বিশ্বকাপ ফুটবল

বেলজিয়াম বনাম কানাডা ফুটবল লাইভ ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২৩

প্রিয় পাঠক আশা করি সকলে ভাল আছেন। আর কয়েকদিন পর শুরু হতে যাচ্ছে ফিফা ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্ট ২০২৩। প্রতি চার বছর পর পর অনুষ্ঠিত হয় জনপ্রিয় ফুটবল খেলা নিয়ে সবচেয়ে বড় আয়োজন ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২৩। এবারের বিশ্বকাপ আয়োজন করছে ঐতিহ্যবাহী দেশ কাতার। ব্যাপক প্রস্তুতিতে আয়োজন হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। বাছাইকৃত ৩২ টি সেরা দল অংশগ্রহণ করবে এবারের বিশ্বকাপে। এই পোস্টে আমরা আলোচনা করব কানাডা বনাম বেলজিয়ামের চোখ ধাঁধানো ম্যাচ কবে কোথায় অনুষ্ঠিত হবে এবং কিভাবে আমরা সহজেই সরাসরি লাইভ প্রচার দেখতে পারবো। আসুন তাহলে আজকের এই আর্টিকেল এর মাধ্যমে জেনে নেই।

বেলজিয়াম বনাম কানাডা ফুটবল ম্যাচ লাইভ

বেলজিয়াম বনাম কানাডা ম্যাচটি অত্যন্ত জাঁকজমকপূর্ণ হবে । ঐতিহ্যগত দিক থেকে ব্যাপক শক্তিশালী এবং অতীতে ভালো পারফরম্যান্স করেছে এই দুইটি দল। বেলজিয়াম ও কানাডার দুটি শক্তিশালী এবং দুর্ধর্ষ দল। এই দুই দলের খেলা দেখার জন্য অপেক্ষায় রয়েছে লাখো কোটি ফুটবল সমর্থকরা। সারা বিশ্বে রয়েছে এই দুই দলের সমর্থক। চলতি মাসের নভেম্বর মাসেই সরাসরি লাইভ খেলায় এই দুটি দলকে মোকাবেলা করতে দেখবে বিশ্ব।

বেলজিয়াম বনাম কানাডা ফুটবল ম্যাচ সময়সূচী

ঐতিহ্যবাহী এই দুইটি ফুটবল টিম মুখোমুখি হতে যাচ্ছে আগামী ২৪ শে নভেম্বর বৃহস্পতিবার। ফুটবলের ইতিহাসে জনপ্রিয় এবং শক্তিশালী যে কয়টি দল রয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য নাম বেলজিয়াম ও কানাডা। দুর্দান্ত খেলার জন্য এই দুই দলের ভক্ত রয়েছে সারা বিশ্বে। বাংলাদেশ সময় রাত একটায় অনুষ্ঠিত হবে এই খেলাটি। আমেরিকা যুক্তরাজ্যের সময় সন্ধ্যা সাতটায় খেলাটি প্রচারিত হবে যা বাংলাদেশ থেকে রাত একটায় দেখতে পারবেন।

বেলজিয়াম বনাম কানাডা ম্যাচ ভেন্যু

আহমেদ বিন আলী স্টেডিয়াম এ অনুষ্ঠিত হবে এই দুই শক্তিশালী দলের খেলা আমেরিকার যুক্তরাজ্যের সময় সন্ধা সাতটায়। কাতারের প্রাণকেন্দ্রে অবস্থিত এই স্টেডিয়াম টি প্রযুক্তি এবং ডিজাইনের দিক থেকে অনেক সুন্দর এবং সুপরিচিত। কাতারের আল রাইয়ান শহরে এই স্টেডিয়ামটি অবস্থিত। ৪০ হাজার দর্শক একযোগে বসে এই ম্যাচটি উপভোগ করতে পারবেন এই স্টেডিয়ামে। উন্নত প্রযুক্তি ব্যবহার করে কাতার নির্মাণ করেছে আহমেদ আলী স্টেডিয়াম টি। বেলজিয়াম বনাম কানাডা মুখোমুখি হবে এই স্টেডিয়ামে। সর্ব সাফল্যে ৪০ হাজার ৭৪০ জন দর্শক বসতে পারবে আহমেদ বীন আলী স্টেডিয়াম টিতে।

বেলজিয়াম বনাম কানাডা খেলা দেখার লিংক

উত্তেজনাকর বেলজিয়াম বনাম কানাডার খেলা দেখার জন্য বহুমুখী ব্যবস্থার মধ্যে সবচেয়ে সহজ এবং যুগোপযোগী ব্যবস্থা হলো বিভিন্ন ওয়েবসাইট থেকে সরাসরি লিংক এর মাধ্যমে দেখা। যুগের সাথে তাল মিলিয়ে এবারের বিশ্বকাপ প্রচার হবে আন্তর্জাতিক টিভি চ্যানেল এবং প্রত্যেকটি দেশের আলাদা আলাদা জাতীয় ও বেসরকারি টিভি চ্যানেলে। তবে দিন দিন মোবাইল ল্যাপটপ ব্যবহারকারী বৃদ্ধি পাওয়ায় দুর্ভোগ এড়িয়ে বিজ্ঞাপন মুক্ত অতি সহজে সরাসরি ম্যাচের আপডেট দেখার জন্য বিভিন্ন লিঙ্ক এর মাধ্যমে দেখতে পারবেন এবারের বিশ্বকাপ ফুটবল ২০২৩। তাই এই দুই দুধর্ষ দলের খেলাটি সহজ ও নিরাপদ ভাবে দেখার জন্য যে সমস্ত ওয়েবসাইট লিংক রয়েছে তা নিচে সংযুক্ত করলাম।

বেলজিয়াম বনাম কানাডা ফুটবল ম্যাচ প্রচারকারী চ্যানেল

দীর্ঘ চার বছর অপেক্ষার পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২৩। এবারের বিশ্বকাপ আয়োজন করেছে ঐতিহ্যবাহী দেশ কাতার। করোনা মহামারীর পর শীতের আমেজকে স্বাগতম জানিয়ে কাতারে অনুষ্ঠিত হবে নভেম্বরে সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল বিশ্বকাপ। লাখো কোটি দর্শকদের সহজে খেলা দেখার উপযোগী গড়ে তুলতে প্রত্যেকটি দেশের জাতীয় ও বেসরকারি টিভি চ্যানেল উদ্যোগ নিয়েছে বিশ্বকাপ খেলা সরাসরি সম্প্রচার করার। এর মধ্যে উল্লেখযোগ্য যুক্তরাজ্যের বিবিসি ওয়ান চ্যানেল এবং ফক্স টিভি চ্যানেল অন্যতম। এছাড়াও বিভিন্ন দেশ তাদের নিজস্ব জাতীয় ও বেসরকারি টিভি চ্যানেল থেকে খেলাটি সরাসরি সম্প্রচার করবে। ভারত যথারীতি কয়েকটি জনপ্রিয় চ্যানেলের মাধ্যমে বিশ্বকাপ ফুটবল খেলাটি সম্প্রচার করবে। এর মধ্যে উল্লেখযোগ্য স্পোর্টস ১৮ এবং স্পোর্টস ১৮ এইচডি চ্যানেলে ভারতীয় দর্শকরা খেলাটি সরাসরি সম্প্রচার দেখতে পাবে। এসব চ্যানেলে ইংরেজি ও হিন্দিতে খেলা গুলো ধারাভাষ্যকারের মাধ্যমে প্রচার হবে।

 বেলজিয়াম বনাম কানাডা ম্যাচ বাংলাদেশ সময়

যুক্তরাজ্যের সময় সন্ধ্যা সাতটায় এবং বাংলাদেশের সময় রাত একটার খেলাটি সরাসরি সম্প্রচার হবে। বাংলাদেশের জাতীয় টিভি চ্যানেল বিটিভি এই খেলাটি রাত একটায় প্রচার করবে। এছাড়াও বেসরকারি টিভি চ্যানেল জিটিভি টি স্পোর্টস এবং মাছরাঙ্গা টেলিভিশন খেলাটির সরাসরি সম্প্রচার করবে রাত একটায়।

বেলজিয়াম বনাম কানাডা ম্যাচ দেখার অ্যাপস

শীতের আগমনের সাথে সাথে খেলার জগতে আমেজ নিয়ে আসছে এবারের ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২৩। আসছে আগামী ২৪ শে নভেম্বর বৃহস্পতিবার বেলজিয়াম বনাম কানাডার হাড্ডাহাড্ডি লড়াই দেখবে বিশ্ব। বর্তমান সময়ে মোবাইল ব্যবহারকারী বৃদ্ধি পেয়েছে অনেক বেশি। সেই সুবাদে বেলজিয়াম বনাম কানাডার খেলাটি মোবাইল অ্যাপসের মাধ্যমে টিভি চ্যানেল কানেক্ট করে দেখতে পারবেন।

বাংলাদেশি মোবাইল অ্যাপস

এই খেলাটি বাংলাদেশের জনপ্রিয় টিভি চ্যানেল gtv টি স্পোর্টস এবং মাছরাঙ্গা তে প্রচার হবে এছাড়াও বাংলাদেশের জাতীয় টিভি চ্যানেল বিটিভিতেও প্রচার হবে। বর্তমানে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল অ্যাপস rabbithole খেলা গুলো ইভেন্ট লাইভ ম্যাচ দেখতে পারবেন এতে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৩ সহ ফিফা ওয়ার্ল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৩ দেখতে পারবেন এই এপস কানেক্ট করার মাধ্যমে। ওটিটি প্লাটফর্মে টুর্নামেন্টের লাইভ ম্যাচ দেখতে পারবেন যেখানে স্টার নেটওয়ার্ক, জিটিভি, টি স্পোর্টস, বিটিভি এবং মাছরাঙ্গা টেলিভিশন কানেক্ট থাকবে।

ভারতীয় মোবাইল অ্যাপস

ফিফা বিশ্বকাপ অনলাইনে লাইভ স্ট্রিম করবে ভিয়া কম ১৮ যে ম্যাচগুলি মোবাইল ট্যাবলেট এবং স্মার্ট টিভির জন্য জিও সিনেমা অ্যাপস নামে এই সফটওয়্যারটিতে দেখতে পারবেন। JioCenema এপপ্স ভারতের একটি জনপ্রিয় টিভি চ্যানেল ব্রডকাস্টিং অ্যাপস।

আমরা আমাদের হাতে থাকা সর্বোচ্চ তথ্যের ভিত্তিতে বেলজিয়াম বনাম কানাডার মধ্যকার খেলাটি কবে কোথায়? কিভাবে অনুষ্ঠিত হবে তা জানানোর চেষ্টা করেছি। আন্তর্জাতিক পরিমণ্ডল থেকে শুরু করে উপমহাদেশের ভারত ও বাংলাদেশ থেকে কিভাবে আপনারা এই খেলাগুলো উপভোগ করবেন তার যাবতীয় উপায় সমূহ ব্যাখ্যা করেছি আশা করছি পোস্টটি আপনার সহায়ক হবে। আপনাদের সহযোগিতা করতে পরে নিজেকে ধন্য মনে করছি ধন্যবাদ।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button