নিউজ

কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ইতিমধ্যেই এসএসসি রেজাল্ট প্রকাশিত করেছে। এসএসসি রেজাল্ট প্রকাশিত হওয়ার পর প্রতিটি ছাত্রছাত্রী এবং অভিভাবকবৃন্দ চিন্তিত হয়ে পড়েছেন। আমাদের পছন্দের কলেজে ভর্তি হতে পারবো তো। এইজন্য বর্তমান অনেকেই অনলাইনে কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে সে বিষয়ে অনুসন্ধান করে। তাই আজকের এই নিবন্ধে আমি বাংলাদেশ সরকারের সরকারি কলেজ সমূহ তে কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে সে বিষয়ে পূর্ণাঙ্গ একটি ধারণা দিতে এসেছি। আপনি যদি এ সমস্ত কোন প্রশ্নের উত্তর অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাহলে এই নিবন্ধে আপনি আপনার সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন ইনশাল্লাহ ।

বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে এ বছর এসএসসি পরীক্ষা মাত্র তিনটি বিষয় অনুষ্ঠিত হয়েছে। তিনটি বিষয় এসএসসি পরীক্ষা ছাড়াও পূর্বের জেএসসি অথবা জেডিসি পরীক্ষার পূর্ণাঙ্গ মার্কশিট এসএসসি পরীক্ষার সাথে সংযুক্ত করে দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এভাবেই একটি মোটামুটি রেজাল্ট পাবলিস্ট করেছে শিক্ষা মন্ত্রণালয়। এই ফলাফলের অনেক শিক্ষার্থী সন্তুষ্ট হলেও কেউ কেউ অসন্তুষ্ট থেকে গেছে। যাইহোক এত কিছুর পরেও এবছর অন্যান্য যেকোনো বছরের তুলনায় জিপিএ 5 সংখ্যা বেশি। এই জায়গায় সকল অভিভাবক এবং ছাত্র-ছাত্রীর চিন্তিত হয়ে পড়েছে। জিপিএ 5 নিউ পছন্দের কলেজে ভর্তি হওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। তাই আপনি এই নিবন্ধ থেকে কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে সে বিষয়ে একটি ধারণা নিতে পারেন। আমি সকল বোর্ডের কলেজ সমূহের একটি তালিকা নিচে প্রণয়ন করছি পিডিএফ আকারে।

বরিশাল বিভাগ কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩

একাদশ শ্রেণীতে ভর্তি হলে কোন কলেজে কত পয়েন্ট লাগবে ২০২৩ বোর্ডের ভর্তির জন্য কোন কলেজে কত নম্বর লাগবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে উপরের চিহ্নিত লিংকটিতে ক্লিক করুন। আমরা পিডিএফ আকারে এই বোর্ড এর যাবতীয় তথ্য তুলে ধরেছি।

চট্টগ্রাম বিভাগ কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩

chattogram বোর্ডের ভর্তির জন্য কোন কলেজে কত নম্বর লাগবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে উপরের চিহ্নিত লিংকটিতে ক্লিক করুন। আমরা পিডিএফ আকারে এই বোর্ড এর যাবতীয় তথ্য তুলে ধরেছি।

কুমিল্লা বিভাগ কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩

cumilla বোর্ডের ভর্তির জন্য কোন কলেজে কত নম্বর লাগবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে উপরের চিহ্নিত লিংকটিতে ক্লিক করুন। আমরা পিডিএফ আকারে এই বোর্ড এর যাবতীয় তথ্য তুলে ধরেছি।

ঢাকা বিভাগ কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩

dhaka  বোর্ডের ভর্তির জন্য কোন কলেজে কত নম্বর লাগবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে উপরের চিহ্নিত লিংকটিতে ক্লিক করুন। আমরা পিডিএফ আকারে এই বোর্ড এর যাবতীয় তথ্য তুলে ধরেছি।

দিনাজপুর বিভাগ কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩

dinajpur বোর্ডের ভর্তির জন্য কোন কলেজে কত নম্বর লাগবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে উপরের চিহ্নিত লিংকটিতে ক্লিক করুন। আমরা পিডিএফ আকারে এই বোর্ড এর যাবতীয় তথ্য তুলে ধরেছি।

যশোর বিভাগ কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩

jashore বোর্ডের ভর্তির জন্য কোন কলেজে কত নম্বর লাগবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে উপরের চিহ্নিত লিংকটিতে ক্লিক করুন। আমরা পিডিএফ আকারে এই বোর্ড এর যাবতীয় তথ্য তুলে ধরেছি।

ময়মনসিংহ বিভাগ কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩

mymensingh বোর্ডের ভর্তির জন্য কোন কলেজে কত নম্বর লাগবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে উপরের চিহ্নিত লিংকটিতে ক্লিক করুন। আমরা পিডিএফ আকারে এই বোর্ড এর যাবতীয় তথ্য তুলে ধরেছি।

রাজশাহী বিভাগ কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩

rajshahi বোর্ডের ভর্তির জন্য কোন কলেজে কত নম্বর লাগবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে উপরের চিহ্নিত লিংকটিতে ক্লিক করুন। আমরা পিডিএফ আকারে এই বোর্ড এর যাবতীয় তথ্য তুলে ধরেছি।

সিলেট বিভাগ কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩

sylhet বোর্ডের ভর্তির জন্য কোন কলেজে কত নম্বর লাগবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে উপরের চিহ্নিত লিংকটিতে ক্লিক করুন। আমরা পিডিএফ আকারে এই বোর্ড এর যাবতীয় তথ্য তুলে ধরেছি।

মাাদ্রাসা বোর্ড কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২৩

madrasah বোর্ডের ভর্তির জন্য কোন কলেজে কত নম্বর লাগবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে উপরের চিহ্নিত লিংকটিতে ক্লিক করুন। আমরা পিডিএফ আকারে এই বোর্ড এর যাবতীয় তথ্য তুলে ধরেছি।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button