শুভেচ্ছা

শিবরাত্রি ২০২২,শুভেচ্ছা, এসএমএস, স্ট্যাটাস, উক্তি ও ছবি

শিবরাত্রি, শিবের উদ্দেশ্যে নিবেদিত যে রাত। সম্মানিত পাঠক! আজকের এই নিবন্ধে আমরা শিবরাত্রির শুভেচ্ছা এসএমএস স্ট্যাটাস উক্তি আলোচনা করতে যাচ্ছি। আপনি যদি শিবরাত্রির শুভেচ্ছা বার্তা এসএমএসে স্ট্যাটাস অনলাইন অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। প্রতিবছর ভারত বর্ষ তথা পৃথিবীর বিভিন্ন হিন্দুরাষ্ট্র যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শিবরাত্রি পালন করা হয়ে থাকে। ভগবান শিব কে উদ্দেশ্য করে এই রাত্রি পালন করা হয় থাকে। তাই শিব রাত্রির বিভিন্ন উপকরণ নিয়ে আজকে আমরা আলোচনা করব।

শিব রাত্রি ২০২২ তিথি ও সমায়

আপনারা অনেকেই শিবরাত্রি 2022 এর তিথি সময় অনলাইনে অনুসন্ধান করছেন? আপনি আমাদের এই ওয়েবসাইটে এসে একদম সঠিক জায়গায় এসেছেন। এখানে আমরা শিবরাত্রি 2022 এর তিথি সময় খুব সুন্দর ভাবে তুলে ধরেছি।

২০২২ সালে শিব রাত্রি তিথি শুরু হবে ০১ মার্চ ০৩ টা বেজে ৪৬ মিনিটে।

তিথি শেষ হবে: ০২ মার্চ ০১ টা ৩০ মিনিটে

নিশিতা কাল পুজোর সময়: ০১ মার্চ ২০২২ রাত ১১টা ৪৬ মিনিট থেকে রাত ১২টা ৩৫ মিনিট পর্যন্ত। অর্থাৎ নিশিতা কাল পুজো মোট ৪৯ মিনিট স্থায়ী হবে।

শিবের মাথায় জল ঢালার সময় কি মন্ত্র পাঠ করতে হয়?

০১ মার্চ ২০২২ সন্ধে ৬টা ০১ মিনিট থেকে ৯টা ০৬ মিনিট পর্যন্ত।

মন্ত্রঃ ‘ওঁ হৌং ঈশানায় নমঃ’

দুধ দিয়ে স্নান করানোর সময় এই মন্ত্র তিনবার পাঠ করতে হবে।

অর্ঘ্য মন্ত্র —

ওঁ শিবরাত্রি ব্রতং দেব পূজাজপপরায়ণঃ।

করোমি বিধিবত্তং গৃহাণার্ঘ্যং মহেশ্বরঃ।।

শিবরাত্রি ২০২২,শুভেচ্ছা
শিবরাত্রি ২০২২,শুভেচ্ছা

শিবরাত্রি শুভেচ্ছা ২০২২

হিন্দু সম্প্রদায়ের মধ্যে ব্যাপক ভাবে শিবরাত্রি পালনের প্রভাব দেখা যায়। এই উৎসব উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মানুষজন একে অন্যকে শিবরাত্রির শুভেচ্ছা প্রদান করে থাকে। আপনিও শিবরাত্রির শুভেচ্ছা আপনার নিকট আত্মীয়দের মধ্যে জানাতে পারেন। এর জন্য আমরা এই নিবন্ধে সুন্দর কিছু শিবরাত্রির শুভেচ্ছা বার্তা সংযুক্ত করেছি।

“ভগবান শিব আপনার পরিবারের উপর আশীর্বাদ বর্ষণ করুক। এই শিবরাত্রি প্রত্যেকের জীবনের সমস্ত কুফল মুছে আনন্দ বয়ে নিয়ে আসুক।” শুভ মহা শিবরাত্রি

শিবের ভক্তি সবার জীবনে আনে উজ্জ্বলতা… প্রত্যেকের মনে আনে শান্তি… হৃদয় থেকে মহেশ্বরের নাম নিলে… সেই ভক্ত অবশ্যই পাবে তাঁর আশির্বাদ।। জয় বাবা ভোলেনাথ

 শিব সত্য, শিব অসীম, শিব চিরন্তন, শিব ব্রহ্ম, শিব বর্তমান, শিব ভবিষ্যৎ শিব শক্তি, শিব ভক্তি, সবাইকে জানাই শুভ মহা শিবরাত্রির শুভেচ্ছা!

শিবের জ্যোতিতে প্রত্যেকের জীবন হয়ে ওঠে উজ্জ্বলময়, ভক্তদের অন্তরে আসে স্বস্তি, শঙ্করের দ্বারে যেই আসুক সেই পাবে শান্তি।। হর হর মহাদেব আরও পড়ুন :কী কী ফুল দিয়ে শিব ঠাকুরের পুজো করলে দেব বেজায় প্রসন্ন হন জানা আছে?

শিবের মহিমা অপার, বিপদের রক্ষাকর্তা তিনি তাঁর আশীর্বাদ সবসময় আপনার উপর থাকুক আপনার জীবনে আসুক হাজার খুশি।। শুভ মহা শিবরাত্রি

 ভগবান শিবের আশীর্বাদ সর্বদা থাকুক আপনার উপর পরিবর্তিত হোক আপনার ভাগ্য জীবনের সেই লক্ষ্য অর্জন করুন যা আজ অবধি কেউ পায়নি শুভ মহা শিবরাত্রি।।

শিবরাত্রি স্ট্যাটাস ২০২২

মহা শিবরাত্রি উপলক্ষ্যে ভগবান শিবের কাছাকাছি পৌঁছানোর চিন্তাভাবনায় ধ্যান করার সাথে সাথে আপনার লুকানো সম্ভাবনা এবং অভ্যন্তরীণ আত্মাকে আবিষ্কার করুন।

ভগবান শিবের সেরা আশীর্বাদ আপনার জীবনে সুখ, শান্তি, সুস্বাস্থ্য, সম্পদ, সমৃদ্ধি এবং সাদৃশ্য নিয়ে আসুক। শুভ মহা শিবরাত্রি।

শিব কি মহিমা অপরামপার, শিব করেন সবকাচৌকা, भोलेনাথের কৃপা আপনি সদা বনী হন শুভ মহা শিবরাত্রি 2022

ভোলে শঙ্কর আপনার মধ্যে সুখীই সুখীগুলি ভরিয়ে দেয়, না হয় কোন ব্যাথা, প্রাণের দিকে ছড়িয়ে থাকা সুখও। শুভ মহা শিবরাত্রি 2022

আমি চাই শিব শঙ্করের মহিমা আপনার আত্মাকে উন্নত করুক এবং আপনার সমস্ত সমস্যা দূর করুক। সবাইকে মহা শিবরাত্রির শুভেচ্ছা!

 মহা শিবরাত্রি উপলক্ষে ভগবান শিব আপনার জীবনের সমস্ত অসুবিধা দূর করে দিন।

 আসুন মহা শিবরাত্রি রাত উদযাপন করি। শিব-পার্বতী মিলনের রাত। ধ্বংসের রাত এবং সৃষ্টির রাত। প্রভুর রাত্রি। শুভ মহাশিবরাত্রি!

শিবরাত্রি ২০২২ উক্তি ও ছবি

“আকন্দ ফুল, বিল্বপত্র, তোলা-গঙ্গার জলএই পেয়ে তুষ্ট হন ভোলা মহেশ্বর”মহা শিবরাত্রির পূণ্যলগ্নে সকল মানুষকে জানাই আন্তরিক শুভেচ্ছা , ভালোবাসা ও অভিনন্দন !

সত্যম শিবম সুন্দরম!শিব হলেন সত্যের প্রতীকসৌন্দর্য্যের প্রতীক,মহাদেবের কৃপায়, সুখে এবং শান্তিতে থাকুক সকলে। মহা শিবরাত্রির পূণ্যলগ্নে সকলের জন্য সুস্থতা ও সমৃদ্ধির প্রার্থনা করি !! শুভ শিবরাত্রি

“আকন্দ ফুল, বিল্বপত্র, তোলা-গঙ্গার জলএই পেয়ে তুষ্ট হন ভোলা মহেশ্বর”মহা শিবরাত্রির পূণ্যলগ্নে সকল মানুষকে জানাই আন্তরিক শুভেচ্ছা , ভালোবাসা ও অভিনন্দন !

এই মহা শিবরাত্রিতে সকলে মিলে এই প্রার্থনা করি যাতে প্রভুআমাদের সুখ ও সমৃদ্ধি প্রদান করেন ; পৃথিবীকে নীরোগ করে আবার সুস্থতা প্রদান করেন !!শুভ শিবরাত্রি

শিবরাত্রির পবিত্র দিনটিতে এই কামনা করি ,আপনার সমস্ত প্রার্থনা ভগবানশিবের আশীর্বাদে পূর্ণ হোক!শুভ মহা শিবরাত্রিশুভেচ্ছা রইল আপনার এবং আপনার পরিবারের জন্য !

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button