শুভেচ্ছা

শবে বরাতের শুভেচ্ছা বার্তা ২০২২

আসসালামু আলাইকুম, সকলকে শবে বরাতের শুভেচ্ছা জানিয়ে আজকের এই নিবন্ধটি শুরু করছি। আপনি কি শবে বরাতের শুভেচ্ছা বার্তা অনলাইনে অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকে আমি এই নিবন্ধের শবে বরাতের শুভেচ্ছা বার্তা সংযুক্ত করব।

শবেবরাত ইসলাম ধর্মের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি রাত । এই রাতে মুসলিমগণ আল্লাহ তাআলার নিকট এবাদত বন্দেগী করে দোয়া প্রার্থনা করে। এবং হাদীসে বর্ণিত আছে শবে বরাতের রাতে আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করলে আল্লাহ ক্ষমা করে দেয়। তাই প্রত্যেকের জন্য এই রাত হল এবাদত বন্দেগীর করে এবং আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করার।

পবিত্র শবে বরাতকে কেন্দ্র করে বাড়িতে বাড়িতে হরেক রকমের হালুয়া, ফিরনি, রুটিসহ উপাদেয় খাবার তৈরি করার প্রচলন রয়েছে। এসব খাবার আত্মীয়স্বজন, প্রতিবেশী ও গরিব-দুঃখীর মধ্যে বিতরণ করা হয়। সন্ধ্যার পর অনেকে কবরস্থানে যান আপনজনদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করতে।

পবিত্র শবে বরাত মুসলমানদের কাছে পবিত্র রমজানের আগমনী বার্তাও নিয়ে আসে। তাই শবে বরাত থেকেই আসন্ন পবিত্র রমজানের প্রস্তুতি শুরু হয়ে যায়। আরবি দিনপঞ্জিকা অনুসারে, শাবান মাসের পরে আসে পবিত্র রমজান মাস।

শবে বরাতের শুভেচ্ছা বার্তা ২০২২

শবে বরাতের এই রাতে বন্ধুবান্ধব প্রিয়জনকে শবে বরাতের শুভেচ্ছা জানানো প্রয়োজন। তাই আপনিও শবে বরাতে নিজের আপন জনকে শুভেচ্ছা পাঠাতে পারেন। আমরা এই নিবন্ধে আপনার জন্য শবে বরাতের খুব সুন্দর শুভেচ্ছা বার্তা সংযুক্ত করে দিয়েছি। এখান থেকে শুভেচ্ছা বার্তা গুলো কপি করে আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন এর মতে শেয়ার করে দেবেন। আমি আশা করি আপনার বন্ধুবান্ধব আত্মীয়স্বজন এই শুভেচ্ছাবার্তা টি পড়ে অত্যন্ত আনন্দিত হবে।

আমি আপনাকে একটি বিশেষ রাত কামনা করি, দয়া করে নিশ্চিত করুন যে আপনি আপনার প্রার্থনায় আমাকে স্মরণ করেছেন, আমার পক্ষ থেকে আল্লাহর কাছে একটি বিশেষ প্রার্থনা করুন। শবে বরাত মোবারক!

ক্ষমার এই রাতে, ইচ্ছাকৃত এবং অনিচ্ছাকৃতভাবে আপনার সাথে অন্যায়কারী সমস্ত লোককে খুঁজে বের করার জন্য সময় নিন। আপনার প্রার্থনায় তাদের মনে রাখবেন এবং তাদের ক্ষমা করবেন।

আমার প্রিয় বন্ধু, আমি আপনার ক্ষমা চাওয়ার এই সুযোগটি গ্রহণ করি। যদি আমি ইচ্ছাকৃতভাবে এবং অসাবধানতাবশত আপনাকে আঘাত করি, তবে মনে রাখবেন আমি ক্ষমা পাব। শুভ শবে বরাত!

আল্লাহ, এটি একটি বিশেষ প্রার্থনা, আমার এবং আমার পরিবারের জন্য সবকিছু সুন্দর করুন। শবে বরাত মোবারক!

এই চমৎকার রাতে, প্রার্থনায় মনোযোগ দিন এবং নফল নামাজের সাথে আল্লাহ পাকের শুকরিয়া আদায় করতে ভুলবেন না। শবে বরাত মোবারক!

তিনি কি আপনার সমস্ত প্রার্থনা কবুল করবেন এবং আপনাকে অনেক সুখের আশীর্বাদ করবেন? শুভ শবে বরাত!

আজকের রাতটি সর্বোচ্চ রাত, আপনার প্রার্থনায় আমাকে এবং আমার পরিবারকে মনে রাখবেন। শবে বরাত মোবারক!

এই শব-ই-বরাতে, আল্লাহ আপনাকে আরাম, সুখের প্যাকেজ এবং অন্য লোকেদের সাহায্য করার জন্য একটি হৃদয় প্রদান করুন। শুভ শবে বরাত!

আমি আশা করি আপনি এই চমৎকার রাতে আপনার সহকর্মী মুসলমানদের জন্য প্রার্থনা করার কথা মনে রাখবেন। ঈশ্বর আপনাকে এবং আপনার পরিবারকে প্রচুর আশীর্বাদ বর্ষণ করবেন।

আজ অনুমোদনের রাত, এটি এমন একটি রাত যখন সমগ্র মানব বছরের আমল উপরে উপস্থাপন করা হয় এবং প্রতিদান দেওয়া হয়। এই সুন্দর রাতে আপনার প্রার্থনায় আমাদের রাখতে ভুলবেন না।

শব-ই-বরাতের রাত হবে আজ, হয়তো আমি এই বছর আল্লাহর কাছে থাকবেন এমন ব্যক্তিদের তালিকায় থাকব, এবং হয়তো আর কখনো দেখা হবে না। এই কারণেই আমি আপনার সাথে করা সমস্ত ভুল কাজের জন্য দুঃখিত বলার এই সুযোগটি নিতে চাই। 

আশীর্বাদের এই রাতে, আমি আমার সমস্ত বন্ধু এবং পরিবারের সদস্যদের জন্য ক্ষমা প্রার্থনা করার জন্য সময় নিই। হে আল্লাহ তুমি আমাদের ক্ষমা করে দাও। শব-ই-বরাত মোবারক!

এই শবে বরাত, ক্ষমাপ্রার্থী ব্যক্তিদের তালিকায় আমাদের নাম লেখা হোক। আমীন!

এই শবে বরাতে, আমি নিজেকে একজন ভাল মানুষ হিসাবে প্রমাণ করার সুযোগ নিয়েছি এবং আমি পূর্বে যে সমস্ত লোকের প্রতি অন্যায় করেছি তাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। 

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button