম মেলবন্ধন। আর্জেন্টিনা ফুটবল দলের ভক্ত ও সমর্থকগণের অনুসন্ধানে ভিত্তিতে আজকে আর্জেন্টিনার খেলোয়াড়ের তালিকা এবং সেরা একাদশ এর তালিকা তুলে ধরেছি। আশা করা যায় জীবন দুটি থেকে আপনারা দারুন ভাবে উপকৃত হবেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button