চাকরি

৪৩তম বিসিএস পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে

৪৩তম বিসিএসের এমসিকিউ প্রিলিমিনারির ফল প্রকাশিত হয়েছে! সম্প্রতি বাংলাদেশ সার্ভিস কমিশন ৪৩টি বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ফলাফলের তারিখ ঘোষণা করেছে। 2022 সালের জানুয়ারিতে, 43 বিসিএস ফলাফল বাংলাদেশ সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সার্ভিস কমিশন বোর্ড বিসিএস ফলাফলের প্রকৃত তারিখ প্রকাশ করে না তবে যত তাড়াতাড়ি সম্ভব তারা 2022 সালের বিসিএস ফলাফলের প্রকৃত তারিখ প্রকাশ করেছে। বিএসসি প্রার্থী www.bpsc.gov.bd- এ তাদের প্রাথমিক ফলাফল দেখতে পারেন।

বাংলাদেশ সার্ভিস কমিশন ২০২২ সালের বিসিএস ফলাফল প্রকাশের পর ফলাফল এই সাইটে পাওয়া যাবে। এখানে আপনি বিসিএস ফলাফল এবং প্রকাশিত তারিখ সম্পর্কে সব জানেন।

৪৩ বিসিএস ফলাফল ২০২২

কোভিড-১৯ মহামারী এবং করোনাভাইরাসের কারণে ৪৩তম বিসিএস পরীক্ষা 2021 সালের দেরিতে অনুষ্ঠিত হয়েছিল। এই কারণে, বিসিএসের ফলাফল এখনও প্রকাশিত হয়নি। কিন্তু সম্প্রতি বাংলাদেশ সার্ভিস পাবলিক কমিশন ৪৩ বিসিএস ফলাফলের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই বিজ্ঞপ্তি অনুসারে বিপিএসসি ঘোষণা করেছে যে চলমান জানুয়ারি মাসের বিসিএস ফলাফল যত তাড়াতাড়ি সম্ভব প্রকাশ করা হবে। ফলাফল www.bpsc.gov.bd এই সাইটে পাওয়া যাবে।

Related Articles

বিসিএসের সকল ধাপের ফলাফল বিপিএসসির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে । এই সাইটটির মাধ্যমে, বিসিএস প্রার্থী 43তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল এবং 43তম ভাইভা পরীক্ষার ফলাফলও পরীক্ষা করবে। BCS ফলাফল চেক করার জন্য BPSC এর অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং আপনার রোল নম্বর ইনপুট করুন। পৃথক বিসিএস ফলাফলের পাশাপাশি প্রার্থী বিসিএস ফলাফল শীট পিডিএফ ফাইল ডাউনলোড করে বিসিএস ফলাফল পরীক্ষা করে।

৪৩তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট ২০২২

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন বোর্ড সম্প্রতি ঘোষণা করেছে যে চলতি জানুয়ারি মাসের গত সপ্তাহে বিসিএস প্রিলিমিনারি বা এমসিকিউ ফলাফল প্রকাশ করা হবে। ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল বিপিএসসির অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। BPSC এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সমস্ত BCS প্রার্থী তাদের 43 তম BCS MCQ পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। ৪৩তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট দেখতে এই সাইটে যান: www.bpsc.gov.bd.

এই পৃষ্ঠা থেকে BPSC এর অফিসিয়াল ওয়েবসাইট ছাড়াও বিসিএস প্রার্থীরা পিডিএফ ফাইল ডাউনলোড করে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল সরাসরি দেখতে পারেন। ৪৩তম বিসিএস এমসিকিউ পিডিএফ ফাইল এই সাইটে উপলব্ধ। নিচের বিসিএস প্রিলিমিনারি ফলাফলের পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন।

৪৩ বিসিএস ফলাফল দেখার পদ্ধতি

  • ধাপ 1:   এই IP ঠিকানাটি দেখুন: 103.230.104.194
  • ধাপ 2: হোম পেজ থেকে বিসিএস পরীক্ষায় আলতো চাপুন।
  • ধাপ 3: বিসিএস পরীক্ষার অধীনে আপনাকে 43তম বিসিএস ফলাফল শীট নির্বাচন করতে হবে। এটিতে ক্লিক করুন এবং ফলাফল শীট ডাউনলোড করুন।

৪৩ বিসিএস রেজাল্ট পিডিএফ ডাউনলোড

উপরের নিম্নলিখিত সহজ পদ্ধতিতে, আপনি সহজেই 2022 সালে বিসিএস ফলাফল পরীক্ষা করতে পারেন। এই পৃষ্ঠা থেকে, আপনি বিসিএস ফলাফলও পরীক্ষা করতে পারেন এবং সরাসরি বিসিএস ফলাফলের পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারেন। বিসিএস রেজাল্ট শীট পিডিএফ ফাইল ডাউনলোড করতে পিডিএফ ফাইলে ক্লিক করুন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button