বিশ্বকাপ ফুটবল

ব্রাজিল দলের প্লেয়ারের নাম ২০২২ সম্পূর্ণ তালিকা [ফিফা বিশ্বকাপ]

বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট এর সর্বকালের সেরা দল ব্রাজিল। ব্রাজিল দলের সমর্থক ও জনপ্রিয়তা রয়েছে আকাশ ছোঁয়া। বহুল জনপ্রিয় এই দলটির প্লেয়ার তালিকা সম্পর্কে জানতে আগ্রহী বিপুলসংখ্যক মানুষ। এছাড়াও আমাদের সামনে বিশ্বকাপ ফুটবল ২০২২ । এক্ষেত্রে এই বিষয়টি আরও বহুল অনুসন্ধান হচ্ছে এবারের বিশ্বকাপ ফুটবলে ব্রাজিল দলের পক্ষে কে কে খেলবেন এই বিষয় সর্ম্পকে জানতে আগ্রহী প্রায় সকল ব্রাজিল সমর্থক পাশাপাশি অন্যান্য দলের সমর্থক গণ জানতে আগ্রহ প্রকাশ করেছেন কারা খেলবে এবার ব্রাজিল দলে। এক্ষেত্রে আমরা কি সঠিক তালিকা সম্পর্কে আপনাদের জানাবো যার মাধ্যমে আপনি জানতে পারবেন ফিফা বিশ্বকাপ ব্রাজিল দলের খেলোয়াড় তালিকা।

যারা ফুটবলকে ভালবাসে বিশ্বকাপ ফুটবল সম্পর্কে জানার আগ্রহ রয়েছে তারা অবশ্যই আমাদের আলোচনার সাথে থেকে গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জানবেন। অবশ্যই আমাদের ফুটবল সম্পর্কিত এই বিষয়গুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে যেহেতু আমরা সকলেই ফুটবল বিশ্বকাপ খেলার প্রতি আগ্রহী খেলা দেখতে আগ্রহ প্রকাশ করি। তবে আজকের আলোচনাটি আরও বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে যারা ব্রাজিল দলকে ভালবাসেন ব্রাজিল দলের খেলোয়াড়দের ভালোবাসেন এক্ষেত্রে অবশ্যই আমাদের আলোচনার সাথে থেকে আজকে জানে নেবেন ব্রাজিল দলের পক্ষ থেকে কারা কারা বিশ্বকাপ ফুটবল খেলবেন ।

বিশ্বকাপ ফুটবলকে ঘিরে মানুষের জানার আগ্রহ রয়েছে ব্যাপক। আমরা সকলেই জানি এবারের ফিফা বিশ্বকাপ 2022 অনুষ্ঠিত হতে চলেছে কাতারে। এ ক্ষেত্রে অনেকেই কাতার বিশ্বকাপ ফুটবল নামে আখ্যায়িত করছেন এবারের বিশ্বকাপ কে। বিশ্বকাপ ফুটবল সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করা হয়েছে আমাদের ওয়েবসাইটে পাশাপাশি আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করা হবে ফুটবল বিশ্বকাপ সম্পর্কে। তারই ধারাবাহিকতায় আজকের আলোচনার মাধ্যমে আমরা ব্রাজিল দলটির খেলোয়াড় তালিকা সম্পর্কে জানাবো আপনাদের যে সমস্ত খেলোয়াড় এবারের বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণ করেছেন তাদের নাম সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে অবশ্যই। এছাড়াও কিছু কিছু ব্যক্তি রয়েছে যারা ব্রাজিলকে সমর্থন করে থাকেন তবে ব্রাজিলের খেলোয়াড় গুলোর নাম সম্পর্কে তাদের জানা নেই। তারা অবশ্যই আজকের আলোচনা থেকে খেলোয়াড় গুলোর নাম জেনে নেবেন।

ব্রাজিল দলের প্লেয়ারের নাম

বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট কে ঘিরে মানুষের উম্মাদনার শেষ নেই। বিশ্বকাপ ফুটবল আসলেই নিজের পছন্দের দলকে নিয়ে অনেকেই অনেক ধরনের তর্কে-বিতর্কে জড়িত হয়ে থাকে। এক এক ব্যক্তির পছন্দের দল একেকটি হয় নিজের পছন্দের দলের হয়ে বিভিন্ন ধরনের কথাবার্তা বলে থাকেন। তবে সকল দলের সমর্থক থাকলেও তুলনামূলকভাবে অনেক বেশি সমর্থক রয়েছে ব্রাজিল দলের। এক্ষেত্রে ব্রাজিল দল সম্পর্কিত সকল বিষয়ে খুব বেশি অনুসন্ধান হয়ে থাকে অনলাইনে।

এছাড়াও ব্রাজিল দলে রয়েছে ফুটবলের সেরা খেলোয়াড় গুলো। এক্ষেত্রে আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদের জন্য নিয়ে এসেছি এবারের বিশ্বকাপ ফুটবলে ব্রাজিল দলের হয়ে কোন কোন খেলোয়ার খেলবেন অর্থাৎ খেলোয়াড় তালিকা টি সম্পূর্ণভাবে প্রদান করা হবে এখানে। প্রিয় পাঠক বন্ধুগণ আপনি যদি কিনা ব্রাজিল দলের খেলোয়াড় তালিকা সম্পর্কে জানতে আগ্রহী হয়ে আমাদের ওয়েবসাইটে এসে থাকে তাহলে এখান থেকে ব্রাজিল দলের খেলোয়াড় তালিকা সম্পর্কে জেনে নিন ।

ব্রাজিলের ২৪ সদস্যের প্রাথমিক দল 

কোচ: তিতে

স্কোয়াড:

আলিসন বেকার, এডারসন, উইভারটন

দানি আলভেস, দানিলো, আলেক্স সানদ্রো, রেনান লোদি, এডার মিলিতাও, লুকাস ভেরিসিমো, মারকিনিওস, থিয়াগো সিলভা

কাসেমিরো, ডগলাস লুইজ, রিবেইরো, ফাবিনহো, ফ্রেড, লুকাস পাকুয়েতা

এভারটন, ফিরমিনো, গ্যাব্রিয়েল বারবোসা, গ্যাব্রিয়েল জেসুস, নেইমার, রিকার্লিসন, ভিনিসিয়াস জুনিয়র

গোলরক্ষক: অ্যালিসন, মুরালহা, ওয়েভারটন
ডিফেন্ডার: দানি আলভেস, মিরান্ডা, মারকুইনহস, থিয়াগো সিলভা, জিল, ফ্যাগনার, মার্সেলো, ফিলিপে লুইস
মিডফিল্ডার: কাসেমিরো, রেনাতো অগুস্তো, পাওলিনহো, অস্কার, উইলিয়ান, ফার্নানদিনহো, লুকাস লিমা, গুইলিয়ানো, ফিলিপে কুতিনহো
ফরোয়ার্ড: নেইমার, ডগলাস কস্তা, রবার্তো ফিরমিনহো, গ্যাব্রিয়েল জেসুস

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button