বিশ্বকাপ ফুটবল

মেসির অবসর, বিদায় নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, ফেসবুক পোস্ট, শুভেচ্ছা, উক্তি, বাণী

সুপ্রিয় পাঠক বৃন্দ আজকে আলোচনা হচ্ছে আর্জেন্টিনা দলের বিশ্ব বিখ্যাত প্লেয়ার মেসিকে নিয়ে। ২০২৩ সালের বিশ্বকাপে মেসির জীবনে সর্বশেষ বিশ্বকাপ। কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট শেষে আর ম্যাচে কে দেখা যাবে না বিশ্বকাপ ফুটবল খেলায়। লিওনেল মেসি আর্জেন্টিনার একজন পেশাদার খেলোয়াড় যিনি বার্সেলোনা লিগের হয়ে খেলছেন অনেক বছর। তাই আজকের এই অনুচ্ছেদে আলোচনা হয়েছে মেসির অবসর ,বিদায় নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, ফেসবুক পোস্ট, শুভেচ্ছা বাণী ও উক্তি। লিওনেল মেসি জন্মগ্রহণ করেন আর্জেন্টিনার রোজারিও সান্তাফে ১৯৮৭ সালে ২৪শে জুন। তিনি ছোটবেলা থেকেই অনেক ভালো ফুটবল খেলতেন। তার শৈশব কাটে অনেক কষ্টে । শৈশবে তিনি রোজারিও ক্লাবে যোগদান করে এবং ফুটবল খেলা শুরু করে। এর পরবর্তীতে তিনি তরুণ বয়সের যোগদান করে বার্সেলোনা লীগে ২০০০ সালে। তার ক্যারিয়ারের বার্সেলোনার সি ২০০৩ থেকে ২০০৪ এবং বার্সেলোনা বি ২০০৪ থেকে ২০০৫ এবং ২০০৪ থেকে ২০২১ সাল পর্যন্ত তিনি বার্সেলোনার মূল টিমে খেলে নিজের ক্যারিয়ার তৈরি করেছিলেন।

তিনি আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ খেলে পৃথিবীতে সুনাম বয়ে এনেছে আর্জেন্টিনা দলের। ম্যারাডনের পরে ই ফুটবল ইতিহাসে সবচেয়ে নামকরা খেলোয়াড় হল লিওনেল মেসি। লিওনেল মেসির উচ্চতা হল ৫ ফুট ৭ ইঞ্চি এবং তিনি একজন ফরওয়ার্ড প্লেয়ার। তিনি ১০ নম্বর জার্সি পরিধান করে আর্জেন্টিনার হয়ে কাতার বিশ্বকাপ ফুটবল খেলছে এবং তিনি সবসময় ১০ নম্বর জার্সি পরিহিত করি খেলা খেলে। আর্জেন্টিনার দেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ গোলদাতা ২০০৫ সালে তিনি ফিফা ওয়ার্ল্ড ইউথ চ্যাম্পিয়নশিপ জিতেছেন জিতেছেন গোল্ডেন বুট গোল্ডেন বল এছাড়া তিনি অলিম্পিক স্বর্ণপদক জিতেছেন। লিওনেল মেসি সর্বকালের সর্বশ্রেষ্ঠ একজন ফুটবলার যিনি সাতটি ব্যালন ডিয়ার পুরস্কার জিতেছেন ছয়টি ইউরোপীয় গোল্ডেন জুতা এবং ১০ টি লা লিগা শিরোপা সাতটি কোপা দলের শিরোপা এবং চ্যাম্পিয়নশিপ লীগ সহ আরো অনেক পুরস্কার জিতেছেন। তাই সর্বকালের শ্রেষ্ঠ এই খেলোয়াড় ২০২৩ সালে ফিফা আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট খেলেই অবসর নিতে চলেছে।

মেসির অবসর নিয়ে কিছু কথা

আর্জেন্টিনা দলসহ পৃথিবীর সকল দর্শক এই লিওনেল মেসিকে আন্তরিকভাবে ভালোবেসে তার খেলা উপভোগ করে। তিনি অত্যন্ত ভদ্র একজন ব্যক্তি যার আচরণ দেখলেই সকলেই যেন তার ভক্ত হয়ে যায়। খেলার ইতিহাসে তিনি সবচেয়ে কম সংখ্যক কার্ড খেয়েছেন। বাংলাদেশসহ পৃথিবীর সকল দেশেই রয়েছে মেসি ভক্ত। তাই ২০২৩ সালে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টে মেসির খেলা উপভোগ করতে পৃথিবীর সকল দর্শকেরই যেন চোখ রেখেছে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টে। অবসর নিতে চলেছি লিওনেল মেসি এ কথা মনে পড়লেই যেন ভক্তবৃন্দের চোখে জল চলে আসে।

বিশ্বকাপ ফুটবল ইতিহাসে আর লিওনেল মেসিকে দেখা যাবে না এটা যেন একটি অন্য রকমের ভাবনা ভক্তরা ভেঙে পড়েছে। লিওনেল মেসিকে সর্বশেষবারের মতো দেখতে পাবে এই বিশ্বকাপে। তাই আজকের এই অনুচ্ছেদে লিওনেল মেসিকে নিয়ে লিওনেল মেসির অবসর বিদায় নিয়ে স্ট্যাটাস ক্যাপশন ফেসবুক পোস্ট শুভেচ্ছা বাণী ও উক্তি শেয়ার করা হয়েছে। আপনারা মেসির এই বিদায় দিনই আপনাদের ফেসবুক প্রোফাইল বা টাইমলাইনে মেসিকে নিয়ে বিভিন্ন ধরনের হৃদয়বিদারক স্ট্যাটাস ক্যাপশন facebook পোস্ট শুভেচ্ছা বাণী ও উক্তি শেয়ার করতে চান। আমাদের এই অনুচ্ছেদ থেকে আপনারা মেসির অবসর নিয়ে স্ট্যাটাস ক্যাপশন উক্তি facebook পোস্ট ডাউনলোড করে শেয়ার করতে পারবেন।

মেসির অবসর নিয়ে কষ্টের স্ট্যাটাস, মেসিকে মিস করা নিয়ে দুঃখের স্ট্যাটাস

মেসি ফুটবল ইতিহাসে সর্বকালের শ্রেষ্ঠ একজন খেলোয়াড়ের নাম। যিনি ফুটবল ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক পুরস্কার জিতে নিজেকে স্মরণীয় করে রাখবে। লিওনেল মেসি আর্জেন্টিনা জন্মগ্রহণ করে আর্জেন্টিনা দলের হয়ে বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টে খেলতেছে। ২০২৩ সালে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট মেসির জীবনের সর্বশেষ ফুটবল টুর্নামেন্ট বিশ্বকাপ। মেসির বয়স ৩৫ বছর হয়তো শারীরিকভাবে আর কিছুদিন পরে মেসি ফুটবলের জন্য উপযুক্ত হবে না। তাই শ্রেষ্ঠ এই ফুটবলার ২০২৩ সালে ফিফা কর্তৃক আয়োজিত কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট খেলেই অবসরে যাচ্ছে। লিওনেল মেসি অবসর নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস উক্তি ক্যাপশন শুভেচ্ছা বাণী শেয়ার করা হয়েছে আজকের এই অনুচ্ছেদে।

মেসির বিদায় নিয়ে স্ট্যাটাস

পৃথিবীর সকল দর্শকেরই যেন মেসির বিদায় মেনে নিতে পারছে না। অনেকেই ২০২৩ সালে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট দেখার পর হয়তো পন করছে যে টুর্নামেন্টে মেসি সেই টুর্নামেন্ট আর কখনো দেখবে না। মেসি ভক্তরা তাই কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট মেসিকে দেখার জন্য প্রত্যেকটি খেলাই উপভোগ করছে। আজ এই অনুচ্ছেদে মেসির বিদায় নিয়ে কিছু হৃদয়বিদারক স্ট্যাটাস শেয়ার করা হয়েছে। এ সকল স্ট্যাটাস আপনি আপনার ফেসবুক প্রোফাইল টাইমলাইনে শেয়ার করতে পারবেন। নিচে মেসির বিদায় নিয়ে কিছু স্ট্যাটাস শেয়ার করা হয়েছে।

মেসির বিদায় নিয়ে ক্যাপশন

আপনার আমার সকলের প্রিয় ফুটবলার মেসি। ১০ নাম্বার জার্সি পরিহিত ফুটবলার মেসি আর্জেন্টিনা দলের হয়ে বিশ্বকাপ খেলে। ২০২৩ সালে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট মেসির জীবনের সর্বশেষ ফুটবল টুর্নামেন্ট হয়তো। তাই অবসরে যাচ্ছে লিওনেল মেসি বললেই মেসি ভক্তরা চোখের জলে কথাটিকে মেনে নিতে পারছে না। মেসিকে নিয়ে অনেকে ই অনেক রকমের মন্তব্য করে। কিন্তু সব মন্তব্যই যেন মেসির উত্তম গুণের কারণ। তাই আজকের এই অনুচ্ছেদে মেসির বিদায় নিয়ে কিছু ক্যাপশন শেয়ার করা হয়েছে। এ সকল ক্যাপশন মেসির ছবিসহ পোস্ট করে আপনি শেয়ার করতে পারবেন।

  • হেরে যাওয়া মানেই পরাজিত হওয়া নয়… কাম ব্যাক মেসি।
  • লিও মেসিকে নিয়ে একাত্তর টিভিতে দেব চৌধুরীর রিপোর্টটা দেখে নিজের অজান্তেই কেঁদে ফেলেছি!! মেসিদের বিদায় নয়, ধন্যবাদ জানাতে হয়!
  • মেসি আসবে মেসির মতোই… মেসি তোমার এই হাত বিদায়ের নয়। অভিনন্দের। তুমি ফেরে অাসবে বীরের বেশে। হাসবে সবাই তোমার এই অভিনন্দের জবাবে। তোমার অপেক্ষায় ভক্তরা।

মেসির বিদায় নিয়ে ফেসবুক পোস্ট

মেসি ভক্তরা মেসিকে নিয়ে তাদের ফেসবুক টাইমলাইন প্রোফাইলে নানা ধরনের পোস্ট শেয়ার করে থাকে। চলে যাচ্ছে মেসি বিশ্বকাপ ফুটবল ইতিহাস থেকে তাকে আর সামনের বিশ্বকাপে ফুটবল খেলতে দেখা যাবে না। তাই মেসি ভক্তরা তাদের ফেসবুক প্রোফাইলে মেসিকে নিয়ে নানা ধরনের ফেসবুক পোস্ট শেয়ার করছে। আপনি কিভাবে ফেসবুক পোস্ট শেয়ার করবেন হয়তো ভাষা খুঁজে পাচ্ছেন না তাই আমাদের এই অনুচ্ছেদে মেসিকে নিয়ে কিছু ফেসবুক পোস্ট শেয়ার করা হয়েছে। এই সকল পোস্ট শেয়ার করে আপনি আপনার প্রোফাইল বা টাইমলাইনে মেসিকে নিয়ে পোস্ট শেয়ার করতে পারবেন।

  • ফিরে_এসো_মেসি… আমি কেঁদেছি, কাঁদছি, যা হয়ত কখনো শেষ হবেনা, কিন্তু মেসি সে কি করলো, তার বিদায় কোনভাবেই মেনে নেয়া যায়না।
  • মহাকালের ট্রাজিক মহানায়ক আধুনিক ফুটবলের কিংবদন্তী লিওনেল মেসি
  • বরফে গলা নদী বস মেসির হাতে কাপটি আসতে পারলো না এটা মেসির ব্যর্থতা নয়। বরং সেই কাপটির ব্যর্থতা যে বস মেসির মতো খেলোয়ারের হাতে উঠতে পারলো না।
  • বেচারার লাক কতটা খারাপ…পরপর ৪ টা ফাইনাল খেলেও কাপ জিত্তে পারলোনা… রাগে দুঃখে জাতীয় দল থেকে অবসরে গেল… (তবুও তুমি মেসি নাম্বার ১ কেউ মানুক আর না মানুক)
  • মেসির জাতীয় দল থেকে বিদায়ে আমি সত্যিই স্তম্ভিত! কিন্তু একদিন গর্বের সাথে সবাইকে বলবো যে ১০ নাম্বার জার্সির এই যাদুকর কে দেখেছি ৯ জন খেলোয়ারের থেকে বল কাটিয়ে নিয়ে গোল দিতে… বিশ্বকাপ ফুটবল আর দেখা হবে কিনা সন্দেহ আছে।
  • যুদ্ধে গিয়ে, যুদ্ধের ময়দান থেকে পালিয়ে আসার চেয়ে বীর যোদ্ধার ন্যায় যুদ্ধের ময়দানে প্রতিদ্বন্দ্বীর সাথে যুদ্ধ করে মরা অনেক ভাল।
  • তবে এতে কোনো সনদে হ নাই যে এই মুহুরতে ফুটবল দুনিয়ার রাজা… ওনলি ওয়ান বস মেসি।
  • আমি আর্জেন্টিনার সাপোর্ট করতাম জাস্ট মেসির জন্য। আর সেই মেসি নাকি আর খেলবে না। তাই মনটা অনেক খারাপ। কিছু ভালো লাগছে না… আই মিস ইউ আ লট লিওনেল মেসি অ্যান্ড আই লাভ ইউ সো মাচ অলওয়েজ…

মেসির বিদায় দিয়ে শুভেচ্ছা

২০২৩ সালে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের পর মেসি অবসর নিতে চলেছে। তাই মেসি ভক্তরা মেসিকে শুভেচ্ছা জানানোর জন্য ফেসবুক পোস্ট শেয়ার করছি। আজকে এই অনুচ্ছেদে মেসির বিদায় জানিয়ে তাকে শুভেচ্ছা জানানোর জন্য কিছু শুভেচ্ছা পোস্ট শেয়ার করেছি। এই সকল শুভেচ্ছা বাণী দিয়ে আপনি মেসিকে শুভেচ্ছা জানাতে পারবেন । মেসির অবসর জীবনের দিনগুলোর শুভেচ্ছা জানিয়ে নিচে কিছু শুভেচ্ছা পোস্ট শেয়ার করা হয়েছে।

মেসির অবসর নিয়ে উক্তি

লিওনেল মেসি অবসরে যাচ্ছে। তাই বিশ্বের মেসি ভক্তরা কান্নায় যেন ভেঙ্গে পড়ছে। সর্বকালের শ্রেষ্ঠ ফুটবলার লিওনেল মেসিকে নিয়ে তাই বিভিন্ন ধরনের উক্তি ও বাণী রচনা হয়েছে। নিচে সর্বকালের শ্রেষ্ঠ ফুটবলার লিওনেল মেসিকে নিয়ে সুন্দর সুন্দর কিছু উক্তি ও বাণী শেয়ার করা হয়েছে।

পরিশেষে, আমাদের সকলের প্রিয় খেলোয়াড় লিওনেল মেসি ২০২৩ সালের কাতার বিশ্বকাপ খেলেই অবসর নিতে চলেছে। তাই মেসির বিদায় শুভেচ্ছা জানাতে এবং আপনার ফেসবুকে মেসিকে শুভেচ্ছা জানানোর জন্য স্ট্যাটাস ক্যাপশন পোস্ট ইত্যাদি আজকের এই অনুচ্ছেদে শেয়ার করা হয়েছে। অনুচ্ছেদটি মনোযোগ সহকারে পড়লেই আপনি মেসিকে শুভেচ্ছা জানানোর জন্য বিভিন্ন ধরনের ক্যাপশন স্ট্যাটাস ও পোস্ট সংগ্রহ করতে পারবেন। ভালো থাকবেন সুস্থ থাকবেন অবসর জীবনে সুখে শান্তিতে কাটুক মেসির জীবন এই কামনায় আজকে এ পর্যন্তই।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button